kapil Dev on 83: ভারতের জন্য খেলা, কাপ জেতা ছিল স্বপ্ন, ৮৩ প্রোমোশনে মুখ খুললেন কপিল দেব

ট্রেলার মুক্তিতেই দর্শকদের খিদে এই ছবি ঘিরে আরও বেশ কিছুটা বেড়ে গিয়েছে। মাঠে নামার স্বপ্ন, হাটে ব্যাট নিয়ে জার্সি পরে দেশের জন্য খেলে সম্মান ফিরিয়ে আনার স্বপ্ন, বিশ্বকাপ জেতার স্বপ্ন, প্রথম গোটা  বিশ্বকে চমকে গিয়ে কাপ ঘরে তুলেছিলেন কপিল বাহিনি।

Jayita Chandra | Published : Dec 23, 2021 5:55 AM IST

৮৩ ছবি (83 Movie) এক কথায় বলতে গেলে দীর্ঘ প্রতিক্ষিত ছবির মধ্যে অন্যতম। ২০১৯ সাল থেকে এই ছবি ভক্তদের মনে কৌতুহলের সৃষ্টি করেছে। ভারতের ক্রিকেট দলের প্রথম বিশ্বকাপ জয়ের ইতিহাস এবার পর্দায় বুনলেন রণবীর সিং। বিপরীতে থাকবেন দীপিকা পাড়ুকোন। ট্রেলার মুক্তিতেই দর্শকদের খিদে এই ছবি ঘিরে আরও বেশ কিছুটা বেড়ে গিয়েছে। মাঠে নামার স্বপ্ন, হাটে ব্যাট নিয়ে জার্সি পরে দেশের জন্য খেলে সম্মান ফিরিয়ে আনার স্বপ্ন, বিশ্বকাপ জেতার স্বপ্ন, প্রথম গোটা  বিশ্বকে চমকে গিয়ে কাপ ঘরে তুলেছিলেন কপিল বাহিনি। প্রত্যেকের লড়াই এক সুক্ষ্ম গল্পই এই ছবির আদ্যপান্ত জুড়ে রয়েছে। 

বড় দিন সেলিব্রেশনে মুক্তি পেল  এই ছবি। ছবিটি থ্রিডি-তেও দেখা যাবে। পাশাপাশি তা তৈরি করা হচ্ছে হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম ও কানাড়া ভাষায়। ছবির পরিচালক কবির খান ছবির মুক্তি নিয়ে বেজায় চিন্তায় ছিলেন। কোনও মতে ছবির বক্স অফিস রেভিনিউকে কম হতে দিতে রাজি নন তিনি। আর সেই দিকে লক্ষ্য রেখেই এবার পাখির চোখ করা হয়েছে বড়দিনকে।শেষ বল, ব্যাটে লাগতেই হাওয়াতে, ছয় না আউট, রুদ্ধশ্বাস গ্যালারি, ১৯৮৩ সালের স্মৃতিতে ভাসল আরও একবার ভারত (Team India) , ৮৩ ছবির ট্রেলার মুক্তি পেতেই উত্তেজনা, মুহূর্তে ঝড় উঠেছিল নেট পাড়ায়। 

আরও পড়ুন-83 Movie: মদন লাল প্রতিশোধ পর্ব, ৮৩ ছবিতে কতটা ফুঁটে উঠল, গল্প শেয়ার করলেন খোদ কপিলদেব

আরও পড়ুন- 83 Movie Review: অভিনয়ের দাপটেই বর্ষসেরা রিভিউ, ৮৩ ছবি ২০২১-এর অন্যতম প্রাপ্তি

 

 

এবার সেই স্মৃতিতে ভেসে মুখ খুললেন খোদ কপিল দেব। জানালেন, সেই মুহূর্তের অনুভূতি ঠিক কেমন ছিল। 'ভারতের জন্য খেলা একটা স্বপ্ন ছিল, তার থেকেও বড় স্বপ্ন ছিল অধিনায়ক হয়ে খেলা। লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে কাপ জেতা, এটা কখনও কল্পনাও করিনি, কখনও ভাবিওনি। ' ৮৩ ইংল্যান্ড বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হতে পারে, এমন চিন্তাভাবনা কল্পনাতেও কেউ আনেননি৷ কারণ তার আগের দু’টো বিশ্বকাপে একমাত্র ইস্ট আফ্রিকা বাদে আর কোনও দেশকেই ভারতীয়রা হারাতে পারেনি ৷ ১৯৭৫, ৭৯ বিশ্বকাপের পর ৮৩-র বিশ্বকাপও ইংল্যান্ডে হওয়াতে ওই বছরও ভারতকে নিয়ে বাজি ধরার মতো কোনও লোক ছিল না গোটা বিশ্বেই৷ অথচ সেই সময়ই চকমে দিয়ে বাজিমাত করেছিল ভারত, সেই পটভুমিতেই তৈরি হয়েছে ছবি ৮৩।

প্রথম ছবির (83 Poster)  সামনে আসতেই ঝড়ের বেগে তা ভাইরাল হয়ে গিয়েছিল নেটদুনিয়ার পাতায়। কপিল দেবের লুকে ভাইরাল হয়ে উঠেছিলেন রণবীর সিং (Ranveer Singh)। তবে এই সিনেমাটি ঘিরেই শোনা যায় অন্য এক গসিপ (Bollywood Gossip), ছবির জন্য নাকি প্রথম পছন্দ ছিলেন অভিনেতা অর্জুন কাপুর (Arjun kapoor)! তবে রণবীরই যে এই ছবির জন্য পার্ফেক্ট, তা এতক্ষণে প্রমাণিত। 

Read more Articles on
Share this article
click me!