ফের নক্ষত্রপতন, ৭৪ বছরেই হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন মহাভারতের 'ভীম'

ফের নক্ষত্রপতন বিনোদন জগতে। কোকিলকন্ঠী লতা মঙ্গেশকরের মৃত্যুর রেশ এখনও কাটেনি। ভারতরত্ন লতা মঙ্গেশকরের মৃত্যুতে গোটা দেশে শোকাচ্ছন্ন। এই শোক এত তাড়াতাড়ি ভোলার নয়। সুর-সাম্রাজ্ঞীর প্রয়াণে সকলেই মর্মাহত। লতার শোক কাটতে না কাটতেই প্রয়াত হলেন জনপ্রিয় মেগা সিরিয়াল মহাভারত-এর ভীম প্রবীণকুমার সবতি। সোমবার রাত সাড়ে ৯ টায় দিল্লিতেই নিজের বাড়িতেই মারা গেলেন  মহাভারত-এর ভীম। হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তার। অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া পড়েছে বিনোদন জগতে।

Riya Das | Published : Feb 8, 2022 6:33 AM IST / Updated: Feb 08 2022, 01:13 PM IST

ফের নক্ষত্রপতন বিনোদন জগতে। কোকিলকন্ঠী লতা মঙ্গেশকরের মৃত্যুর রেশ এখনও কাটেনি। ভারতরত্ন লতা মঙ্গেশকরের মৃত্যুতে গোটা দেশে শোকাচ্ছন্ন। এই শোক এত তাড়াতাড়ি ভোলার নয়। সুর-সাম্রাজ্ঞীর প্রয়াণে সকলেই মর্মাহত। লতার শোক কাটতে না কাটতেই প্রয়াত হলেন জনপ্রিয় মেগা সিরিয়াল 'মহাভারত'-এর ভীম  (Mahabharata ) প্রবীণকুমার সবতি (Pravin kumar Sobti)। সোমবার রাত সাড়ে ৯ টায় দিল্লিতেই নিজের বাড়িতেই মারা গেলেন  'মহাভারত'-এর ভীম (Bheem) । হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তার। অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া পড়েছে বিনোদন জগতে।

বি আর চোপড়া পরিচালিত  জনপ্রিয় সিরিয়াল 'মহাভারত'-এ ভীমের চরিত্রে অভিনয় করেছিলেন প্রবীণ কুমার (Pravin kumar Sobti) । তবে প্রবীণ কুমার হিসেবে নয়, বরং  এই চরিত্রের জন্য ভীম নামেই সকলের কাছে বেশি পরিচিত ছিলেন অভিনেতা। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন প্রবীন কুমার। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৭৪ বছর।  অভিনেতার মৃত্যুতে সকলেই শোকাহত। 'মহাভারত'-এ ভীমের চরিত্রে প্রবীণ কুমারকে সকলের মনে ধরেছিল। এই ধারাবাহিকই তাকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছিল। নিজের অভিনয় দক্ষতা দিয়েই ভীমকে জীবন্ত করে তুলেছিলেন প্রবীণ কুমার (Pravin kumar Sobti)।

Latest Videos

 

 

গত কয়েক মাস ধরেই অসুস্থ ছিলেন পর্দার ভীম (Pravin kumar Sobti)। ।  গত বছর ডিসেম্বর মাসেই প্রবীণ কুমার জানিয়েছিলেন, তার স্বাস্থ্য ভাল না থাকায় তিনি বাড়িতেই থাকবেন। বাড়িতেই অভিনেতার দেখাশোনা করতেন স্ত্রী বীণা। শরীর খারাপের জন্য খাওয়া-দাওয়াতেই প্রচুর বিধি নিষেধ ছিল । একটা সময়ে পঞ্জাব সরকারের বিরুদ্ধেও ক্ষোভপ্রকাশ করেছিলেন তিনি। প্রবীণ কুমার জানিয়েছিলেন, এশিয়ান গেমসে যারা অংশগ্রহণ করেন  বা পদক যেতেন তাদের পেনশন দেওয়া হলেও তাকে কোনওদিনই দেওয়া হয়নি। সরকার নাকি তার সঙ্গে সৎ মায়ের মতো ব্যবহাক করেছিলেন। একটা সময়ে আর্থিক কষ্টেও ভুগেছিলেন প্রবীণ কুমার। শেষমেষ হার্ট অ্যাটাকের কারণে বাড়িতেই মৃত্যু হয়েছে তার।

আরও পড়ুন-দেশ জুড়ে পালিত হচ্ছে ভীষ্ম অষ্টমী, পুজোর তিথিতেই না ফেরার দেশে পাড়ি দিলেন টেলিদুনিয়া খ্যাত ভীম প্রবীণ কুমার

আরও পড়ুন-ভীম চরিত্র-ই তাঁকে করে রেখেছে জনপ্রিয়, প্রবীণ কুমারের জীবন অবাক করার মতো

আরও পড়ুন-ভারতের হয়ে অলিম্পিকে প্রতিনিধিত্ব, মহাভারতের ভীম খ্য়াত প্রবীণের অজানা কাহিনি

 

পঞ্জাবের বাসিন্দা প্রবীণ কুমার সবতি শুধু সিরিয়ালেই নয়, বলিউডের অনেক ছবিতেই অভিনয় করে দর্শক মন জিতে নিয়েছিলেন। মহাভারত ছাড়া অমিতাভ বচ্চন অভিনীত 'শাহেনশাহ' এবং ধর্মেন্দ্র অভিনীত 'লোহা' ছবিতে অভিনয় করে দর্শকমন জিতে নিয়েছিলেন প্রবীণ কুমার (Pravin kumar Sobti)। 'আজ কা অর্জুন', 'আজুবা', 'ঘায়েল'-এর মতো একাধিখ ছবিতে নিজের অভিনয় দক্ষতা দিয়ে দর্শকমন জিতে নিয়েছিলেন মহাভারত-এর ভীম। অভিনয় জীবন শুরু করার আগে তিনি ছিলেন একজন হ্যামার এবং ডিসকাস থ্রো ক্রীড়াবিদ। ভাল অ্যাথলিট হিসেবেও সুনাম ছিল প্রবীণ কুমারের। এশিয়ান গেমসে চার বার সোনার পতক জিতেছিলেন । এশিয়ান ও কমনওয়েলথ গেমসে পদক জিতে দেশের জন্য খ্যাতি এনেছিলেন প্রবীণ কুমার।  ১৯৬৮ সালে মেক্সিকো এবং ১৯৭২ সালে মিউনিখ অলিম্পিকে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন প্রবীণ কুমার। প্রবীন অর্জুন পুরস্কারেও ভূষিত হয়েছিলেন মহাভারতের ভীম। ক্রীড়া জগতের পাশাপাশি তিনি বর্ডার সিকিউরিটি ফোর্স-এও চাকরি পেয়েছিলেন। কিন্তু  চাকরি পাওয়ার পরও প্রবীণ কুমার সবতি অভিনয় করার জন্য মনোস্থির করেন এবং অভিনয়কেই পেশা হিসেবে বেছে নেন। তারপর থেকে একের পর এক ধারাবাহিক তথা সিনেমায় নিজের অভিনয় দক্ষতা ফুটিয়ে তোলেন। এখানেই শেষ নয় ২০১৩ সালে রাজনীতিতেও পা রেখে  আম আদমি পার্টির টিকিটে ভোটে দাঁড়িয়েছিলেন প্রবীণ কুমার। 

Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical