পর্দায় প্রথম আত্মপ্রকাশের পর থেকেই ঝড় তুলেছিলেন বিউটি ডিভা সোনাম। তাঁর লুক থেকে শুরু করে পার্ফেক্ট ফিগারেই মুগ্ধ হয়েছিলেন ভক্তরা। যদিও সোনাম কাপুরের বিনোদন জগতে পা রাখার আগের ছবিটা ছিল বেশ কিছুটা ভিন্ন। মেদহীন স্টানিং লুক নয়, বরং মেদ বহুল ফিগারেই ধরা পড়তেন অনিল কন্যা। তবে বলিউডে পা রাখার আগে তিনি স্থির করেছিলেন নিজেকে আমুল পরিবর্তণ করবেন। তআর তার জন্যই কয়েকটি টিপস মেনে চলেন সোনাম। 

জলঃ সোনাম কাপুর দিনে পর্যাপ্ত পরিমাণে জল পান করেন। জল শরীরকে ডিহাইড্রেট রাখতে সাহায্য করে। পাশাপাশি জলের পরিমাণ শরীরে সঠিক থাকলে ত্বকও বেশিদিন উজ্জ্বল থাকে। 

ভিটামিন সিঃ ভিটামিন সি ত্বকের পক্ষে খুব উপকারী। তাই বিউটি ট্রিটমেন্টই হোক কিংবা ক্যাপসুল, ভিটামিন সি সোনামের নিত্য সঙ্গী। বিউটিশিয়ানের পরামর্শে তিনি ভিটামিন সি ব্যবহার করে থাকেন তাঁর ত্বকের জন্য। 

আরও পড়ুনঃ ঐশ্বর্যর সেক্সি লাল ঠোঁটের আড়ালে রয়েছে এই গোপন রহস্য, কীভাবে পেতে পারেন আপনিও

সূর্যের আলোঃ সূর্যের আলো থেকে ত্বককে ঢেকে রাখা একান্ত প্রয়োজন। যদিও সূর্যের আলোতে থাকে ভিটামিন ডি। সোমান নিয়মিত খানিকটা সময় সূর্যের আলোতে যোগা অভ্যাস করে থাকেন। এরপর তিনি ত্বকে খুব একটা সূর্যের আলো লাগতে দেন না। 

মেকআপঃ সোনাম খুব একটা মেকআপে বিশ্বাসী নন। তিনি মেকআপ খুব কম করে থাকেন। আর কোথাও থেকে ফিরে বা অনুষ্ঠানের শেষে তাঁর প্রথম কাজ হল ভালো করে মেকআপ ত্বক থেকে তুলে ফেলা। 

শরীরচর্চাঃ সোনাম নিয়মিত শরীরচর্চা করে থাকেন। শরীর ধরে রাখতে নিজেকে ফিট রাখতে, সবার আগে যা প্রয়োজন তা হল শরীরকে ভেতর থেকে সুস্থ রাখা। তাই ব্যায়াম যোগা অভ্যাস করে থাকেন সোনাম নিয়মিত। 

ডায়েটঃ নিজেকে কড়া ডায়েটে আটকে রাখতেই পছন্দ করেন সোনাম। দিনে পাঁচবারখেয়ে থাকেন সোনাম। নির্দিষ্ট রুটিং-এর বাইরে তিনি আর খাবার খান না। বাইরের খাবার খুব একটা পছন্দও করেন না তিনি।