রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃ্ত্য, তেরঙ্গায় মুড়িয়ে লতা মঙ্গেশকরের মরদেহ বের করা হল প্রভূকুঞ্জ থেকে

রাষ্ট্রীয় সম্মানে তেরঙ্গায় মুড়িয়ে লতা মঙ্গেশকরের মরদেহ বের করা হল প্রভূকুঞ্জ থেকে।  সুর-সাম্রাজ্ঞীর বাড়ির বাইরে উপচে পড়ছে ভিড়। দুপুর ৩ টে থেকে ৪ টে পর্যন্ত প্রভূকুঞ্জের বাড়িতে শেষ শ্রদ্ধা জানানো হয়েছে লতা মঙ্গেশকরকে। এবার অন্তিম যাত্রায় লতা মঙ্গেশকর। সন্ধ্যা ৬.০০ টার সময়  লতা মঙ্গেশকরকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় মুম্বইয়ের শিবাজি পার্কে শেষশ্রদ্ধা জানানো হবে (RIP Lata Mangeshkar )।  

Riya Das | Published : Feb 6, 2022 11:00 AM IST / Updated: Feb 06 2022, 04:35 PM IST

৮.১২ মিনিটে চিরঘুমের দেশে চলে গেলেন  লতা মঙ্গেশকর (Lata Mangeshkar )। চিরদিনের জন্য স্তব্ধ হয়ে গেল কোকিল কন্ঠ। রবিবার সকালেই ২৭ দিনের লড়াই শেষ হল। কোকিল কন্ঠির সুর আর শোনা যাবে না কোনওদিন। সুর-সাম্রাজ্ঞী মৃত্যুর খবরেগোটা দেশে জুড়ে শোকের ছায়া। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃ্ত্য  সম্পন্ন করা হবে। রাষ্ট্রীয় সম্মানে তেরঙ্গায় মুড়িয়ে লতা মঙ্গেশকরের মরদেহ বের করা হল প্রভূকুঞ্জ থেকে।  সুর-সাম্রাজ্ঞীর বাড়ির বাইরে উপচে পড়ছে ভিড়। দুপুর ৩ টে থেকে ৪ টে পর্যন্ত প্রভূকুঞ্জের বাড়িতে শেষ শ্রদ্ধা জানানো হয়েছে লতা মঙ্গেশকরকে। এবার অন্তিম যাত্রায় লতা মঙ্গেশকর। সন্ধ্যা ৬.০০ টার সময়  লতা মঙ্গেশকরকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় মুম্বইয়ের শিবাজি পার্কে (Shivaji Park) শেষশ্রদ্ধা জানানো হবে (RIP Lata Mangeshkar )।  

রাষ্ট্রীয় সম্মানে তেরঙ্গায় মুড়িয়ে পূর্ণ সামরিক সম্মানে  শেষকৃত্য সম্পন্ন হবে। বর্ষীয়াণ গায়িকাকে (RIP Lata Mangeshkar ) শেষ শ্রদ্ধা জানাতে পৌঁছে গেছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), উদ্ধব ঠাকরে সহ বলি মহলের একাংশ। ইতিমধ্যেই শিবাজি পার্কের (Shivaji Park) শেষশ্রদ্ধা বাইরে উপচে পড়ছে ভিড়। পূর্ণ রাষ্ট্রীয় সম্মানেই দাহ করা হবে লতা মঙ্গেশকরকে (RIP Lata Mangeshkar )। শিবাজি পার্কে চলছে লতা মঙ্গেশকরের শেষকৃত্যের  প্রস্তুতি। এখানেই  লতা মঙ্গেশকরকে (Narendra Modi) শ্রদ্ধা জানাতে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ইতিমধ্যেই  ভারতরত্ন শিল্পী লতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা দেশ জুড়ে। মহারাষ্ট্রে আগামীকাল সোমবার রাজ্যে সরকারি ছুটি ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার। 

 

আরও পড়ুন-স্তব্ধ হল কোকিলকন্ঠির সুর, কোভিড পরবর্তী জটিলতা মাল্টি অর্গান ফেলিওরেই প্রয়াত হলেন লতা মঙ্গেশকর

আরও পড়ুন-রবিবার সকালেই শেষ নিঃশ্বাস ত্যাগ, প্রয়াত সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, শোকের ছায়া দেশ জুড়ে

আরও পড়ুন-'এই শোক ভাষায় প্রকাশ করতে পারছি না', লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

 

খুব ছোট বয়স থেকেই কাজ করা শুরু করেছিলেন লতা মঙ্গেশকর (Narendra Modi)। সাত দশকেরও বেশি সময় ধরে   চলেছে তার কর্মজীবন। তার সুরেলা কন্ঠে মুগ্ধ আসমুদ্র হিমাচল। এর আগেও একাধিকবার সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি  হয়েছিলেন লতাজিকে। তবে প্রতিবারই সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন লতা মঙ্গেশকর।  তবে এবার কোভিডে আক্রান্ত হয়ে কোভিডকে হারিয়েও আর বাড়ি ফেলা হল না সুর-সাম্রাজ্ঞীর। প্রায় চার সপ্তাহ ধরেই  মুম্বইয়ের ব্রিচ-ক্যান্ডি হাসপাতালে আইসিইউ-তে  হাসপাতালেই ভর্তি ছিলেন সুর-সাম্রাজ্ঞী লতা মঙ্গেশকর।  দিনকয়েক আগে শারীরিক অবস্থার উন্নতি হলেও ফেরশারীরিক অবস্থার অবনতি হতেই তড়িঘড়ি ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল সুর-সাম্রাজ্ঞীকে (RIP Lata Mangeshkar )। কড়া নিরাপত্তার মধ্যেই রাখা হয়েছিল লতা মঙ্গেশকরকে। কোভিডকে হারিয়েও আর বাড়ি ফেলা হল না সুর-সাম্রাজ্ঞীর। । লতার  চিকিৎসক প্রতীত সমদানি জানিয়েছেন, মাল্টি অর্গান ফেলিওরেই জেরেই মৃত্যু হল লতা মঙ্গেশকরের। লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ। সকলেই তার প্রয়াণের খবরে ভেঙে পড়েছেন (RIP Lata Mangeshkar )।

Read more Articles on
Share this article
click me!