অত্যন্ত আশঙ্কাজনক অবস্থা সৌমিত্রর, কাজ করছে না দুটো কিডনিই, করা হতে পারে ডায়ালিসিস

  •  ক্রমশ শারীরিক পরিস্থিতির অবনতির হচ্ছে ফেলুদার
  • চিকিৎসকেরা জানিয়েছেন, দুটো কিডনিই কাজ করছে না
  •  ডায়ালিসিসের কথা ভাবছে মেডিক্যাল বোর্ড
  • আপাতত স্থিতিশীল থাকলেও এখনও সঙ্কট মুক্ত নন অভিনেতা
     

Asianet News Bangla | Published : Oct 27, 2020 12:20 PM IST

জটিলতা কিছুতেই কাটছে না, ক্রমশ শারীরিক পরিস্থিতির অবনতির হচ্ছে ফেলুদার। এখনও সঙ্কটজনক  অবস্থায় রয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। গতকাল রাত থেকেই আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন অভিনেতা। চিকিৎসকেরা জানিয়েছেন, দুটো কিডনিই আর কাজ করছে না। এবং স্নায়ুও কাজ করছে না। তবে আজ হাসপাতাল সূত্র থেকে জানা গেছে,  কিডনি ছাড়াও আর তেমন কোনও  সমস্যা হয়নি। দুটো কিডনিই যেহেতু  কাজ করছে না তাই এই পরিস্থিতিতে ডায়ালিসিসের কথা ভাবছে মেডিক্যাল বোর্ড। আপাতত স্থিতিশীল থাকলেও এখনও সঙ্কট মুক্ত নন অভিনেতা।

আরও পড়ুন-বিয়ের আগেই হবু স্বামীর সিঁদুরে নিজেকে রাঙালেন 'ঝিনুক', ঘনিষ্ঠ আদরের মুহূর্ত তুমুল ভাইরাল...


 গতকাল রাত থেকেও ৮৫ বছরের অভিনেতাকে ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল। সোমবার দুপুরের পর থেকে কিডনির পরিস্থিতি আরও খারাপ হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রার ফের তারতম্য ঘটেছে।  মস্তিষ্কের স্নায়ু ও প্রায় অচল। তার শারীরিক অবস্থার এই খবরে সকলের তার সুস্থতার কামনা করছেন। গত ৬ অক্টোবর কোভিড পজিটিভ হওয়ার পরই হাসপাতালে চিকিৎসাধীন অভিনেতা।এখনও পুরোপুরি সঙ্কটমুক্ত নন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।  তবে এখনই পুরোপুরি সুস্থ নন বাঙালির ফেলুদা।  গতকাল সন্ধ্যাবেলাতেই  মেডিক্যাল বুলেটিনে একথা জানিয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষ। তবে গতকাল দুপুরে রক্তে প্লেটলেট কাউন্ট কম থাকায় তাকে ভেন্টিলেটরে রাখা হয়। এবং পরিবারের সঙ্গে পরামর্শ করেছে মেডিক্যাল বোর্ড।

 

 

একটানা দীর্ঘ কয়েকদিন  করোনার সঙ্গে লড়াই চালিয়ে গেছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। দীর্ঘদিন ধরে চলছে জীবন-মৃত্যুর লড়াই। অদম্য ফাইটিং স্পিরিট নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন বাঙালির ফেলুদা। ফের শারীরিক অবস্থার অবনতি হয়েছে সৌমিত্রর। অভ্যন্তরীণ রক্তক্ষরণ,ডিহাইড্রেশন, ওষুধের প্রতিক্রিয়ায় ইউরিয়াতে ক্রিয়েটিনিন-এর মাত্রা বেড়েছে। হাসপাতাল সূত্রে আরও জানা গেছে,সবরকম ভাবে তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা চালানো হচ্ছে। তবে এই প্রচেষ্টা খুবই কঠিন। একের পর এক নয়া সমস্যা দানা বাঁধছে।  প্রতি মুহূর্তেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি মনিটার করছেন চিকিৎসকেরা। তার সুস্থ হওয়ার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে সেই কো-মর্বিডিটি এবং বয়স। 


 

Share this article
click me!