শাহরুখ খানের জীবনে সবথেকে বড় আক্ষেপ, লতা মঙ্গেশকরকে নিয়ে কী বলেছিলেন কিং খান

প্রয়াত সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, জীবদ্দশায় যাঁদের জন্য তিনি গান গেয়েছেন, তাঁদের জীবনে সম্পদ হয়ে রয়ে গিয়েছে, শুধু আক্ষেপ ছিল শাহরুখ খানের। 

Jayita Chandra | Published : Feb 6, 2022 10:19 AM IST

শাহরুখ খান (Shah Rukh Khan) , কেরিয়ারে একের পর এক বড় ছবি করে দর্শকদের উপহার দিয়েছেন তিনি, জীবনে অনেক প্রাপ্তী তাঁর, তবে নেই কোনও আক্ষেপ! আছে, তারই মধ্যে অন্যতম হল লতা মঙ্গেশকরকে ঘিরে (Lata Mangeshkar Passes Away)। এক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে একবার শাহরুখ খান জানিয়েছিলেন তাঁর ছবির জন্য গান গেয়েছেন লতা মঙ্গেশকর, এটা তাঁর কাছে সৌভাগ্যে। মেরে খাবো মে যো আয়ে... গানটি ছিল সুপারহিট, ছবিটিও ছিল ব্লকবাস্টার (lata Mangeshkar Song) । কিন্তু সেদিনই এক আক্ষেপের কথা সামনে আনেন কিং খান। জানান, তাঁর জীবনের বড় আক্ষেপ তাঁর কণ্ঠে কোনওদিন লতা মঙ্গেশকর গান উপহার দিতে পারবেন না। পুরুষ না হয়ে মহিলা হলে লতা মঙ্গেশকরের গানে তিনি লিপ দিতে পারতেন। তবে তাঁর গানে পারফর্ম করার সুযোগটুকু পেয়েই ধন্য তিনি। 

রবিবার লতা মঙ্গেশকরের প্রয়াণে একের পর এক খবর উঠে আসছে সামনে। শোকজ্ঞাপন করে বিটাউন। চোখের জলে ভাসছে গোটা দেশ। লতা মঙ্গেশকর আর নেই, এই কথা মানতে নারাজ সকলেই, তিনি ছিলেন ঈশ্বরের দূত, তিনি পথ দেখিয়েছেন, ভারতের বিশ্বের দরবাদে এক ভিন্ন পরিচিতি তৈরি করেছেন, তাঁর সৃষ্টি ভারতের সম্পদ, তাঁক কণ্ঠের মাধুর্য্যে বুঁদ আট থেকে আশি। সকাল থেকেই প্রভুকুঞ্জে একের পর এক সেলেবদের ঢল। দুপুর ২.১৫ নাগাদ লতা মঙ্গেশকরের বাড়ি পৌঁছান অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। বর্তমানে প্রভূকুঞ্জেই রাখা রয়েছে মরদেহ। সেখানেই একের পর এক সেলিব্রিটি এসে জানাচ্ছেন শেষ শ্রদ্ধা। মিনিট ১৫ থেকে আবার সেখান থেকে বিদায় নেন অমিতাভ বচ্চন। পাশাপাশি সেখানে জাভেদ আখতরও পৌঁছেছিলেন শেষ শ্রদ্ধা জানাতে।

আরও পড়ুন- রবিবার সকালেই শেষ নিঃশ্বাস ত্যাগ, প্রয়াত সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, শোকের ছায়া দেশ জুড়ে

আরও পড়ুন- 'এই শোক ভাষায় প্রকাশ করতে পারছি না', লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

আরও পড়ুন- 'সঠিক অর্থেই ভারতের নাইটিঙ্গল ছিলেন', লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকাহত মমতা

রবিবার সকালেই সকলকে কাঁদিয়ে চলে গেলেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) । বিচ ক্যান্ডি হাসপাতালে (Beach Candy Hospital) ভর্তি ছিলেন লতা মঙ্গেশকর দীর্ঘ ২৮ দিন। করোনার সঙ্গে লড়াই করে জয় লাভ করেছিলেন তিনি, তবে বার্ধক্য জণিত কারণে শরীরের শক্তি ক্ষয় হয়, শেষে কঠিন লড়াই করে মাল্টি ওর্গান ফেলিয়রের কারণে প্রয়াত হন ভারতের সুর-সম্রাজ্ঞী। এদিন খবর সামনে আসা মাত্রই বিচ ক্যান্ডি হাসপাতালের বাইরে বাড়ানো হয় নিরাপত্তা, গ্রীন করিডোর করেই তাঁর পার্থিব দেহ নিয়ে যাওয়া হল লতা মঙ্গেশকরকে প্রভূকুঞ্জ অর্থাৎ লতা মঙ্গেশকরের বাড়িতে। সেখানেই বর্তমানে রাষ্ট্রীয় সম্মানের প্রস্তুতি চলছে বর্তমানে, কিছুক্ষণের মধ্যে মরদেহ নিয়ে আসা হবে বাড়ির সামনে, সেখানেই সম্মান দেবে ভারতীয় সেনা বিভাগ।   

Read more Articles on
Share this article
click me!