বলিউডের এই তারকারা একে অপরের মুখ পর্যন্ত দেখেন না, তালিকার নামগুলো দেখলে চমকে যাবেন

ইন্ডাস্ট্রিতে টিকে থাকার জন্য প্রতিনিয়ত সংগ্রাম করতে হয় অভিনেতা-অভিনেত্রীদের। পেশাগত জীবনের এই লড়াই তাদের ব্যক্তিগত জীবনেও বেশ প্রভাব ফেলে।

Parna Sengupta | Published : Sep 28, 2021 2:03 PM IST

বলিউডের (Bollywood) মাটিতে টক্কর দেন এনারা একে অপরকে। স্ক্রিনও শেয়ার (Screen share) করেন। তাঁদের গ্ল্যামারের (Star Glamour) ছটায় মুগ্ধ গোটা দেশ। কিন্তু একে অপরকে এক টুকরোও জমি ছাড়তে রাজি নন তারকারা। বলিউড এমনই কঠিন এক প্ল্যাটফর্ম। আর সে যদি হয় শত্রু (Bollywood rivalry), তবে তো কথাই নেই। ইন্ডাস্ট্রিতে টিকে থাকার জন্য প্রতিনিয়ত সংগ্রাম করতে হয় অভিনেতা-অভিনেত্রীদের। পেশাগত জীবনের এই লড়াই তাদের ব্যক্তিগত জীবনেও বেশ প্রভাব ফেলে। এমনও হয়েছে যে এই প্রতিদ্বন্দ্বিতার ফলে অনেক তারকার মধ্যে মুখ দেখাদেখিও বন্ধ হয়ে গিয়েছে।

শাহরুখ খান-অজয় দেবগণ : করণ অর্জুন ছবি থেকে দুজনের মধ্যে টক্কর শুরু। শোনা যায়, এই ছবির জন্য শাহরুখ-সলমান জুটির আগে শাহরুখ-অজয় জুটির কথাই ভেবেছিলেন পরিচালক। তবে অজয়কে যে চরিত্রের অফার দেওয়া হয়েছিল, সেই চরিত্রটি তার পছন্দ ছিল না। তিনি শাহরুখের চরিত্রে অভিনয় করতে চেয়েছিলেন। তাই তিনি ছবির অফার ফিরিয়ে দেন। সেই থেকেই নাকি দুই তারকার সম্পর্কের অবনতি হয়।

শ্রদ্ধা কাপুর এবং আলিয়া ভাট : নতুন প্রজন্মের অভিনেত্রী তারা। আলিয়া এবং শ্রদ্ধা প্রায় একই সময়ে বলিউডে পা রেখেছেন। মহেশ ভাট এবং শক্তি কাপুরের কন্যার প্রতি সাধারণের আগ্রহ এবং প্রত্যাশা প্রবল। ফলে এই ২ স্টার কিডও নিঃসন্দেহে একে অপরের প্রতিযোগী হয়ে উঠেছেন।

দীপিকা পাডুকোন এবং ক্যাটরিনা কাইফ : দীপিকার সঙ্গে সম্পর্ক থাকাকালীনই ক্যাটরিনার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন রণবীর। রণবীর কাপুরকে কেন্দ্র করে এই দুই বলিউড সুন্দরীর মধ্যে রেষারেষির সূত্রপাত হয়। দীপিকা রণবীর এবং ক্যাটরিনাকে হাতেনাতে নাকি ধরে ফেলেন। তারপর থেকেই তাদের প্রতিদ্বন্দ্বিতার সূত্রপাত হয়।

অভিষেক বচ্চন এবং হৃত্বিক রোশন : ২ স্টার কিড একই সময়ে বলিউডে ডেবিউ করেন। তবে দু’জনের ভাগ্য কিন্তু সমান ছিল না। প্রথম ছবিতে অভিনয় করেই হৃত্বিক আকাশছোঁয়া সাফল্য পেয়ে যান। অপরপক্ষে বলিউডে অভিষেকের স্ট্রাগল চলতেই থাকে। সেই নিয়েই নাকি দুই বন্ধুর মধ্যে ঠান্ডা লড়াই শুরু হয়। এরপর বচ্চন বধূ ঐশ্বর্যকে নিয়েও মনোমালিন্য ছিল দুজনের মধ্যে। 

সুস্মিতা সেন এবং ঐশ্বর্য রাই : এই দুই বিশ্বসুন্দরীর মধ্যেও নাকি রেষারেষি আছে। বিশ্ব সুন্দরীর খেতাব জয় করার পর সুস্মিতা এবং ঐশ্বর্যকে আর কখনও এক ফ্রেমে দেখা যায়নি। পর্দার সামনে সর্বদা একে অপরকে এড়িয়েই চলেছেন তারা। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

মাধুরী দীক্ষিত এবং শ্রীদেবী : বলিউডের এই দুই ডিভার মধ্যে মুখ দেখাদেখি প্রায় বন্ধ ছিল। ৯০ এর দশকে বলিউডে মাধুরী ডেবিউ করার পর থেকেই কার্যত শ্রীদেবীর সঙ্গে তার রেষারেষি শুরু হয়। ততদিনে বিবাহিতা শ্রীদেবী ২ সন্তানের মা হয়ে গিয়েছেন। অপরদিকে বলিউডে আনকোরা নতুন মুখ এবং নৃত্যপটীয়সী মাধুরীর মোহে আচ্ছন্ন হতে শুরু করে বলিউড। ফলে প্রতিযোগিতা ছিল অবধারিত।

Share this article
click me!