ফের শোকের ছায়া ফিল্মি দুনিয়ায়, প্রয়াত হলেন টেলিভিশন সঞ্চালক তথা অভিনেত্রী মঞ্জু সিং

প্রয়াত হলেন টেলিভিশন সঞ্চালক তথা অভিনেত্রী মঞ্জু সিং। ১৯৭৯ সালে গোলমাল চলচ্চিত্রের জন্য তিনি খ্যাতি লাভ করেন। তার হাত ধরেই নতুন দিশা পায় টেলিভিশন জগৎ। প্রায়ত বলেই সেই মঞ্জু সিং। তাঁর পরিবারের পক্ষ থেকে বলা হয়, দুঃখের সঙ্গে জানাচ্ছি, মঞ্জু সিং আর নেই। খুব সুন্দর ভাবে জীবন উপভোগ করেছেন তিনি।

Sayanita Chakraborty | Published : Apr 16, 2022 11:44 AM IST

ফের শোকের ছায়া ফিল্মি দুনিয়ায়। প্রয়াত হলেন টেলিভিশন সঞ্চালক তথা অভিনেত্রী মঞ্জু সিং। ১৯৭৯ সালে গোলমাল চলচ্চিত্রের জন্য তিনি খ্যাতি লাভ করেন। তার হাত ধরেই নতুন দিশা পায় টেলিভিশন জগৎ। প্রায়ত বলেই সেই মঞ্জু সিং। 

তাঁর পরিবারের পক্ষ থেকে বলা হয়, দুঃখের সঙ্গে জানাচ্ছি, মঞ্জু সিং আর নেই। খুব সুন্দর ভাবে জীবন উপভোগ করেছেন তিনি। মঞ্জু দিদি থেকে মঞ্জু নানি এক দীর্ঘযাত্রা পথ। সবাই ভীষণ মিস করবেন। ১৯৮০ সালে কেরিয়ার শুরু করেন মঞ্জু সিং। ছোট পর্দায় তাঁর সর্বপ্রথম প্রযোজিত অনুষ্ঠান শো থিম। তারপর ছোটদের শো থেকে শুরু করে ধারাবাহিক, অধ্যাত্মিক অনুষ্ঠানের প্রযোজনা করেন মঞ্জু সিং। এক কাহিনি, খেল খিলোনে-র মতো একাধিক হিট সিরিয়াল তাঁরই প্রযোজিত। 

প্রযোজনা থেকে অভিনয়, সর্বত্র ছিল তাঁর বিচরণ। তিনি গোলমাল ছবিতে অভিনয় করেন। হৃষীকেশ মুখোপাধ্যায় পরিচালিত এই ছবি নজর কেড়েছিল সকলের। খ্যাতি পেয়েছিলেন তিনিও। তারপরই তিনি প্রযোজনার কাজ শুরু করেন। আঞ্চলিক ভাষার ওপর ভিত্তি করে সিরিয়াল বানাতেন। তিনি নারী অধিকার, মানবাধিকারের ওপর ছবি বানান। তার প্রযোজিত স্বরাজ এক সময় দর্শকদের মন কেড়েছিল। 

২০১৫ সালে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে তাঁকে সম্মান প্রদান করা হয়। তাঁকে সেন্ট্রাল অ্যাডভাইসারি বোর্ড অব এডুকেশনের সদস্যরূপে নির্বাচন করা হয়। বৃহস্পতিবার মুম্বইয়ে প্রয়াত হন তিনি। তাঁর মৃত্যুর খবর জানানো হয় তাঁর পরিবারের পক্ষ থেকে। এই খবরে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে। কেরিয়ারের শুরু থেকে তিনি বাচ্চাদের জন্য তিনি চিন্তা করে গিয়েছেন। কেরিয়ারের শেষেও এই একই কাজ তিনি করে গিয়েছেন। তাই তাঁর মৃত্যুর খবরে শোকের ছায়া সর্বত্র। তিনি শুধু বাচ্চাদের বিনোদনের কথা চিন্তা করে গিয়েছেন এমন নয়। সঙ্গে তাদের শিক্ষামূলক বলতে থামেননি। তিনি বরাবরই এমন গল্প তৈরি করতে চেয়েছেন, যা বাচ্চাদের জ্ঞান বৃদ্ধি করে। আশির দশকে টেলিভিশনের পর্দা জুড়ে ছিলেন তিনি। তাঁর একের পর এক কাজ তৈরি করে গিয়েছে মাইল স্টোন। সে যাই হোক, মঞ্জু সিং-এর প্রয়াণে যে একটা বড় রকম ক্ষতি হল তা বলার অপেক্ষা রাখে না। এই অভাব যে কোনও দিন পূরণ হবে না, তা সকলেরই জানা। 

আরও পড়ুন- ১৩ দিনের ছেলেকে রেখে সেটে ভারতী, বললে কাজে আসতে প্রচুর কেঁদেছেন তিনি

আরও পড়ুন- হনিমুনে যাচ্ছেন না রণবীর-আলিয়া, কারণটা জানলে অবাক হবেন আপনিও

আরও পড়ুন- বিরাট আড়ম্বর না থাকলে ও ভাস্তুতেই হবে রণবীর আলিয়া জুটির রিসেপশন, জানেন কি অতিথি কারা?
 

Share this article
click me!