কেন লতা মঙ্গেশকরের শেষকৃত্যে হাজির হলেন না অমিতাভ বচ্চন, প্রকাশ্যে এল আসল কারণ

রাষ্ট্রীয় সম্মানে তেরঙ্গায় মুড়িয়ে পূর্ণ সামরিক সম্মানে  শেষকৃত্য সম্পন্ন হয়েছে লতা মঙ্গেশকরের  । বর্ষীয়াণ গায়িকাকে শেষ শ্রদ্ধা জানাতে পৌঁছেছিলেন বলিউড থেকে রাজনৈতিক মহলের বিশিষ্ট ব্যক্তিত্বরা। মেয়ে শ্বেতা বচ্চনের সঙ্গে এদিন লতার পেডার রোডের দেখা মিলেছে অমিতাভ বচ্চনের। তবে সন্ধ্যা বেলায় মুম্বইয়ের দাদারের শিবাজি পার্কে অনুষ্ঠিত লতা মঙ্গেশকরের শেষকৃত্যে দেখা মেলেনি বিগ বি-র । শিবাজি পার্কের বাইরে তখনউপচে পড়ছে ভিড়। পূর্ণ রাষ্ট্রীয় সম্মানেই দাহ করা হয়েছে লতা মঙ্গেশকরকে।  তবে  অমিতাভ বচ্চনকে শিবাজি পার্কের শেষকৃত্যে যোগ দিতে দেখা যায়নি। কিন্তু কেন তিনি  শেষকৃত্যে অংশ নেননি তা নিয়ে জোর জল্পনা  উঠেছে।

Riya Das | Published : Feb 8, 2022 8:29 AM IST

চিরদিনের জন্য স্তব্ধ হয়ে গেল কোকিল কন্ঠ। ৬ জানুয়ারি প্রয়াত হলেন লতা মঙ্গেশকর।২৭ দিনের লড়াই শেষ।  সুর-সাম্রাজ্ঞী মৃত্যুর খবরে গোটা দেশে জুড়ে শোকের ছায়া। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯২ বছর। ভারতরত্ন লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকস্তব্ধ সঙ্গীত মহল। ৯২ বছরেই না ফেরার দেশে চলে গেলেন লতা মঙ্গেশকর  (Lata Mangeshkar )। কোটি কোটি অনুরাগীর প্রার্থনায় এবার আর সারা দিলেন না  বর্ষীয়াণ গায়িকা। সরস্বতী পুজোর রেশের মধ্যেই চলে গেলেন সুরের সরস্বতী।  কোভিড পরবর্তী জটিলতার জেরেই মৃত্যু হয়েছে লতা মঙ্গেশকরের   (Lata Mangeshkar )। এদিন সকাল ৮.১২ মিনিটে চিরঘুমের দেশে চলে গেলেন  লতা মঙ্গেশকর  । লতার  চিকিৎসক প্রতীত সমদানি জানিয়েছিলেন, তাকে আপ্রাণ বাঁচানোর চেষ্টা করা হলেও মাল্টি অর্গান ফেলিওরেই জেরেই মৃত্যু হয়েছে লতা মঙ্গেশকরের। লতা মঙ্গেশকরের মৃত্যুতে গোটা দেশ জুড়ে শোকের ছায়া পড়েছে।

রাষ্ট্রীয় সম্মানে তেরঙ্গায় মুড়িয়ে পূর্ণ সামরিক সম্মানে  শেষকৃত্য সম্পন্ন হয়েছে লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar ) । বর্ষীয়াণ গায়িকাকে শেষ শ্রদ্ধা জানাতে পৌঁছেছিলেন বলিউড থেকে রাজনৈতিক মহলের বিশিষ্ট ব্যক্তিত্বরা। মেয়ে শ্বেতা বচ্চনের সঙ্গে এদিন লতার পেডার রোডের দেখা মিলেছে অমিতাভ বচ্চনের। তবে সন্ধ্যা বেলায় মুম্বইয়ের দাদারের শিবাজি পার্কে অনুষ্ঠিত লতা মঙ্গেশকরের শেষকৃত্যে দেখা মেলেনি বিগ বি-র  (Amitabh Bachchan)। শিবাজি পার্কের বাইরে তখনউপচে পড়ছে ভিড়। পূর্ণ রাষ্ট্রীয় সম্মানেই দাহ করা হয়েছে লতা মঙ্গেশকরকে। লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানাতে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে উদ্ধব ঠাকরে সহ আমির খান, শাহরুখ খান, বিদ্যা বালন, রণবীর কাপুর সহ নানা প্রান্তের হাই প্রোফাইল ব্যক্তিত্বরা। তবে  অমিতাভ বচ্চনকে  (Amitabh Bachchan) শিবাজি পার্কের শেষকৃত্যে যোগ দিতে দেখা যায়নি। কিন্তু কেন তিনি  শেষকৃত্যে অংশ নেননি তা নিয়ে জোর জল্পনা  উঠেছে।

সূত্র থেকে জানা গেছে,  কোভিড -১৯  (Covid -19) প্রোটোকলের কথা মাথায় রেখে এবং নিজের স্বাস্থ্য ও সুরক্ষার জন্য অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেননি বিগ বি। আরও জানা গেছে, লতা মঙ্গেশকরের পরিবারের সঙ্গে তাদের পেডার রোডের বাসভবনে গিয়ে দেখা করে এসেছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। সেখানেই মেয়ে শ্বেতাকে নিয়ে লতার পরিবারের সঙ্গে দেখা করেছিলেন এবং পরে সেখান থেকেই বাড়ি চলে গেছে। কোভিডের প্রোটোকলের কথা মাথা  রেখেই তিনি শিবাজি পার্কে লতার (Lata Mangeshkar )  শেষকৃত্যে যোগদান করেননি।  যেহেতু জনসাধারণের মধ্যে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়, এবং তাতে বিশাল জনসমাগম হতে পারে, তাই লতাজির বাসভবনেই পরিবারের প্রতি সমবেদনা জানানোই বেছে নিয়েছিলেন। ভারতরত্ন লতা মঙ্গেশকরের মৃত্যুতে ভেঙে পড়েছেন অমিতাভ বচ্চন।সম্প্রতি লতা মঙ্গেশকরকে (Lata Mangeshkar ) স্মরণ করে একটি পুরোনো ভিডিও পোস্ট করেছেন বিগ বি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। নিজের ইনস্টাগ্রামে  পোস্ট করা ভিডিওতে  দেখা যাচ্ছে কোনও ফিল্মি পুরস্কার অনুষ্ঠানের সন্ধ্যা। যেখানে মঞ্চের মাঝে দাঁড়িয়ে মাইক্রোফোনে তিনি লতার উদ্দেশ্য প্রশংসা করছেন। অনুষ্ঠান মঞ্চেই লতাজিকে 'শতাব্দীর সেরা কন্ঠ' বলেও উল্লেখ করেন বলিউডের শাহেনশাহ।
 

Read more Articles on
Share this article
click me!