সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার উন্নতি, বাইপ্যাপ সাপোর্ট থেকে মুক্তি অভিনেতার

  • চিকিৎসায় সারা দিচ্ছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়
  • খুলে নেওয়া হয়েছে বাইপ্যাপ সাপোর্ট
  • তবে কি সঙ্কটমুক্ত সৌমিত্র চট্টোপাধ্যায়
  • কেমন আছেন 'ফেলুদা'

Asianet News Bangla | Published : Oct 13, 2020 3:59 PM IST / Updated: Oct 13 2020, 09:30 PM IST

গত ৪৮ ঘণ্টার মধ্যে শারীরিক অবস্থার সাংঘাতিক অবনতি হয়েছিল অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। দেওয়া হয়েছে ইনভেসিভ ভেন্টিলেশনে। সকাল থেকেই বাড়ছে উদ্বেগ। এদিন, মঙ্গলবার বিকেলেই হাসপাতালে বর্ষীয়ান অভিনেতাকে দেখতে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বর্তমানে অভিনেতার শারীরিক অবস্থা কেমন, কী বলছেন ডাক্তারেরা, কতটা স্থিতিশীল অভিনেতা, কথা বলে বিস্তারিত জানবেন তিনি। জানা যাচ্ছে, কিছু সময় হল  চিকিৎসায় সারা দিচ্ছেন অভিনেতা। তাঁর বাইপ্যাপ সাপোর্ট খুলে নেওয়া হয়েছে তাঁর। 

শারীরিক অবস্থার খানিক উন্নতি হয়েছে তাঁর। অবস্থার উন্নতি হতেই খুলে দেওয়া হয়েছে ইনভেসিভ ভেন্টিলেশন। মঙ্গলবার সকাল থেকেই অবস্থার আরও অবনতি ঘটেছিল। আইটিইউ থেকে তাঁকে দেওয়া হয়েছিল ভেন্টিলেনশনে। কিন্তু সেখানেও খুব একটা উন্নতি না ঘটলে সেই সিদ্ধান্তও পাল্টানোর পথে ছিল চিকিৎসকেরা। এক মেডিকাল বোর্ড বসিয়ে পর্যবেক্ষণে রাখা হচ্ছে অভিনেতাকে। করোনায় আক্রান্ত হওয়ার পর ৬ অক্টোবর এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে। বর্তমানে গায়ে জ্বর। তাই আরও একবার করানো হবে কোভিড পরীক্ষা। 

তাঁর শারীরিক অবস্থা মঙ্গলবার সকাল পর্যন্তও স্থিতিশীল ছিল না।  নভেসিভ ভেন্টিলেশনে দেওয়া মানে শরীরে অনেকবেশি পার্শ্বপ্রতিক্রিয়া হওয়ার আশঙ্কা। এ থেকে সমস্যা আরও বাড়তে পারে। তাঁর বয়সের কথা মাথায় রেখে চিকিৎসকেরা ভেবেছিলেন, তিনি এই ভেন্টিলেশন সহ্য করতে পারবেন কি না। পাশাপাশি সোডিয়াম এবং পটাসিয়ামের ভারসাম্যের সমস্যা এবার ধরা পড়েছিল। তাই কড়া নজরেই রাখা হয়েছে এখন অভিনেতাকে। সকাল থেকে দুটি রক্ত পরীক্ষাও হয়েছে তাঁর।

Share this article
click me!