'ডানকি' থেকে প্রস্থান ডিওপি অমিত রায়ের! হঠাৎ কি ঘটলো? নেপথ্যে পরিচালক? নাকি শাহরুখ?

সম্প্রতি শোনা যাচ্ছে, চলচ্চিত্র নির্মাতা অমিত রায়, রাজকুমার হিরানি পরিচালিত শাহরুখ খান অভিনীত ছবি 'ডানকি' ছেড়েছেন।কেন হঠাৎ এমন কাজ করলেন তিনি? ডিওপির প্রস্থানে ডানকির নায়ক শাহরুখ খানেরই বা কি বক্তব্য? চলুন জেনে নেয়া যাক।

Abhinandita Deb | Published : Jul 14, 2022 9:26 AM IST / Updated: Jul 14 2022, 03:04 PM IST

প্রথমবারের মতো, বলিউড সুপারস্টার শাহরুখ খান এবং প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা রাজকুমার হিরানি 'ডানকি'-এর জন্য তাঁদের হাত মেলাচ্ছেন। কয়েক সপ্তাহ আগে একটি টিজারও প্রকাশিত হয়েছিল যা এসআরকে ভক্তদের মধ্যে উত্তেজনার ঢেউ তৈরি করেছিল। যেহেতু ভক্তরা আরও আপডেটের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন, সাম্প্রতিক প্রতিবেদনগুলি প্রকাশ করে যে চলচ্চিত্রের ডিওপি প্রকল্পটি ছেড়ে দিয়েছেন।হিরানির ছবি কয়েক মাস আগে ফ্লোরে চলে গিয়েছিল। কিং খান এমনকি ছবিটির প্রথম শিডিউল শেষ করেছেন যেখানে তাকে তাপসী পান্নুর সঙ্গে দেখা যাবে। এমনকি তাঁরা গণেশ আচার্যের কোরিওগ্রাফি করা একটি মজার নাচের নম্বরের শুটিংও শেষ করেছেন।

 সম্প্রতি শোনা যাচ্ছে, চলচ্চিত্র নির্মাতা অমিত রায়, রাজকুমার হিরানি পরিচালিত শাহরুখ খান অভিনীত ছবি 'ডানকি' ছেড়েছেন। কারণ হিসেবে বলা হয়েছে রায় এবং হিরানির মধ্যে সৃজনশীল পার্থক্য। এটি একটি বন্ধুত্বপূর্ণ সিদ্ধান্ত ছিল, রায় বলেছিলেন। এবং এখন, তিনি শামশেরা অভিনেতা রণবীর কাপুরের পরবর্তী ছবি অ্যনিম‍্যাল-এ যোগ দিয়েছেন । অমিত রায়ও তাঁর প্রস্থানের বিষয়ে শাহরুখ খানের ভূমিকা নিয়েও মুখ খুললেন।

অমিত রায় 'ডানকি' ছাড়লেন
অমিত রায় এবং রাজকুমার হিরানি এর আগে বিজ্ঞাপন এবং টিভিসিতে কাজ করেছেন। তাঁরা ডানকির প্রথম শিডিউলের জন্য শুটিং করেছিলেন। যাইহোক, তাদের মধ্যে বিষয়গুলি ভেঙে পড়ে কারণ রয় এবং হিরানির মধ্যে ফিল্ম সম্পর্কিত দৃষ্টিভঙ্গির পার্থক্যের কারণে মতানৈক্য হচ্ছিল। তাঁরা দুজনেই বসেছিলেন এবং তখনই তিনি পদত্যাগ করার সিদ্ধান্ত নেন। রায় আগে বলেছিলেন যে তিনি কোনো বিবাদ-পর্যায়ে পৌঁছাতে চান না এবং তাই অপ্ট-আউট করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি প্রকাশ করেছিলেন যে তিনি প্রি-প্রোডাকশন স্টেজ থেকে 'ডানকি'-তে এক বছর বা তার বেশি সময় ধরে কাজ করছেন। তিনি চলচ্চিত্রের জন্য সর্বোত্তম চেয়েছিলেন এবং তাই তিনি ছেড়ে দিয়েছেন।

আরও পড়ুন,আলিয়া নয়, এই সেলেবদের সঙ্গেই দ্বীপে বন্দি থাকতে চান রণবীর!

আরও পড়ুন,দেখুন সাদা-বিকিনিতে কিভাবে নিজের সেক্সি কার্ভস ফ্লন্ট করছেন পূজা

ডানকি থেকে রায়ের বেরিয়ে যাওয়ার বিষয়ে এসআরকে কি কোনো বক্তব্য আছে?
একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে, রয় আরও প্রকাশ করেছিলেন যে ডানকি থেকে তাঁর প্রস্থানে শাহরুখ খান কোনোভাবে  জড়িত ছিলেন কিনা। অমিত বলেন যে এটি শুধুমাত্র পরিচালক এবং ডিওপির মধ্যেকার ব্যাপার ছিল। 'এসআরকে একজন ভীষন ভালো মানুষ,' তিনি বলেছিলেন। চলচ্চিত্র নির্মাতা যোগ করেছেন যে শাহরুখ বলেছিলেন, এই বিষয়ে তিনি কোনো হস্তক্ষেপ করবেন না এবং হিরানিকে তাঁর সঙ্গে শুটিং করতে বলবেন না বা তিনি এটি সম্পর্কে কোনও মতামতও দেবেন না। অমিত রায় বলেছিলেন যে শাহরুখ খান কখনই 'ডানকি' ছাড়ার সিদ্ধান্তের কারণ ছিলেন না।
 

Read more Articles on
Share this article
click me!