ফের বলিউডে স্বমহিমায় মিঠুন চক্রবর্তী, প্রকাশ্যে ‘রিয়াজ’-ছবির প্রথম ঝলক

‘কাশ্মীর ফাইলস’-এর মতো এই ছবিটিও একই ভাবে বিতর্কিত এবং চর্চিত হলে মিঠুন আবারও প্রমাণ করবেন, এখনও নকশাল আমলের ঝাঁঝ তাঁর মধ্যে যথেষ্ট।

Web Desk - ANB | Published : Oct 20, 2022 8:48 AM IST / Updated: Oct 20 2022, 03:17 PM IST

দীপাবলি, ধনতেরাসের আগে মন ভাল হওয়ার মতোই খবর। বহু দিন পরে হিন্দি ছবিতে আবারও মিঠুন চক্রবর্তী। বলিউড মহল্লায় তাই জোর গুঞ্জন, বাঙালি ‘দাদা’র ‘দাদাগিরি’ আবার শুরু। শুক্রবার সকালে এই খুশির খবর জানিয়েছেন বাণিজ্য সমালোচক তরণ আদর্শ। টুইট করে তিনি মহাগুরুর আসন্ন হিন্দি ছবি ‘রিয়াজ’-এর প্রথম লুক প্রকাশ্যে এনেছেন। ফার্স্ট লুকে অবশ্য মিঠুন কোথাও নেই। পোস্টারে শুধুই ছবির নায়িকা মায়রা সারিনের মুখ।

বেশ কিছুদিন পিঠের ব্যথায় কাবু ছিলেন মহাগুরু। সম্প্রতি তাঁর স্টোনও অস্ত্রোপচার হয়। তিনি থেমে যাননি। বরাবরের লড়াকু এই অভিনেতা তার পরেই দ্বিগুণ উৎসাহ নিয়ে শ্যুট করেন অভিজিৎ সেনের বাংলা ছবি ‘প্রজাপতি’। মৃণাল সেনের ‘মৃগয়া’র পরে এই ছবিতেই প্রায় ৪০ বছর পরে আবার তিনি জুটি বেঁধেছেন মমতা শঙ্করের সঙ্গে। এঁরা ছাড়াও ছবিতে রয়েছেন দেব, খরাজ মুখোপাধ্যায়, কণীনিকা বন্দ্যোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, বিশ্বনাথ বসু প্রমুখ। দেব ভেঞ্চার্স প্রাইভেট লিমিটেড এবং অতনু রায়চৌধুরীর বেঙ্গল টকিজ ছবিটি প্রযোজনা করছে। ‘প্রজাপতি’র হাত ধরেই বড় পর্দায় পা রাখতে চলেছেন ছোট পর্দার জনপ্রিয় নায়িকা শ্বেতা ভট্টাচার্য।

সেই পর্ব মিটতে না মিটতেই মিঠুন ফের ব্যস্ত ‘রিয়াজ’-এর শ্যুটে। বলিউড সূত্রে খবর, ছবিতে মিঠুন ছাড়াও দেখা যাবে বলিউডের আরও এক অভিনেতা আফতাব শিব দাসানিকে। তিনিও একটা সময় যথেষ্ট জনপ্রিয় ছিলেন। পরে ধীরে ধীরে হিন্দি ছবির দুনিয়া থেকে সরে যান। থাকছেন অধভিক মহাজনও। এই চার অভিনেতা ছবির মূল আকর্ষণ। প্রথম লুক অনুযায়ী, ভারতীয় সনাতন রীতি-কুসংস্কারের বিরুদ্ধেই সম্ভবত আওয়াজ তুলতে চলেছে ‘রিওয়াজ’। মায়রার সাজে তাই যেন রাজস্থানীয় পোশাকের ছোঁয়া। মাথায় ঘোমটা টেনে তিনি দাঁড়িয়ে পুরনো কোনও কেল্লায়। পটভূমিকায় পুরনো হাভেলি, দুর্গের উপস্থিতি চোখে পড়বে দর্শকদের। পরিচালনায় মনোজ স্বাতী। প্রযোজক কোসিস খান। খবর, ইতিমধ্যেই টিম ‘রিওয়াজ’ শ্যুটিং উপলক্ষে দেহরাদুন পৌঁছে গিয়েছেন। 

 

 

তা হলে মিঠুনের এই ছবিটিও কি আরও একটি ‘কাশ্মীর ফাইলস’ হতে চলেছে? যেখানে কাশ্মীরী পণ্ডিতদের উপরে ঘটে যাওয়া নৃশংস অত্যাচার দেখানো হয়েছিল। বিষয়ের কারণেই বিবেক অগ্নিহোত্রীর ছবিটি ভাল ব্যবসার পাশাপাশি বিতর্কিত ছবির তকমাও পেয়েছে। উত্তর আপাতত অজানাই। তবে ছবির ট্যাগলাইন বলছে, বহু শতাব্দী পেরিয়ে কোনও অঞ্চলের ‘রিওয়াজ’ বা রেওয়াজ সাধারণত ভাঙে। এই ছবিটিও একই ভাবে বিতর্কিত এবং চর্চিত হলে মিঠুন প্রমাণ করবেন, এখনও নকশাল আমলের ঝাঁঝ তাঁর মধ্যে যথেষ্ট। এবং প্রবাসেও বাঙালি এখনও লড়ে নিজের জায়গা দখলে রাখতে জানে। 

আরও পড়ুন-বডি হাগিং পোশাকে সুডৌল স্তনের একাংশই উন্মুক্ত, মনোক্রমে উষ্ণতার পারদ চড়ালেন জাহ্নবী

আরও পড়ুন-সেক্সি টোনড ফিগারে সিজলিং হট নুসরত, সাংসদ অভিনেত্রীর বুকের ট্যাটুতে চোখ আটকে ভক্তদের

আরও পড়ুন-চোখের পলকে কেটে গেল বলিউডে দশ বছর,বিশেষ দিনে আবেগঘন পোস্ট 'মম টু বি' আলিয়ার

Read more Articles on
Share this article
click me!