কেরিয়ারে একাধিক বাঁধার পরও বলিউডকে নতুন দিশা দেখালেন কার্তিক আরিয়ান

সম্প্রতি মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ান এবং আডবাণী অভিনীত ছবি ভুল ভুলাইয়া ২। ছবিটির প্রত্যোম সংযোজনে অক্ষয় কুমারের অনবদ্য কমেডি সেন্স, পরেশ রাওয়াল, বিদ্যা বালন, রাজপাল যাদব এবং অন্যান্যদের অসাধারণ অভিনয় সেইসময় দর্শকদের মনে এক গভীর প্রভাব ফেলেছিল। এরপর সেই ছবির দ্বিতীয় সংযোজনে কাজ করাটা এক বিরাট চ্যালেঞ্জ ছিল কার্তিক আরিয়ানের কাছে, কারণ পুরোনো আবেগ ধরে রাখার পাশাপাশি 'আরও ভালো' বিষয়টার আশাই করেন দর্শক মহল। তবে এক্ষেত্রে একেবারে চূড়ান্ত সফলতার সাথে কামব্যাক করেছেন কার্তিক। 
 

Riya Dey | Published : May 30, 2022 1:11 PM IST

বছর খানেক আগের কথা, বলিউড থেকে একপ্রকার ব্রাত্য হতে বসেছিলেন কার্তিক আরিয়ান। অনেকেই প্রশ্ন তুলেছিলেন 'আউটসাইডার বলেই কি কার্তিকের থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন বলিউডের একের পর এক প্রথম সারির প্রযোজনা সংস্থা। মনে করিয়ে দিয়েছিলাম প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ইতিহাস। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর একেবারে উত্তাল হয়ে উঠেছিল গোটা নেট দুনিয়া শুধুমাত্র একটি ইস্যুতে সেটি হল 'নেপোটিজম।' বলিউডে 'আউটসাইডার' হওয়াতেই না কি যোগ্য কাজ পাচ্ছিলেন না সুশান্ত। যদিও সেই বিতর্ক আজ ও অধরা।  এরই মাঝে কার্তিকের ঘটনা যেন সেই পুরোনো কাহিনিরই পুনরাবৃত্তি বলে অনুভূত হতে শুরু করেছিল।  

তবে বছর ঘুরতেই মিলল অন্য চেহারা, জবাব দিলেন জনতা। দক্ষিণী সিনেমার দাপটে যখন বলিউডের একের পর এক ছবি বক্স অফিসে মার খেতে শুরু করেছিল, বলিউডের ভবিষ্যৎ নিয়ে যেখানে চিন্তার ভাজ পড়েছিল খোদ সলমন খানের কপালেও সেই সময় হাল ধরলেন কার্তিক আরিয়ান। কার্তিকের আরিয়ানের ছবি ভুল ভুলাইয়া ২ ১০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলল মাত্র ৮ দিনের মধ্যেই। 

আরও পড়ুন- একসঙ্গে এক প্যাকেট সিগারেট উড়িয়ে হাসপাতালে কিশোর, অনুপ্রেরণায় KGC 2এর রকি ভাই

আরও পড়ুন- লাল সিং চড্ডা নিয়ে ফের চমক আমির খানের, এবার ট্রেলার প্রিভিউ হোস্ট করলেন মিস্টার পারফেকশনিস্ট

আরও পড়ুন- কোটার জিতু ভাইয়া থেকে ফুলেরা পঞ্চায়েতের সচিবজি, ওয়েব দুনিয়ায় জিতেন্দ্র কুমারের সাফল্যের কাহিনি

অসাধারণ অভিনয় দক্ষতার গুণে এই ছবির মাধ্যমে অসংখ্য দর্শকের মন জয় করেছেন কার্তিক। এই ছবিতে কার্তিক আরিয়ানের বিপরীতে অভিনয় করেছেন কিয়ারা আডবাণী। কার্তিক- কিয়ারার রসায়নও এই ছবির অন্যতম একটি আকর্ষণ। এছাড়া ও গুরুত্বপূর্ণ চরিত্রগুলির মধ্যে রয়েছেন কার্তিক আরিয়ান আবারও প্রমাণ করেছেন যে গডফাদার ছাড়াও শুধুমাত্র প্রতিভার ভিত্তিতে ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা তৈরি করা সম্বব। বলিউডের মিডিয়া রিপোর্ট অনুসারে, ভুল ভুলাইয়া ২- এর অসাধারণ সাফল্যের পরে, কার্তিক আরিয়ান তাঁর পারিশ্রমিক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। 

সূত্রের খবর, পূর্বে কার্তিক আরিয়ান তার একটি ছবির জন্য ১৫ থেকে ২০ কোটি টাকা নিতেন। কিন্তু ভুল ভুলাইয়া ২- এর দুর্দান্ত সাড়া পাওয়ার পর এবার তার পারিশ্রমিক বাড়িয়ে একটি ছবির জন্য ৩৫- ৪০ কোটি টাকা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ভুল ভুলাইয়া ২ ছবির মাধ্যমে নিজের রেকর্ড নিজেই ভেঙেছেন কার্তিক আরিয়ান। এর আগে 'সোনু কি টিট্টু কী সুইটি' ছবিটি ১০০ কোটির ক্লাবে জায়গা করতে সক্ষম হয়েছিল, এবার শীঘ্রই ১৫০ কোটির ক্লাবে ঢুকতে চলেছে কার্তিকের নতুন ছবি ভুল ভুলাইয়া ২। শুধু তাই নয় প্রথম সপ্তাহের আয়ের নিখিরে আলিয়ার ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি'র রেকর্ডও ভেঙেছে কার্তিকের ভুল ভুলাইয়া ২। প্রথম সপ্তাহে আলিয়ার ছবির মোট আয় ছিল ৬৮.৯৩ কোটি টাকা, সে জায়গায় ‘ভুলভুলাইয়া ২’র প্রথম সাত দিনে কালেকশন ছিল ৯২.০৫ টাকা। 

Read more Articles on
Share this article
click me!