ইংল্যান্ডের রানির প্রশংসাও কুড়িয়েছিলেন বাপ্পি লাহিড়ি, কেন তাকে ধন্যবাদ জানিয়েছিলেন জানেন

ইন্ডাস্ট্রিতে তিনি সকলের বাপ্পি দা। তবে দেশেই শুধু নয়, বিদেশেও বাপ্পি লাহিড়ির জনপ্রিয়তা আকাশছোঁয়া। একাধিক পুরস্কার যেমন তার ঝুলিতে রয়েছে, তেমন রয়েছে সম্মান। ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথের শুভেচ্ছা ও প্রশংসাও পেয়েছিলেন বলিউডের সুরকার ও গায়ক বাপ্পি লাহিড়ি। ইংল্যান্ডের রানির পক্ষ থেকে সেই শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন রানির ডেপুটি করেসপন্ডেস কো-অর্ডিনেটের মিস জেনি ভাইন। মাত্র ২৫ বছর বয়সে সিংহাসনে বসেছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। তার ৬০ বছর পূর্তিতে  লং লিভ আওয়ার কুইন এই গান বাকিংহাম প্যালেসে রানির উদ্দেশ্যে পাঠিয়েছিলেন বাপ্পি লাহিড়ি।

Riya Das | Published : Feb 16, 2022 10:17 PM IST

ইন্ডাস্ট্রিতে তিনি সকলের বাপ্পি দা। তবে দেশেই শুধু নয়, বিদেশেও বাপ্পি লাহিড়ির জনপ্রিয়তা আকাশছোঁয়া। একাধিক পুরস্কার যেমন তার ঝুলিতে রয়েছে, তেমন রয়েছে সম্মান। ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথের শুভেচ্ছা ও প্রশংসাও পেয়েছিলেন বলিউডের সুরকার ও গায়ক বাপ্পি লাহিড়ি ( Bappi Lahiri Death)। ইংল্যান্ডের রানির পক্ষ থেকে সেই শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন রানির ডেপুটি করেসপন্ডেস কো-অর্ডিনেটের মিস জেনি ভাইন। মাত্র ২৫ বছর বয়সে সিংহাসনে বসেছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ (Queen Elizabeth of England)। তার ৬০ বছর পূর্তিতে  লং লিভ আওয়ার কুইন এই গান বাকিংহাম প্যালেসে রানির উদ্দেশ্যে পাঠিয়েছিলেন বাপ্পি লাহিড়ি।

রানি দ্বিতীয় এলিজাবেথের (Queen Elizabeth of England) দীর্ঘায়ূ ও নীরোগ জীবনের কামনা করে প্রার্থনা ও গণেশ বন্দনাই ছিল গানের মূল কথা। সিংহাসনে রানির (Queen Elizabeth of England) ৬০ বছপ পূর্তিতে তার সম্মানে বাকিংহ্যাম প্যালেসে গান গাইতেও চেয়েছিলেন। যদিও সেই প্রস্তাব খারিজ হয়ে যয়া। তবে তার ইচ্ছেকে সাধুবাদ জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। এর পাশাপাশি ডিস্কো কিং-কে ধন্যবাদও জানিয়েছিলেন । ইংল্যান্ডের রানির থেকে এহেন সৌজন্যতায় মুগ্ধ ও আপ্লুত হয়েছিলেন গোল্ডেন ম্যান  ( Bappi Lahiri Death)। কিছুদিন আগেই ইংল্যান্ডের দ্য হাউজ অফ লর্ডস কর্তৃপক্ষের তরফে ইন্টারন্যাশনাল ইউডোজ ডে-তে জাস্টিস ফর উইডোজ গানটির জন্য জাস্টিস ফর উইডোজ অ্যাওয়ার্ডস প্রদান করা হয়েছিল বাপ্পি লাহিড়ি ( RIP Bappi Lahiri ) ।

 

 

আরও পড়ুন-'প্রেমের তেমন গল্পই নেই' স্ত্রী চিত্রানীকে নিয়ে কেন এমন আক্ষেপ বাপ্পিদার

আরও পড়ুন-এক বছরে ৩৩টি ছবিতে কাজ, গিনেস বুকেও উজ্জ্বল উপস্থিতি বাপ্পি দা-র

আরও পড়ুন-বাপ্পি লাহিড়ির সংগ্রহের এই বিপুল সোনা কে পাচ্ছে, জেনে নিন

 

সঙ্গীত পরিচালক তথা গায়ক  বাপ্পি লাহিড়ির ( RIP Bappi Lahiri ) গানের জাঁদুতে মুগ্ধ আসমুদ্রহিমাচল। তার গলার কন্ঠ যেন ম্যাজিকের মতো মন ভাল করতে সক্ষম। বলিউডের সেই বিখ্যাত সঙ্গীত পরিচালক বাপ্পি লাহিড়ি আর নেই। একথা যেন কোনওমতেই মেনে নিতে পারছেননা শিল্পীমহল তথা অনুরাগীরা। ৮০-৯০-এর দশকে নিজের গানের মাধ্যমেই  শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন বাপ্পি লাহিড়ি। বলিউডের ডিস্কো কিং-এর উত্থান যেন ছিল চোখে পড়ার মতো। একাধিক জনপ্রিয়  বাংলা ও হিন্দি সিনেমায় তিনি যেমন সুরও দিয়েছেন তেমনই আবার গান ও গেয়েছেন গোল্ডেন ম্যান। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন বাপ্পি লাহিড়ি। অনেকদিন ধরেই অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া এবং বুকে সংক্রমণে ভুগছিলেন বাপ্পি দা। একটানা ২৯ দিন হাসপাতালে ভর্তি ছিলেন। সুস্থ হয়ে বাড়ি ফিরলেও এবার আর শেষরক্ষা হল না।মঙ্গলবার রাতেই মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলিউডের গোল্ডেন ম্যান বাপ্পি লাহিড়ি ( RIP Bappi Lahiri )। মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ৬৯ বছর। গায়ক- সুরকারের মৃত্যুতে সকলেই শোকস্তব্ধ। একের পর এক ধাক্কা,তবে এ ধাক্কা যেন নেওয়ার নয়, এ যেন মৃত্যুমিছিল। বলিউডের দুঃসময় যেন আর কাটছে না।  ২০২২-র শুরু থেকেই একের পর এক দু-সংবাদ বিদ্ধ করে রেখেছে বি-টাউনকে।  বাপ্পি লাহিড়ির মৃত্যুতে সঙ্গীতজগতে শোকের ছায়া নেমে এসেছে।

Share this article
click me!