হেমা মালিনি, শাবানা আজমি থেকে শুরু করে অক্ষয়-অজয়, শোকস্তবদ্ধ লতা মঙ্গেশকরের প্রয়াণের খবরে

সাত সকালের  এই সংবাদ যেন স্তব্ধ করে দিল গোটা দেশ, চলে গেলেন ভারতের নাইটেঙ্গেল লতা মঙ্গেশকর। সকাল ৮টা ১২-য় সব যুদ্ধের অবসান। শোকে ভেঙে পড়ল বিটাউন। 

Jayita Chandra | Published : Feb 6, 2022 6:01 AM IST

চির নিদ্রায় লতা মঙ্গেশকর (Lata Mangeshkar No More)। শনিবার মধ্যরাতে মেলে স্বস্তির খবর, সবস্থা স্থিতিশীল সুর -সম্রাজ্ঞী লতাজির (Lata Mangeshkar)। এদিন গোটা দেশ জুড়ে প্রার্থনায় যেন সাড়া দিয়ে স্বস্তির নিঃশ্বাস, শনিবার বেলাতেই মিলেছিল দুঃসংবাদ। ২৭ দিনের মাথায় আবারও অবস্থা খারাপের পথে ছিল লতা মঙ্গেশকরের। শনিবার দুপুরেই স্বাস্থ্যের অবস্থার অবনতী ঘটে। তখন থেকেই চলছিল অ্যাগ্রেসিভ ট্রিটমেন্ট। ডাক্তারের কথায় তিনি প্রাথমিক অবস্থায় টলারেট করছিলেন এই চিকিৎসা পদ্ধতি, রাতের দিকে অবস্থার উন্নতিও ঘটে। কিন্তু রবিবার ভোরেই মেলে ভয়ানক খবর, হঠাৎই স্বাস্থ্যের অবস্থার অবনতী ঘটায় ব্যর্থ হয় সকল চেষ্টা। খবর সামনে আসতেই শিল্পী মহল থেকে শুরু ,করে গোটা বিশ্বের ভক্তমহল চোখের জলে ভাসছে। সাত সকালের  এই সংবাদ যেন স্তব্ধ করে দিল গোটা দেশ, চলে গেলেন ভারতের নাইটেঙ্গেল লতা মঙ্গেশকর। সকাল ৮টা ১২-য় সব যুদ্ধের অবসান। শোকে ভেঙে পড়ল বিটাউন। 

স্তব্ধ বলিউডের সেলেব দুনিয়া। সোশ্যাল মিডিয়ার পাতায় অভিনেতা অনিল কাপুর শ্রদ্ধার্ঘ জানিয়ে লেখেন, হৃদয়ভাঙার খবর, তাঁর আত্মার শান্তি কামনা করি, তাঁর জায়গা সারা জীবন হৃদয়ে থেকে যাবে, যা কেউ কখনও নিতে পারবে না। এভাবেই আমাদের জীবনে ও সঙ্গীত জগতে প্রভাব বিস্তার করেছেন লতা মঙ্গেশকর। 

 

শোকজ্ঞাপন করে অভিনেতা অক্ষয় কুমার লেখেন, মেরি আওয়াজ মেরি পেহেচান হ্যায়, ঘর ইয়াদ রহে... এই কণ্ঠস্বর কীভাবে কেউ ভূলে যেতে পারে! গভীরভাবে শোকাহত লতা মঙ্গেশকরের মৃত্যুর খবর সামনে আসায়, তাঁর আত্মার শান্তি কামনা করি, ওম শান্তি। 

 

শোকজ্ঞাপন করে হেমা মালিনি লেখেন, লেজেন্ডি যিনি আমাদের বিখ্যাত গানের সম্ভার দিয়েছেন, তিনি ভারতের নাইটেঙ্গেল লতা মঙ্গেশকর, এটা আমার ব্যক্তিগত ক্ষতি। 

শাবানা আজমি শোকজ্ঞাপন কর জানান, লতাজি... আমাদের জাতীয় সম্পদ চলে গেলেন, তাঁর কণ্ঠ আমাদের জীবনের অন্ধকার ঘোচায়। আমাদের অবসাদে শক্তি জোগায়, ধন্যবাদ লতাজি। 

 


অজয় দেবগণ শ্রদ্ধাজ্ঞাপন করে জানান, সারা জীবনের এক আইডল, তাঁর গান সারা জীবন আগলে রাখব, আমরা কত ভাগ্যবান যে তাঁর গান আমরা পেয়েছি। ওম শান্তি, তাঁর পরিবারের প্রতি শোকজ্ঞাপন। 

 

ভালোবাসা শ্রদ্ধা ও প্রার্থনা, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ছবি শেয়ার করে লিখলেন এ আর রহমান, শ্রদ্ধা জানালেন লতা মঙ্গেশকরকে। 

 

খবর সামনে আসার পরই তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছিল ভক্তমহল। মিলেছিল প্রতিটা মুহূর্তের নতুন বুলেটিন আপডেট, ঠিক কেমন আছেন তিনি! শরীরে রয়েছে বার্ধক্য জনিত সমস্যা, তার ওপর করোনা, হল না শেষ রক্ষা। 

Read more Articles on
Share this article
click me!