করিনা না সইফ, সম্পত্তির নিরিখে কে এগিয়ে, কত কোটির মালিক জানলে অবাক হবেন

বলি কেরিয়ার থেকে ব্যক্তিগত জীবন সব মিলিয়ে পেজ-থ্রির শিরোনামে থাকেন বলিউডের নবাব পত্নী করিনা কাপুর খান। গতে বাঁধা ছক ভেঙে তিনি বাঁচেন নিজের শর্তে। অভিনেত্রীর বিলাসবহুল জীবন যা বরাবরই অবাক করে ভক্তদের। সইফ আলি খান না করিনা কাপুর খান,  আয়ের নিরিখে কে এগিয়ে, জেনে নিন অবাক করা তথ্য।

Web Desk - ANB | Published : Oct 17, 2022 9:01 AM IST / Updated: Oct 17 2022, 02:55 PM IST


বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম সেরা অভিনেত্রী হলেন করিনা কাপুর খান। বছরের পর বছর ধরে একাধিক সিনেমায়  অভিনয় করে দর্শকমনে  নিজের জায়গা করে নিয়েছেন করিনা কাপুর খান।  বলি কেরিয়ার থেকে ব্যক্তিগত জীবন সব মিলিয়ে পেজ-থ্রির শিরোনামে থাকেন বলিউডের নবাব পত্নী করিনা কাপুর খান। গতে বাঁধা ছক ভেঙে তিনি বাঁচেন নিজের শর্তে। একাধিক স্টিরিওটাইপ ভেঙেছেন করিনা কাপুর। বলি কেরিয়ার থেকে ব্যক্তিগত জীবন সব মিলিয়ে পেজ-থ্রির শিরোনামে থাকেন বলিউডের নবাব পত্নী করিনা কাপুর খান। গতে বাঁধা ছক ভেঙে তিনি বাঁচেন নিজের শর্তে।  অভিনেত্রীর বিলাসবহুল জীবন যা বরাবরই অবাক করে ভক্তদের। 

পতৌদির নবাব পত্নীর বরাবরে শিরোনামে থাকতে পছন্দ করে। করিনা বরাবরই বিলাসবহুবল জীবনযাত্রা পছন্দ করেন। আলিশান বাড়ি থেকে গাড়ির সংখ্যাও বেশ দীর্ঘ।   মুম্বইতে ৪ বিএইচকে ফ্ল্যাট রয়েছে অভিনেত্রীর। এবং কোটি টাকার মূল্যের গাড়িও রয়েছে।  রিপোর্টে জানা গেছে,  করিনা কাপুর খানের মাসিক বেতন প্রায় ১.৫ কোটি টাকা। এবং অভিনেত্রীর বার্ষিক আয় প্রায় ১২ কোটি টাকা। কোথা থেকে এত কোটি টাকা উপার্জন করেন করিনা? সূত্র থেকে জানা গেছে, অভিনেত্রীর আয়ের উৎস হল প্রধানত ফোটোশ্য়ুট, ব্র্যান্ড অনুমোদন,  এবং অন্যান্য মাধ্যম থেকে উপার্জন করেন। করিনা কাপুর খানের মোট সম্পদের কথা বলতে গেলে অনেকেরই চোখ কপালে উঠবে। অভিনেত্রীর বিশাল সম্পত্তির  পরিমাণ প্রায় ৪৪০ কোটি টাকা। বলি ইন্ডাস্ট্রির অন্যতম ব্যাঙ্কযোগ্য অভিনেত্রী হিসেবেও গন্য করা হয় করিনা কাপুর খানকে। করিনা কাপুর খান মুম্বইয়ের একটি অ্যাপার্টমেন্টের মালিকই নন, সুইজারল্যান্ডেও একটি আলিশান আবাসিক সম্পত্তি রয়েছে অভিনেত্রীর। রিপোর্টে জানা গেছে ওই বাড়ির দাম ৩৩ কোটি  টাকা। বাড়ির পাশাপাশি করিনার গাড়ির তালিকাও দীর্ঘ। সম্পত্তি ছাড়াও ১.৪০ কোটি মূল্যের মার্সিডিজ বেঞ্জ এস-ক্লাস গাড়ি রয়েছে করিনার। এছাড়াও অডি কিউ৭, লেক্সাস এল এক্স ৪৭০ যার দাম ২.৩২ কোটি টাকা। এবং রেঞ্জ রোভার স্পোর্ট এসইউভি যার দাম প্রায় ১ কোটি টাকা। কাজের ফাঁকে সময় পেলে বিদেশ সফরে যেতে পছন্দ করেন করিনা কাপুর খান। বর্তমানে স্বামী সইফের  ও দুই ছেলে তৈমুর ও জেহর সঙ্গে মুম্বইয়ের বান্দ্রায় থাকেন করিনা কাপুর খান।  অভিনেত্রীর বিলাসবহুল ফ্ল্যাটের দাম ৫৫ কোটি টাকা।

 

 

বলিউডে প্রায় তিন দশকের দীর্ঘ কেরিয়ার, পতৌদির নবাব সইফ আলি খান বলিউডের অ্যাংরি ইয়াং ম্যান। তবে বলিউডে খানদের মধ্যে নবাব কিন্তু এই একজনই। ৫০ বছরে ফের সন্তানের বাবা হয়েছেন সইফ। বলি অভিনেতা সইফ আলি খান শুধু পতৌদির নবাব নন, বলিউডেরও নবাব বলা হয় থাকে।  একাধিক ছবিতে অভিনয়ের পাশাপাশি বহু বিজ্ঞাপনেরও জনপ্রিয় মুখ সইফ আলি খান। দামী গাড়ি থেকে বাড়ি তো রয়েইছে। একটি প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে সইফের পতৌদি প্যালেসের বর্তমান বাজারদর প্রায় ৮০০ কোটি টাকা। তবে এই পৈতৃক সম্পত্তি উদ্ধার করতে মোটা টাকা ব্যায় করতে হয়েছে সইফকে। কারণ একটি হোটেল চেনকে লিজে দেওয়া ছিল এই প্রপার্টি। ছবি, বিজ্ঞাপন থেকেও প্রচুর অর্থ উপার্জন করেন সইফ আলি খান।  ছবি কিংবা বিজ্ঞাপন প্রতি কত পারিশ্রমিক নেন পতৌদির নবাব, মাসিক কত টাকাই বা রোজগার করেন। মিলিয়ে মোট কত কোটি টাকা সম্পত্তির মালিক সইফ আলি খান, তা প্রকাশ্যে আসতেই চোখ কপালে উঠেছে ভক্তদের। ২০২২ সালের রিপোর্চ অনুসারে সইফ আলি খানের মোট সম্পত্তির পরিমাণ ১১৮০ কোটি টাকা। বছরে ৩০ কোটি টাকা রোজগার করেন সইফ আলি খান এবং প্রতি মাসে ৩ কোটি টাকা রোজগার করেন পতৌদির নবাব। রিপোর্টে জানা গেছে, ১০-১৫ কোটি টাকা আয় করেন প্রতি ছবি থেকে। অন্যদিকে বিজ্ঞাপনী প্রচার থেকে ১ থেকে ৫ কোটি আয় করেন সইফ আলি খান। এছাড়াও পতৌদির নবাব সইফের পূর্বপুরুষের বিশাল সম্পত্তি রয়েছে। সূত্র বলছে হরিয়ানার পতৌদি প্যালেস এবং ভোপালে পৈতৃত সম্পত্তি সব মিলিয়ে অভিনেতার ৫০০০ কোটি টাকার সম্পত্তি রয়েছে। 

Share this article
click me!