৯২ তম জন্মবার্ষিকী, সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা ও শ্রদ্ধাজ্ঞাপন জানালেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের ৯২  তম জন্মদিনে। 

Jayita Chandra | Published : Sep 28, 2021 7:05 AM IST

মঙ্গলবার সকাল থেকেই নেট দুনিয়ায় ট্রেন্ড লতা মঙ্গেশকর (lata Mangeshkar)। এদিন সকাল থেকেই একের পর এক সোশ্যাল পেজে শুভেচ্ছা (Bithday Wish) বার্তার ঝড় ওঠে। সকলেই এক কথায় বলতে গেলে এই কিংবদন্তির সুরে গা ভাসিয়েছেন। যার ফলে সেই সুপারস্টার ব্লকবাস্টার গায়িকার গানের কদর গোটা বিশ্বজুড়ে। হাজার হাজার গান যেন তাঁর কাছে কোনও ব্যাপারই নয়। ঝড়ের বেগে ছড়িয়ে পড়া তাঁর কণ্ঠে রয়েছে এক সুরেলা সংবেদন। যা যুগে যুগে মানুষের মনের মণিকোঠায় ধরা থাকে স্বর্ণ যুগের (Golden Era)গান হয়েই। 

 

 

এদিন সকালে প্রধানমন্ত্রীও (narendra Modi) সোশ্যাল মিডিয়ায় (Social Media) টুইট করে শুভেচ্ছা ও শ্রদ্ধাজ্ঞাপন করেন। লেখেন- শ্রদ্ধেয় লতা দিদিকে জন্মদিনের অনেক শুভেচ্ছা। তাঁর সুরেলা কণ্ঠ গোটা বিশ্ব জুড়ে সমাদৃত, তাঁর মানবিকতা ও ভারতীয় সংস্কৃতির প্রতি শ্রদ্ধার জন্য। তাঁর আশীর্বাদ মহৎ কাজকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে, তাঁর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি। 

আরও পড়ুন- নেট দুনিয়ায় শুভশ্রী এখন হটকেক, একের পর এক এলিগেন্ট লুকে পোস্ট টলিডিভার

আরও পড়ুন- 'মিনি'-র ফার্স্ট লুকে বাজিমাত মিমির, সেলুলয়েডে বন্ধুত্বের অন্য় রঙ ছড়াবে মৈনাক ভৌমিক

আরও পড়ুন- পাহাড় কোলে শ্যুটিং শেষে তুমুল সেলিব্রেশন, প্রকাশ্যে দেব-রুক্মিনীর নাগিন ডান্স

লতা মঙ্গেশকরের জন্ম ১৯২৯ সালে। টানা ৭০ বছর যাঁর গানের জগতের সঙ্গে সফর, একের পর এক কালজয়ী গান গেয়ে তিনি সকলের মনে জায়গা করে নিয়েছিলেন। আজও সেই গান সুরের ঝঙ্কারে বেজে ওঠে প্রতিটা মুহূর্তে।  প্রবীণ এই শিল্পী বর্তমানে সুর থেকে খানিক সরে গেলেও, তাঁর জীবন সফরের পরতে-পরতে রয়ছে জড়িয়ে একের পর এক কিংবদন্তি সৃষ্টিরা। ৭ দশকেরও বেশি সময় ধরে গান গেয়েছেন তিনি। ১০০০টিরও বেশ ছবিতে রয়েছে তাঁর কণ্ঠের গান, ২৫০০০-এর বেশি রয়েছে গান, এখানেই চমক শেষ নয়, ৩৫টিরও বেশি ভাষায় গান গেয়ে সকলের মন জয় করেছেন তিনি। 

  

Read more Articles on
Share this article
click me!