‘লাল সিং চাড্ডা’-র ব্যর্থতার ক্ষতিপূরণে নজিরবিহীন মানবিক সিদ্ধান্ত নিলেন আমির খান, কী সেই অভাবনীয় পদক্ষেপ?

‘লাল সিং চাড্ডা’-র ব্যর্থতার কারণে প্রযোজক Viacom 18-এর ব্যাপক ক্ষতি পূরণ করতে প্রধান অভিনেতা আমির খানের নজিরবিহীন সিদ্ধান্ত। 

Sahely Sen | Published : Sep 1, 2022 4:27 PM IST

মুক্তির তারিখ ঘোষণার পর থেকে দেশজুড়ে 'বয়কট লাল সিং চাড্ডা' প্রবণতার হিড়িক পড়ে গিয়েছিল, মুক্তির আগে অসংখ্য বাধার সম্মুখীন হয়েছে লাল সিং চাড্ডা। লাল সিং চাড্ডা বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ। মাত্র ১০০ কোটি টাকা আয় করতে পেরেছে এই ছবি। সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, প্রযোজক Viacom 18-কে তাদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য আমির খান নিজের পারিশ্রমিক মকুব করার সিদ্ধান্ত নিয়েছেন।

আমির খান অভিনীত লাল সিং চাড্ডা সিনেমা নিদারুণ ব্যর্থ। চলচ্চিত্র প্রেমীরা যাকে ‘গেম-চেঞ্জার’ হিসেবে প্রত্যাশা করেছিলেন, তা বিতর্কের কেন্দ্রতে গিয়ে শেষ হয়েছে। একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে জানা গেছে, আমির খান ছবিটির বক্স অফিস ব্যর্থতার জন্য প্রযোজকদের ক্ষতিপূরণের জন্য নিজের পারিশ্রমিক ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

সূত্রটি জানিয়েছে, আমির খান যদি তাঁর অভিনয়ের পারিশ্রমিক নেওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে প্রযোজক সংস্থাটির প্রায় ১০০ কোটি টাকার লোকসান হবে। সেজন্যই আমির নিজের পারিশ্রমিক না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।  এতে প্রযোজকের ক্ষতির পরিমাণ কিছুটা কম হবে। 


"সিক্রেট সুপারস্টার" খ্যাত অদ্বৈত চন্দন দ্বারা পরিচালিত এবং প্রখ্যাত অভিনেতা অতুল কুলকার্নি দ্বারা রূপান্তরিত, "লাল সিং চাড্ডা" সিনেমাটি টম হ্যাঙ্কস অভিনীত হলিউড ক্লাসিক "ফরেস্ট গাম্প" (১৯৯৪) এর অফিসিয়াল রিমেক। হিন্দি রূপান্তরটি ধীর-বুদ্ধিসম্পন্ন দয়ালু মানুষ লাল (খান) এর জীবন ঘিরে আবর্তিত হয়েছে। তিনি তাঁর জীবনের গুরুত্বপূর্ণ ঘটনাগুলি বর্ণনা করেছেন, যা ভারতীয় ইতিহাসের অনেক আইকনিক ঘটনার সাথে মিলে যায়। হিন্দি ছাড়াও তামিল ও তেলেগুতেও মুক্তি পেয়েছে ছবিটি।আমির খান ছবিটির জন্য চার বছর সময় দিয়েছেন, কিন্তু এটি থেকে একটি পয়সাও উপার্জন করতে পারেননি। লাল সিং চাড্ডার উপর তার খরচ প্রায় একশ কোটি টাকার উপরে। তাই তিনি নিজেই এই ব্যর্থতার সম্পূর্ণ দোষ নিজের কাঁধে নিয়ে সমস্ত ক্ষতি পূরণ করার সিদ্ধান্ত নিয়েছেন।
 

Read more Articles on
Share this article
click me!