ইয়ার বিনা চ্যান কাহা রে,বাপ্পি স্মরণে বাকরুদ্ধ অনিল কাপুর

৮০-র দশকের জনপ্রিয় ছবি সাহেবের হিট গান ইয়ার বিনা চ্যান কাহা রে (Yaar Bina Chyan Kaha Re) আজও সমানভাবে জনপ্রিয়। এই গানের হাত ধরে রাতারাতি জনপ্রিয়তা অর্জন করেছিল অনিল কাপুর-অমৃতা সিং (Amrita Singh) জুটি। এই গানের সঙ্গীত পরিচালনা করেছিলেন প্রয়াত শিল্পী বাপ্পি লাহিড়ি। তাঁর প্রয়াণে এই গানকে স্মরণ করে শ্রদ্ধাজ্ঞাপন করলেন ছবির নায়ক অনিল কাপুর (Anil kapoor)

Kasturi Kundu | Published : Feb 16, 2022 1:24 PM IST / Updated: Feb 16 2022, 07:03 PM IST

ইয়ার বিনা চ্যান কাহা রে....আশির দশকের এই জনপ্রিয় গান আজও লোকমুখে ফেরে। এই গানের হাত ধরে রাতরাতি জনপ্রিয় হয়ে গিয়েছিল অনিল গাঙ্গুলির পরিচানায় মুক্তিপ্রাপ্ত হিট ছবি সাহেবের (Saheb) অনিল কাপুর ও অমৃতা সিং জুটি (Anil kapoor And Amrita singh pair)। সঙ্গীত পরিচালক বাপ্পি লাহিড়ি আর অঞ্জনের যৌথ পরিচালনায় মুক্তি পেয়েছিল ইয়ার বিনা চ্যান কাহা রে (Yaar Bina Chyan Kaha Re)। এই গানে অনিল-অমৃতা জুটির রসায়ণ থেকে শুরু করে নাচের ভঙ্গিতে মাত করেছিল দর্শক হৃদয়। আশির দশকের এই গানের জনপ্রিয়তা আজও বিন্দুমাত্র মলিন হয় নি। ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে চির নিদ্রায় চলে গেলেন বিশিষ্ট সঙ্গীত পরিচালক ও সঙ্গীতশিল্পী বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri)। ৬৯ বছরে তাঁর অপ্রত্যাশিত প্রয়াণে শোকের হাওয়া শিল্পমহলে। শোকাহত টলিউড থেকে বলিউড। সোশ্যাল সাইটে সকলেই বাপ্পিদার প্রয়াণে (Bapi Lahiri Dead) শোক প্রকাশ করেছেন। সেই তালিকায় রয়েছেন বলিউডের সুপারস্টার অনিল কাপুরও (anil kapoor)। বাপ্পি দার প্রয়াণে তিনিও মর্মাহত। নিজের ভেরিফায়েড ট্যইটার হ্যান্ডেলে (Twitter) সাহেব (Saheb) ছবির পোস্টার আর বাপ্পি লাহিড়ির (Bappi Lahiri) ছবির সংযোগে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন রিল টু রিয়েল লাইফের নায়ক।

প্রয়াত সঙ্গীত পরিচালক ও সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ির কম্পোজিশনে সাহেব ছবির এই গানের কথা স্মরণ করেছেন তিনি। অভিনেতা অনিল কাপুর বাপ্পি লাহাড়ির স্মৃতিচারণা করে টুইটারে লিখেছেন, একটি আবেগঘন পোস্টে লেখেন, সাহেব মহাব্বত, ইনসাফ কি আওয়াজ, জিন্দেগী এক জুয়া -র মত আইকনিক মিউজিক্যাল ফিল্ম দর্শককে উপহার দিয়েছেন এই প্রয়াত শিল্পী। সেই সঙ্গে ইয়ার বিনা চ্যান কাহা-এর যে কথা লেখার মধ্যে ফুটে ওঠে বাপ্পি দার প্রতি তাঁর বিনম্র শ্রদ্ধা। এই গান যে যুগের পর যুগ সমানভাবেই শ্রোতাদের হৃদয়ে গেঁথে থাকবে সেই কথাই লিখেছেন অভিনেতা অনিল কাপুর। 

আরও পড়ুন-এক বছরে ৩৩টি ছবিতে কাজ, গিনেস বুকেও উজ্জ্বল উপস্থিতি বাপ্পি দা-র

আরও পড়ুন-আরডি বর্মানের পর সেই সাফল্য পেয়েছেন একজন, কার কথা বললেন মিঠুন

আরও পড়ুন-বাপ্পি লাহিড়ির সংগ্রহের এই বিপুল সোনা কে পাচ্ছে, জেনে নিন

বুধবার সকালে  সকলের প্রিয় সঙ্গীত পরিচালক ও সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ির প্রয়াণের খবর সামনে আসতেই শোকবিহ্বল হয়েছে টলিপাড়া। একের পর এক সেলেব শোকজ্ঞাপন করছেন সোশ্যাল মিডিয়ার পোস্টে। সকলকে কাঁদিয়ে না আজ আকাশের তারা হয়ে গেলন বাপ্পি দা। রয়ে গেল শুধু তাঁর সৃষ্টি। লতা মঙ্গেশকর থেকে সন্ধ্যা মুখোপাধ্যায়ের পর বাপ্পি লাহিড়ির প্রয়াণে সঙ্গীন জগতে যে শূণ্যস্থান তৈরি হল তা কিন্তু খুব সহজে পূরণ হবে না, সে কথা বলাই বাহুল্য।  

Share this article
click me!