Asianet News BanglaAsianet News Bangla

Shahid Kapoor on Nepotism: 'আমি এরম কোনও সুযোগ পাই নি' নেপোটিজম নিয়ে মুখ খুললেন শাহিদ কাপুর

বলিউড আর নেপোটিজম দুটি শব্দকে প্রায় এক সারিতে ফেলতে শুরু করেছেন এক শ্রেণীর সমালোচকরা।  মূলত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই দেখা যায় যে রাতারাতি একটি শব্দ অতিরিক্ত জনপ্রিয় হয়ে ওঠে তা হল 'নেপটিজম' অর্থাৎ স্বজনপোষণ। এবার সেই স্বজনপোষণ নিয়েই মুখ খুললেন শাহিদ কাপুর। জানালেন তাঁর ক্ষেত্রে এই ধরণের কোনও সুযোগই আসে নি। 
 

Shahid kapoor opens up on nepotism issue in jersey promotion
Author
Kolkata, First Published Dec 30, 2021, 10:44 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বলিউডে মানেই না কি নেপোটিজম (Nepotism)! ষ্টার কিড ব্যতীত বাইরে থেকে আসা অভিনেতাদের সুযোগ না কি একেবারেই কম! এহেন একাধিক সমালোচনা ঘুরপাক খেতে শুরু করে নেটদুনিয়ায়। এই প্রসঙ্গে বলিউড পরিচালক এবং প্রযোজক করণ জোহরকে (Bollywood Producer Karan Johar) নিশানাও করেছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। কিন্তু স্বজনপোষণের তালিকায় যে সব ষ্টার কিড পড়েন না, তারকা পুত্র বা কন্যা হলেই যে সবসময় সুযোগ পাওয়া যায় না তা স্পষ্ট করলেন বলিউড অভিনেতা শাহিদ কাপুর (Bollywood Actor Shahid Kapoor)। 

এ কথা সকলেরই জানা যে, শাহিদ কাপুর হলেন জনপ্রিয় অভিনেতা পঙ্কজ কাপুর এবং অভিনেত্রী নীলিমা আজিমের পুত্র (Pankaj Kapoor & Neelima Azam's son Shahid Kapoor)। তবে শাহিদের মতে, এই জায়গায় পৌঁছতে তাঁকে অনেক চেষ্টা চালিয়ে যেতে হয়েছে। বলিউডে শাহিদ কাপুরের অভিষেক হয় ইস্ক ভিস্ক (Shadid Kapoor's first movie Ishq Vishk) সিনেমার মধ্য দিয়ে এবং যেখান থেকে বর্তমান পরিস্থিতিতে পৌঁছাতে তাঁকে অসীম লড়াই করতে হয়েছে বলেই জানান শাহিদ (Shahid Kapoor)। এমন কি গোটা ১৮ বছরের কেরিয়ারে প্রথম 'জার্সি' ছবিতেই (Jersey Film) বাবার সাথে একসাথে কাজ করেছেন বলে ও জানান শাহিদ (Shahid Kapoor)। 

প্রসঙ্গত, শীঘ্রই মুক্তির অপেক্ষায় শাহিদ কাপুর এবং ম্রুনাল ঠাকুর অভিনীত ছবি জার্সি (Shahid Kapoor & Mrunal Thakur's film Jersey)।  ছবিটি মূলত একটি তেলেগু ছবির রিমেক। ছবিটি পরিচালনা করেছেন গৌতম তিন্নানুরি (Gautam Tinnanuri)। বছরের শেষ দিন ৩১ শে ডিসেম্বর মুক্তি পাবার কথা থাকলে ও ওমিক্রন আতঙ্কের কারণে আপাতত স্থগিত রাখা হয় এই ছবির মুক্তি। সম্প্রতি এই ছবির প্রচারে এসে স্বজনপোষণ প্রসঙ্গে প্রশ্ন করা হয় শাহিদকে (Shahid Kapoor)। যেখানে তিনি বলেন 'আপনি যেই সুযোগের কথা বলছেন তা কিন্তু আমাদের কাছে ছিল না।মানুষ বিষয়টিকে যেভাবে বিচার করেন আসলে কিন্তু তা নয়। আমি কখনওই এই ধরণের লঞ্চের সুযোগ পাই নি। 

উল্লেখ্য, 'জব উই মেট', 'উড়তা পাঞ্জাব'- এর মত একাধিক হট ছবি করে ও কেরিয়ারের শুরুতে শাহিদ কাপুরের (Shahid Kapoor) ঝুলিতে ও ছিল একগুচ্ছ ফ্লপ। তবে ২০১৯ সালে 'কবির সিং' সিনেমার মাধ্যমে নতুন করে কামব্যাক করেছেন শাহিদ (Shahid Kapoor)। এই ছবির পর থেকে শাহিদের উপর অনুরাগীদের প্রত্যাশাও বৃদ্ধি পেয়েছে।  'জার্সি' ছবি (Jersey Film) নিয়েও যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলেন শাহিদ (Shahid Kapoor)। সূত্রের খবর, করোনা অতিমারির কারণে ছবির বাজেট নিয়ে বিলম্বনা সৃষ্টি হয় শাহিদ প্রযোজকদের সাফ জানান যে, ছবিতে অতিরিক্ত যে খরচ হবে তা নিজের পারিশ্রমিক থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। অর্থাৎ ছবির বাজেট যদি ৫ কোটি টাকা বৃদ্ধি পায় তবে নিজের পারিশ্রমিক ৫ কোটি টাকা কমানোর সিদ্ধান্ত নেন শাহিদ কাপুর (Shahid Kapoor)। 

Follow Us:
Download App:
  • android
  • ios