ট্রোলে ফুলস্টপ, মিশন জোশ নিয়ে হাজির সোনাক্ষী, নেট-পাড়াকে বাসযোগ্য করে তোলার উদ্যোগ

  • সোশ্যাল মিডিয়ায় নানা সমস্যার শিকার হয়ে থাকেন অনেকেই
  • প্রতি মুহূর্তেই কেউ না কেউ সাইবার ক্রাইমের শিকার 
  • এবার সেই কুকাজে ফুলস্টপ বসাবে সোনাক্ষী
  • নয়া উদ্যোগ নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাজির অভিনেত্রী

Jayita Chandra | Published : Jul 25, 2020 2:47 PM IST

বিভিন্ন সময় সোশ্যাল মিডিয়ায় তারকাদের ট্রোলের শিকার হতে হয়। কখনও উঠে আসে ধর্ষণের হুমকি, কখনও উঠে আসে খুন করে দেওয়ার হুমকিও। এছাড়াও ফেক অ্যাকাউন্ট থেকে শুরু করে বডি মর্ফিং, কিছুই সেই তালিকা থেকে বাদ পড়ে না। যা সাইবার ক্রাইমের আওতায় হলেও, সাধারণ মানুষ প্রতিমুহূর্তেই শিকার হয়ে চলেছে তেই সমস্যার। এবার সেই ক্রাইম নিয়েই সোশ্যাল মিডিয়ায় কথা বললেন সোনাক্ষী সিনহা। 

আরও পড়ুনঃ 'বাড়িতে ডেকে কেন হুমকি দিয়েছিলেন', আখতার পরিবারকে নিয়ে বিস্ফোরক কঙ্গনা

নয়া উদ্যোগ নিয়ে হাজির হলেন অভিনেত্রী। জানালেন এবার সাইবার ক্রাইমে পড়বে ফুলস্টপ। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বার্তা শেয়ার করে তিনি বলেন, ভুঁয়ো অ্যাকাউন্টের পেছনে থেকে কারুর সম্পর্কে মন্তব্য করা, মানুষকে হুমকি দওয়া, সমালোচনা করা সহ তাঁদের ছবির ভুল ব্যবহার করাটা এক কথায় অনেক বেশি সহজ। কিন্তু প্রকৃত পক্ষে সেই মানুষগুলো যখন আইনের প্যাঁচে পড়বে তখন হয়তো বিষয়টা এতটাই জটিল হয়ে উঠবে। 

 

 

নয়া উদ্যোগে সোনাক্ষী সামীল হলেন নেটদুনিয়া সংরক্ষণে। যেখানে এই ধরনের নানা সমস্যা নিয়ে একাধিক পদক্ষেপ নেওয়া হবে। সরকারের সঙ্গে যুক্ত হয়ে সাধারণ মানুষ থেকে সেলিব্রিটিদের রেহাই দেওয়ার আশ্বাস বানী শোনালেন সোনাক্ষী। তিনি জানালেন, নিজেও এমন পরিস্থিতির শিকার হয়েছেন, অনেকেই আছেন যাঁরা এই পরিস্থিতিতে পড়ে মানসিক অবসাদের শিকার হন। তবে নেটদুনিয়াকে এবার বাসযোগ্য করতে চান সোনাক্ষী, সকলকে এই উদ্যোগে সামিল হওয়ার ডাক দিলেন তিনি। 

Share this article
click me!