জনপ্রিয় টেলিভিশন প্রোগরাম কপিল শর্মা শো - কে বয়কটের ডাক নেটদুনিয়ায়

বলিউডের যে কোনও ছবি প্রোমোশনের ক্ষেত্রেই কপিল শর্মা শো একটি জনপ্রিয় টেলিভিশন প্রোগরাম। হাসি আর আড্ডার মাঝেই চলে সিনেমার গল্প যা দেখতে ও পছন্দ করেন দর্শক। এবার সেই শো-কেই বয়কটের ডাক দিল নেটদুনিয়া। কেন জানেন?
 

Riya Dey | Published : Mar 9, 2022 11:11 AM IST

'কপিল শর্মা শো' (Kapil Sharma Show) বর্তমানে বলিউডের টেলিভিশন দুনিয়ার খুবই জনপ্রিয় একটি শো। তাই ছবি মুক্তির আগে কপিল শর্মার প্ল্যাটফর্মে এসে ছবি প্রোমোশনের সুযোগকে হাতছাড়া করতে চান না কেউই। গল্পের ছলে আড্ডার মধ্যে দিয়েই হয় ছবির প্রোমোশনের কাজ। এমন কি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ছবির প্রমোশন হয় এই কপিল শর্মা শো- এ (Kapil Sharma Show)। এবার সেই শো- নিয়েই শুরু চরম বিতর্ক।  কপিল শর্মা শো- (Kapil Sharma Show) কে বয়কটের ডাক দিল নেটদুনিয়া। রাতারাতি 'হ্যাশট্যাগ বয়কট কপিল শর্মা' ট্যাগে (#Boycott Kapil Sharma Show Tag) ভরে উঠল টুইটার। কিন্তু কেন পছন্দের শো- এর বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন মানুষ?

কারণ পরিচালক বিবেক অগ্নিহোত্রীর আসন্ন ছবি (Vivek Agnihotri) তাঁর 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) ছবিটিকে না কি প্রোমোশনের জন্য সিলেক্ট করা হয় নি কপিল শর্মা শো- (Kapil Sharma Show) এর পরিচালনা কমিটির তরফ থেকে। সম্প্রতি এক নেটিজেন ছবিটি কপিল শর্মা শো- (Kapil Sharma Show) এ প্রোমোশনের জন্য ইচ্ছা প্রকাশ করে লেখেন, 'বিবেক (Vivek Agnihotri)  স্যার এই সিনেমাটি অবশ্যই কপিল শর্মা শো- এ প্রমোশন করা উচিত।' এরপরই কপিল শর্মার (Kapil Sharma)  উদ্দেশ্যে সেই নেটিজেন লেখেন, 'কপিল ভাই আপনি অনেককে সহায়তা করেছেন, দোয়া করে এই সিনেমাটি প্রোমোশনের ব্যবস্থা করে দিন। আমরা সকলে মিঠুন দা (মিঠুন চক্রবর্তী), অনুপম খেরকে একসঙ্গে দেখতে চাই।'

আরও পড়ুন- এই রোগের সঙ্গে লড়াই করছেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ, কী এই অনোম্যাটোম্যানিয়া

আরও পড়ুন- শরীরে নেই পোশাক, শার্টলেস ছবি পোস্ট করে মালাইকাকে কিসের ইঙ্গিত দিলেন অর্জুন কাপুর

আরও পড়ুন- ১২ বছর বয়সেই 'ব্রা'-এর ভিতর কমলালেবু ঢুকিয়ে পার্টিতে হাজির প্রীতি, পরিণতি কী হয়েছিল জানেন

এরপর সেই টুইটের জবাবে পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) লেখেন, 'কপিল শর্মা শো- (Kapil Sharma Show) এ কে যাবে আর কে যাবে না সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আমি কেউ নই। এটা পুরোটাই ওনার এবং ওনাদের টিমের সিদ্ধান্ত হবে যে ওনারা কাকে আমন্ত্রণ জানাবেন।  তবে শেষপর্যন্ত বলিউড সম্পর্কে আমি কথাই বলতে পারি যে একবার অমিতাভ বচ্চন একটা কথা বলেছিলেন, 'ওনারা রাজা আর আমরা তো.....' এরপর লাইনটা শেষ না করা হলেও হয় তো আন্দাজ করে যায় যে উনি কী বলতে চেয়েছিলেন।  

প্রায় ত্রিশ বছর আগের কাশ্মীরের পণ্ডিতদের (Kashmiri Pandit) সেই অভিশপ্ত ইতিহাস যেন আজও তারা করে বেড়ায় কাশ্মীরের পণ্ডিতদের (Kashmiri Pandit)। ঠিক কী হয়েছিল ত্রিশ যশোর আগে? কাশ্মীরের মসজিদ থেকে ঘোষণা করা হয় যে, 'হয় কাশ্মীরি পণ্ডিতরা (Kashmiri Pandit) ইসলাম ধর্মে দীক্ষিত হবেন নয় তাঁদের কাশ্মীর ছাড়তে হবে। আর তারা যদি এই শর্তে রাজি না থাকেন তবে কাশ্মীরি পণ্ডিত পরিবারের পুরুষ সদস্যদের ঘরে ঢুকে হত্যা করা হবে।' এমনই এক নির্মম ইতিহাসের সাক্ষী হয়েছিল কাশ্মীর-সহ গোটা ভারতবর্ষ। ভিটে- মাটি হারা হয়েছিলেন হাজার হাজার কাশ্মীরি পণ্ডিত পরিবার (Kashmiri Pandit Family)। এই ঘটনাই দর্শকের সামনে তুলে ধরার পরিকল্পনা করেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) তাঁর 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) ছবির মাধ্যমে। চলতি মাসের ১১ তারিখ নিকটবর্তী প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে এই ছবি। 

Read more Articles on
Share this article
click me!