হৃদরোগে প্রয়াত হলেন রামায়ণের 'রাবণ' খ্যাত অরবিন্দ ত্রিবেদী, শোকস্তব্ধ রাম-লক্ষণ-সীতারা

প্রয়াত হলেন 'রামায়ণ'-এ রাবণ ওরফে অরবিন্দ ত্রিবেদী। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল  ৮২ বছর। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন বর্ষীয়ান অভিনেতা। হৃদরোগে আক্রান্ত হয়ে একাধিক অঙ্গ বিকল হয়েছিল অরবিন্দ ত্রিবেদী। শেষমেষ মৃত্যু হল অভিনেতার। 

Riya Das | Published : Oct 6, 2021 5:11 AM IST / Updated: Oct 06 2021, 10:57 AM IST

'রামায়ণ'-এর রাবণের কথা কার না মনে আছে।  রাবণের চরিত্রে তার অভিনয় আজও দর্শকমনে উজ্জ্বল। তবে সেই জনপ্রিয়তা থমকে গেল মহালয়ার আগেই। প্রয়াত হলেন (Ramayana) 'রামায়ণ'-এ রাবণ (Raavan) ওরফে অরবিন্দ ত্রিবেদী (Arvind Trivedi)। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল  ৮২ বছর। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন বর্ষীয়ান অভিনেতা। মঙ্গলবার রাতেই হৃদরোগে আক্রান্ত হয়ে একাধিক অঙ্গ বিকল হয়েছিল অরবিন্দ ত্রিবেদী। শেষমেষ মৃত্যু হল অভিনেতার। বুধবারই অভিনেতার শেষকৃত্য করা হবে। 

 

 

আরও পড়ুন-আগলে রেখেছেন ঈশানকে, ধারে কাছে ঘেঁষতে পারছে না কেউ, তাহলে কীভাবে শুটিং সারছেন নুসরত

আরও পড়ুন-জুটছে সাধারণ খাবার, বরাদ্দ নেই বিশেষ আড়ম্বরের, NCB হাজতে কেমন কাটছে শাহরুখ পুত্র আরিয়ানের দিন

 

ফের নক্ষত্রপতন। পর্দার রাবণের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকপ্রকাশ করেছেন রামায়ণ ধারাবাহিকের রাম-লক্ষণ-সীতারা। এহেন ক্ষুরধার প্রতিভা সম্পন্ন ব্যক্তিত্বকে হারিয়ে সকলেই যেন শোকস্তব্ধ। অরবিন্দের সহকর্মী অরুণ গোভিল ওরফে রাম, সুনীল লাহিড়ি ওরফে লক্ষণ, এবং দীপিকা চিকলিয়া ওরফে সীতা এরা সকলেই শোকপ্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায়। সুনীল লাহিড়ি শোকপ্রকাশ করে জানিয়েছেন, 'খুব দুঃখের খবর আমাদের সবার প্রিয় অরবিন্দ ভাই (রামায়ণের রাবণ) আর আমাদের মধ্যে নেই। ভগবান যেন ওঁর আত্মাকে শান্তি দেয়। আমি কথা বলার ভাষা হারিয়ে ফেলেছি। বাবার মতো একজন মানুষ, যিনি একাধারে ছিলেন আমার শুভাকাঙ্খী,পথপ্রদর্শক,আর ছিলেন একজন খুব ভালো মানুষ।'

 

 

রাবণকে হারিয়ে কতটা শোকেকাতর হয়ে পড়েছেন তা ফুটে উঠেছে তাদের টুইট পোস্টে। তবে রামায়ণ ছাড়াও একাধিক ছবিতে অভিনয় করেছেন গুজরাতের অভিনেতা অরবিন্দ। তবে শুধু অভিনয়তেই থেমে ছিলেন না। রাজনীতিতেও পা রেখেছিলেন অরবিন্দ। ১৯৯১ সালে  বিজেপি-র টিকিটে জিতে সবরকন্ঠ আসন থেকে লোকসভারও সাংসদ হন তিনি।

 

 

রাবণ হিসেবেই দেশবাসীর মন জয় করে নিয়েছিলেন অরবিন্দ ত্রিবেদী। সালচা ১৯৮৭, সেই তখন থেকেই তার জনপ্রিয়তা আজও তুঙ্গে দর্শকদের মধ্যে। বার্ধক্যজনিত সমস্যায় ভুগতে ভুগতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা। অরবিন্দের ভাগ্নে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, 'গত কয়েকবছর ধরেই শরীর ভাল ছিল না মামার। শেষের তিন বছরে অবস্থারও অনেক অবনতি হয়েছিল। বেশ কয়েকবার হাসপাতালেও ভর্তি করতে হয়েছিল তাকে। গত মাসেই হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন মঙ্গলবার রাতেই হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়। মুম্বইয়ের কান্দিভালির বাড়িতেই মারা যান অভিনেতা।' উল্লেখ্য, এই বছরের শুরুতেও অভিনেতার মৃত্যুর ভুঁয়ো গুজব ছড়িয়ে পড়েছিল। কিন্তু সে গুজব থামিয়ে দেন সুনীল লাহিড়ি। তবে এবার সকলকে ছেড়ে চিরঘুমের দেশে চলে গেলেন সকলের প্রিয় রামায়ণের 'রাবণ'।

Share this article
click me!