'সুখে থাকার প্রথম শর্ত প্রকৃতির যত্ন করা', বিশ্ব পরিবেশ দিবসে সচেতন বার্তার বলিউডের

  • ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস
  • প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখার ডাক বলিউডে
  • শুভেচ্ছা বার্তায় ভরছে সোশ্যাল মিডিয়ার পাতা
  • এখনও সময় আছে, সতর্কতার বার্তা বলিউডের

Jayita Chandra | Published : Jun 5, 2020 5:53 AM IST / Updated: Jun 05 2020, 11:30 AM IST

বিশ্বের পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে। অদ্ভুতভাবে পাল্টে গিয়েছে মানুষের জীবন, প্রাণভয় আজ সকলে গৃহবন্দি, প্রাকৃতিক বিপর্যয় থেকে শুরু করে মারণ রোগ, একের পর এক অভিশাপ যেন ধেয়ে আসছে পৃথিবীর দিকে। এর জন্য কোথাও যেন মানুষই দায়ী। পরিস্থিতি জটিল হওয়ার পর থেকেই একের পর এক তারকাদের বার্তাতে সেই কথাই উঠে এসেছে। ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস, সেই উপলক্ষ্যে আরও একবার নিজেদের সুদরে নেওয়ার আর্জি জানাল বলিউড, সময় থাকতে হতে হবে সতর্ক। 

 

বিশ্ব পরিবেশ দিবসে বায়ো ডাইভার্সিটির পাঠ পড়ালেন বলিউড তারকারা। একযোগে জানালেন, কীভাবে পৃথিবীর প্রতিটা জীব, গাছপালা একে অন্যের সঙ্গে জড়িয়ে। কেবল এক সঙ্গে বাস নয়, একে অন্যে পরিপূরক হয়ে ওঠাটাই আস লক্ষ্য। 

 

মহেশ বাবুর সোশ্যাল মিডিয়ায় উঠে এল নয়া বার্তা, এটা প্রকৃতিকে সময় দেওয়ার সময়, ক্রমেই দেশে কাটছে দূষণ, লকডাউনে অনেকটাই পরিষ্কার আকাশ, প্রকৃতিকে যত্ন করলেই মিলবে মানুষের সুরক্ষা কবচ।

 

মানুষের ভালো থাকার প্রথম শর্ত প্রকৃতি ও মানুষের সম্পর্ক সুন্দর করে তোলা, সোশ্যাল মিডিয়ায় বিশ্ব পরিবেশ দিবসে জানালেন তামান্না ভাটিয়া। 

 

বিশ্ব পরিবেশ দিবসে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে অর্জুন কাপুর জানালেন, কমিয়ে ফেলতে হবে প্ল্যাস্টিকের ব্যবহার। প্রকৃতির প্রতি বন্ধুত্বের হাত বাড়াতে এটাই হবে প্রথম পদক্ষেপ। 

 

অজয় দেবগণ সুইমিং পুল থেকে সবুঘেরা এক ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় বিশ্ব পরিবেশ দিবসের শুভেচ্ছা জানালেন। পরিবেশেষ প্রতি যত্ন নেওয়ার এটাই হয়তো শেষ সুযোগ, মানুষ ও পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে প্রতিমুহূর্তে, তা ফিরিয়ে আনতে একযোগে হাত বাড়ানোর ডাক বলিউডের। 

Share this article
click me!