'মনে যা আসে তাই আঁকি', প্রথম ছবি বিক্রির পর বললেন উচ্ছ্বসিত সোনাক্ষী

খুব সম্প্রতি সোনাক্ষী তাঁর দুই ভাই লব ও কুশকে নিয়ে একটি আর্ট ভেঞ্চার শুরু করেছেন। যার নাম 'হাউস অফ ক্রিয়েটিভিটি'। যেখান থেকে সোনাক্ষী ছাড়াও অন্যদের আঁকা ছবি বিক্রি হবে সাধারণ মানুষদের জন্য। এই আর্ট হাউস থেকে সোনাক্ষীর আঁকা ছবি 'অনায়ে' ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে। 

Asianet News Bangla | Published : Aug 6, 2021 4:19 PM IST / Updated: Aug 06 2021, 10:04 PM IST

তপন বকসি, মুম্বই: লকডাউনের মধ্যেই সোনাক্ষী সিনহাকে অন্যভাবে আবিষ্কার করেন অনেকেই। অভিনেতা শত্রুঘ্ন সিনহার মেয়ে সোনাক্ষী সিনহা নিজেও একজন অভিনেত্রী, একথা এতদিনের সবারই জানা। কিন্তু লকডাউনে আমরা পেয়েছি সোনাক্ষী সিনহার আরেকটি দিক। সেটি হলো 'পেইন্টার সোনাক্ষী সিনহা'। 

 

খুব সম্প্রতি সোনাক্ষী তাঁর দুই ভাই লব ও কুশকে নিয়ে একটি আর্ট ভেঞ্চার শুরু করেছেন। যার নাম 'হাউস অফ ক্রিয়েটিভিটি'। যেখান থেকে সোনাক্ষী ছাড়াও অন্যদের আঁকা ছবি বিক্রি হবে সাধারণ মানুষদের জন্য। এই আর্ট হাউস থেকে সোনাক্ষীর আঁকা ছবি 'অনায়ে' ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে। 

"

এ ব্যাপারে 'এশিয়ানেট বাংলা'-কে সোনাক্ষী বলেন, "ছবি আঁকার ব্যাপারটা বরাবরই আমার মধ্যে একটা বিশেষ জায়গা জুড়ে ছিল। তাই 'হাউস অফ ক্রিয়েটিভিটি' লঞ্চ করার সময় আমার মনে অন্যরকম একটা অনুভূতি হচ্ছিল। পেইন্টিং ছাড়াও আর্টের ফিল্ডে আমি তো আগেই নেমেছি। সেটা হল অভিনয়। এবার আমি ডেবিউ করলাম পেইন্টিংয়ে। দুটোই আর্ট। পেইন্টিং নিয়ে আমি এর আগে খুব একটা সক্রিয় হইনি। যেটা এখন হলাম। 'হাউস অফ ক্রিয়েটিভিটি' সারা পৃথিবীর কাছে পেইন্টিং নিয়ে আমার ভালোবাসাকে সামনে এনেছে এবং উৎসাহিত করেছে। শুধু তাই নয়, এর প্রত্যেকটা মুহূর্তকে আমি ভীষণভাবে এনজয়ও করছি।"

আরও পড়ুন- 'পরীমণি একজন নাটকবাজ', শোনে নি হুশিয়ারি, কেন একথা বললেন মালেক আফসারী, মানতে নারাজ তসলিমা

আরও পড়ুন- টানা একবছর ধামাকার পর এবার শুরু চিকফ্লিক সিজন ২-এর শ্যুট, পরিচালনায় জয়দীপ বন্দ্যোপাধ্যায়

পেইন্টিং শেখার জন্য সোনাক্ষী সিনহা কোনও তথাকথিত প্রতিষ্ঠানে যাননি। নিজের মনে যা এসেছে তাই এঁকেছেন। শুধু মনের কথা শুনে রং বুলিয়ে গিয়েছেন সাদা ক্যানভাসে। এ প্রসঙ্গে তিনি বলেন, "পেইন্টিংটা আমার মন থেকেই আসে। সাধারণভাবে যা-কিছু অত্যন্ত সাধারণ, আঁকতে গিয়ে সেগুলোই আমার বিষয়বস্তু হয়ে ওঠে। আর সেই বিষয়বস্তু থেকেই আমার মনে কালারস, প্যাটার্নস বা কম্বিনেশনসের জন্য মন তৈরি হয়ে যায়।" সম্প্রতি দুটি গণেশ আঁকেন সোনাক্ষী। যার একটির নাম 'অনায়ে'। আর অন্যটির নাম 'বিকট'। তার মধ্যে 'অনায়ে' ছবিটি ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে। 

 

আরও পড়ুন-রোশনের শরীরী নেশা ভুলে প্রথম স্বামী রাজীবের প্রশংসায় পঞ্চমুখ, তবে কি পুরোনো ঘরেই ফিরছেন শ্রাবন্তী

আসলে লকডাউনের সময় বন্ধ ছিল অভিনয়। ফলে শুটিং ফ্লোরে যাচ্ছিলেন না তারকারা। বাড়িতে বসেই কাটছিল সময়। ওই সময় নিজেদের পছন্দের কাজ করতে দেখা গিয়েছিল তারকাদের। ছবি আঁকতে দেখা গিয়েছিল বহু তারকাকে। তার মধ্যে ছিলেন সোনাক্ষীও। সেই সময় আঁকাকে যথেষ্ট গুরুত্ব দিয়েছিলেন তিনি। আর সেই কারণেই অভিনেত্রীর পাশাপাশি পেইন্টার সোনাক্ষী সিনহাকে পেয়েছেন ফ্যানেরা। 

Share this article
click me!