রাজকীয় পুজো নয়, আমফানে ক্ষতিগ্রস্থ এলাকার পাশে দাঁড়ানোর আর্জি সুজিতের

  • কয়েকমাস পরেই পুজোর আমেজ রাজ্য তথা শহরে
  • বিগ বাজেটের দুর্গা কালী পুজোয় রমরমা
  • এবার পুজো হোক খানিক ভিন্ন ধাঁচে
  • পুজোকমিটিগুলোকে সাহায্যের আর্জি সুজিত সরকারের 

Jayita Chandra | Published : Jun 9, 2020 10:14 AM IST / Updated: Jun 09 2020, 03:45 PM IST

আমফানে ক্ষতিগ্রস্থ হয়েছে বাংলা। এখনও পর্যন্ত বহু এলাকাতে স্বাভাবিক হয়নি পরিস্থিতি, নেই জল, নেই বিদ্যুৎ সরবারহ। একদিকে করোনা পরিস্থিতিতে ক্রমেই শুণ্য হচ্ছে কোষাগার, তার পাশাপাশি আমফানে ক্ষতিগ্রস্থ এলাকাতে মানুষকে সাহায্য করা, দুয়ে মিলিয়ে নাজেহাল পরিস্থিতি বাংলার। ঘুর্ণিঝড়ের পর রাজ্যের কঠিন পরিস্থিতির দিকে তাকিয়ে সাহায্যের হাত বাড়িয়েছেন বিভিন্ন তারকারা। 

আরও পড়ুনঃ স্টানিং লুক থেকে হট ডিভা, চার বিউটি টিপসেই অনবদ্য সোনাম

আরও পড়ুনঃ ঐশ্বর্যর সেক্সি লাল ঠোঁটের আড়ালে রয়েছে এই গোপন রহস্য, কীভাবে পেতে পারেন আপনিও

সেই তালিকাতে নাম লেখালেন এবার পরিচালক জুজিত সরকর। কলকাতার দুর্গা পূজো মানেই বিস্তর আয়োজন। পুজো কমিটিগুলোর বাজেট প্রতি বছরই যেন বেড়েই চলেছে। আলোয় মুরে ফেলা শহর থেকে শুরু করে লক্ষ লক্ষ টাকা খরচ করে তৈরি করা প্রতীমা-মণ্ডপ, তবে ২০২০-তে চেনা ছবি চোখে পড়া এক কথায় অসম্ভব। ক্রমেই রাজ্য তথা দেশ ছন্দে ফিরলেও পুজো ঘিরে উত্তেজনার পারদ এখনও তেমন উঠেনি বাংলায়। 

 

 

প্রতিবছর মে মাস থেকে শুরু হয়ে যায় মণ্ডপ তৈরির কাজ। শুরু হয়ে যায় প্রতীমা নির্মাণের কাজ। কিন্তু এখনও কুমোরটুলিতে উমা বায়নার সেই চেনা ছবি ধরা পড়েনি। আশঙ্কায় দিন কাটছে কুমোরদের। এমনই পরিস্থিতিকে পুজো কমিটিগুলোর কাছে খোলা চিঠি দিলেন পরিচালক সুজিত সরকার। জানালেন, এ বছর দুর্গা পুজো ও কালী পুজোতে ঘটা নয়, বরং সেই অর্থে মানুষের মুখে ফিরুক হাঁসি, মানুষকে বাংলার মানুষের কাছে সাহায্যে পৌঁচ্ছে দেওয়ার আর্জি জানালেন পরিচালক সুজিত সরকার। 

Share this article
click me!