৭৯ বছর বয়সেও 'দ্য ফিটেস্ট বিগবি', তাঁর ফিটনেস-মন্ত্র গুলি জানেন কি?

বলিউডের শেহেনশাহ বিগবি অমিতাভ বচ্চন সবচেয়ে প্রভাবশালী অভিনেতা ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে। প্রায় চার দশক ধরে তিনি ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের আধিপত্য বজায় রেখে চলেছেন। ৭৯ বছর বয়সেও তিনি যেরকম একটিভ তা যেকোনো বয়সী মানুষের কাছে অনুপ্রেরণাদায়ক। বিগবি এই বয়সেও নিয়মিত জিমে গিয়ে ওয়ার্কআউট করেন।ফিটনেস সম্পর্কে খুবই সচেতন তিনি। তিনি একজন সম্পুর্ন নিরামিষাশী এবং খুব কঠোর ও ডিসিপ্লিন্ড একটি জীবনধারা মেনে চলেন তিনি। চলুন জেনে নি বিগ বির ফিটনেস মন্ত্রগুলি।

Abhinandita Deb | Published : Aug 3, 2022 9:48 AM IST / Updated: Aug 03 2022, 03:28 PM IST

বলিউডের শেহেনশাহ বিগবি অমিতাভ বচ্চন সবচেয়ে প্রভাবশালী অভিনেতা ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে। প্রায় চার দশক ধরে তিনি ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের আধিপত্য বজায় রেখে চলেছেন। ৭৯ বছর বয়সেও তিনি যেরকম একটিভ তা যেকোনো বয়সী মানুষের কাছে অনুপ্রেরণাদায়ক। বিগ বি এই বয়সেও নিয়মিত জিমে গিয়ে ওয়ার্কআউট করেন। ফিটনেস সম্পর্কে খুবই সচেতন তিনি। তিনি একজন সম্পুর্ন নিরামিষাশী এবং খুব কঠোর ও ডিসিপ্লিন্ড একটি জীবনধারা মেনে চলেন তিনি। চলুন জেনে নি বিগবির ফিটনেস মন্ত্রগুলি।

সকালে উঠে প্রথম কাজ ওয়ার্কআউট
অমিতাভের মেডিক্যাল হিস্ট্রির দিকে তাকালে দেখা যাবে তাঁর শরীরে একাধিক জটিল রোগ ছিল। তারপর থেকে তিনি আরও বেশি করে ফিটনেসে মন দিয়েছেন। তিনি নিয়মিত জিমে যান। প্রত্যেক দিন ২০ মিনিট করে তিনি হাঁটেন যাতে রক্ত চলাচল স্বাভাবিক থাকে। ব্রহ্মাস্ত্র অভিনেতা অরচুর কার্ডিও করেন এবং সুস্থ ও এনার্জি লেভেল মেন্টেন করার জন্য যোগাও করেন।

কমপক্ষে ৯ ঘন্টা ঘুম
বচ্চন কমপক্ষে ৯ ঘন্টা ঘুমোনোর চেষ্টা করেন রাত্রে। অতিমারীর পরে তিনি আগের তুলনায় আরও তাড়াতাড়ি ঘুমানোর অভ্যেস গড়ে তুলেছেন। 

বিগবির ডায়েট সিক্রেট
অভিনেতা লঙ্কা ছাড়া স্ক্র‍্যম্বেল্ড এগ এবং এক গ্লাস দুধ গ্রহণ করেন ব্রেকফাস্টে। ব্রেকফাস্টের পরে তিনি ডাবের জল, আমলা জুস, খেজুর, কলা এবং তুলসী পাতা বা আমন্ড গ্রহণ করেন মিড-মর্নিং স্ন্যাক্স হিসেবে। লাঞ্চে ডাল, সবজি এবং চাপাটি খান, ডিনারে তিনি হালকা স্যুপ খান কখনো কখনো পনির ভুর্জিও খান। 

চাট -প্রেমী বিগবি
বিগবি বহুদিন আগেই মদ্যপানের অভ্যেস ত্যাগ করেছেন। আমিন কি  তিনি চা, কফি বা কোনো ধরনের উত্তেজক পানীয় গ্রহণ করেন না। তবে অমিতাভ কিন্তু চাটের খুব ভক্ত। আমাদের সকলের মতন তিনিও কিন্তু টুক টাক স্ন্যাক্স, চাট খেতে এগুলো খুবই ভালোবাসেন। সেকথা নিজেই কেবিসি -১২তে জানিয়েছিলেন। তিনি দিল্লির বেঙ্গলি সুইট হাউজ ও বেঙ্গলি মার্কেটের চাট খেতে খুবই ভালোবাসেন। 

কাজের প্রসঙ্গে অমিতাভকে ব্রহ্মাস্ত্র ছবিতে দেখা যাবে, অমিতাভ তো রয়েছেনই, ছবিতে রণবীর আলিয়া জুটি ছাড়াও রয়েছে মৌনী রয় ও নাগার্জুন। এছাড়াও বিগবির হাতে একের পর এক ছবি রয়েছে যেমন,উচাই, গুডবাই, প্রজেক্ট-কে, রানওয়ে-৩৪, তেরা ইয়ার হু ম্যায়, ঝুন্ড, দ্য ইন্টার্ন ছবিতে দেখা যাবে তাঁকে।

আরও পড়ুন,হবু সন্তানের জন্য এখন থেকেই ঘর সাজাচ্ছেন পরীমনি, আর মাত্র কিছুদিনের প্রতীক্ষা

আরও পড়ুন,সঙ্গমের পরে এক গ্লাস জল খান বিদ্যা, নিজের সেক্স-লাইফ নিয়ে খুল্লমখুল্লা উত্তর দিলেন অভিনেত্রী
 

Read more Articles on
Share this article
click me!