শ্রীগৌরী সাওয়ান্তের চরিত্রে সুস্মিতা সেন, প্রকাশ পেল তৃতীয় লিঙ্গের চরিত্রে ‘তালি’-র প্রথম ঝলক

নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে পরবর্তী ছবির প্রথম লুক শেয়ার করলেন সাহসী সুস্মিতা সেন। বুক চিতিয়ে বিশ্বসুন্দরী অভিনয় করতে নেমেছেন তৃতীয় লিঙ্গের এক চরিত্রের ভূমিকায়। 

Sahely Sen | Published : Oct 7, 2022 2:59 AM IST

বরাবরই চ্যালেঞ্জিং চরিত্র নিয়ে যিনি জাগলিং করতে ভালোবাসেন, নিজের জীবনটাকেও যিনি বেঁধে নিয়েছেন আর পাঁচটা সাধারণ মেয়ের চেয়ে একেবারে বাঁধন ভাঙা অন্য ধারায়, সেই বঙ্গ তনয়া এবার প্রবল দুঃসাহসিক চরিত্রে। নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে পরবর্তী ছবির প্রথম লুক শেয়ার করলেন সাহসী সুস্মিতা সেন। 

বুক চিতিয়ে বিশ্বসুন্দরী অভিনয় করতে নেমেছেন তৃতীয় লিঙ্গের এক চরিত্রের ভূমিকায়। সম্পূর্ণ বলিউডের জন্য এ এক অনন্য নজির বলা চলে। সুস্মিতার জন্যেও এটা একটা বড়সড়  চ্যালেঞ্জ। পরবর্তী ছবিটি একটি ওয়েবসিরিজ, যেখানে তাঁকে পাওয়া যাবে শ্রীগৌরী সাওয়ান্তের  বায়োপিকে। সম্প্রতি পুণেতে শুরু হয়েছে এই বায়োপিক তৈরির কাজ। 

‘টাইমপাস ৩’ ছবির প্রখ্যাত মারাঠি পরিচালক রবি যাদবের পরিচালনায় তৈরি এই সিরিজটির নাম ‘তালি’। আজ সুস্মিতা সেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজের চরিত্রের প্রথম লুক শেয়ার করে নেটিজেনদের উদ্দেশ্যে লিখেছেন, “বাজাউংগী নেহি, বাজওয়াউংগী! #প্রথমলুক #শ্রীগৌরীসাওয়ান্ত হিসাবে। এই সুন্দর ব্যক্তিকে চরিত্রে ফুটিয়ে তোলার এবং তাঁর গল্পকে বিশ্বের সামনে নিয়ে আসার বিশেষাধিকার পাওয়ার চেয়ে বেশি আর কিছুই আমাকে গর্বিত ও কৃতজ্ঞ করে তোলে না!! এখানে জীবনের জন্য এবং প্রত্যেকের মর্যাদার সঙ্গে বাঁচার অধিকারের জন্য 🙏 আমি তোমাদের ভালোবাসি!!! #দুগ্গাদুগ্গা 🤗  
 

শ্রীগৌরী সাওয়ান্ত হলেন একজন ট্রান্সজেন্ডার কর্মী যিনি ২০০০ সালে ‘সখী চর চৌঘী’ ট্রাস্ট শুরু করেছিলেন। এই এনজিওটি তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের মানুষদের কাউন্সেলিং প্রদান করে এবং নিরাপদ যৌনতার প্রচার করে। জানা গেছে যে, ‘তালি’ একটি ৬ পর্বের সিরিজ হবে এবং চলচ্চিত্রটিতে মূল ভিড়ের দৃশ্যের জন্য মোট ৩০০ জন ট্রান্সজেন্ডার শিল্পীকে নিয়োগ করা হয়েছে। এর আগে এমন ধরনের চরিত্রে কেন মূল মানুষদের নেওয়া হয়না, তা নিয়ে অনেক বিতর্ক উঠেছে ভারতের সিনেমা জগতে। এবার এই ট্রান্সজেন্ডার শিল্পীদের অন্তর্ভুক্তিকরণের পর এই অভিযোগ কিছুটা কমবে আশা করা যায়।  সুস্মিতা তাঁর পোস্টে শেয়ার করেছেন যে, এই সিরিজের শুটিং চলছে। বর্তমানে শ্যুটিংটি দহিসারের একটি স্টুডিয়োতে করা হচ্ছে। যার পরে ক্রুরা ইরলার একটি বাংলোতে স্থানান্তরিত হবে। 

 

কিছুদিন আগেই সুস্মিতা সেন তাঁর ইনস্টাগ্রামে সাদা পোশাক পরা একটি ছবির ক্যাপশনে লিখেছিলেন, ‘সান সেট, সেন রাইজ, অর্থাৎ সূর্য অস্ত যাচ্ছে, সেন উঠছে’। তিনি আরও লেখেন, ‘জীবন উন্মাদ হয়ে উঠেছে…একটি নতুন ওয়েব সিরিজের শুটিং করার জন্য প্রস্তুত হচ্ছে…যেটা আমার হৃদয়ে আছে!!’ সেই পোস্ট দেখে অনেকেই ভেবেছিলেন সম্ভবত তিনি ‘আরিয়া ৩’ সিরিজের কথা বলছেন। এখন পুণেতে ‘তালি’ ছবির শুটিং দেখে মনে হচ্ছে, তিনি তাহলে এরই ইঙ্গিত দিয়েছিলেন।

‘তালি’-র কাহিনী লিখেছেন ক্ষিতিজ পটবর্ধন এবং পরিচালনা করেছেন রবি যাদব। এটি প্রযোজনা করছেন কার্তক ডি নিশানদার, অর্জুন সিং বারান এবং আফিফা নাদিয়াদওয়ালা সাইদ। এটি Voot Select-এ প্রিমিয়ার হবে। এর মুক্তির তারিখ এখনো ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন-
ঠাকুর থাকবে কতক্ষণ… যুক্তরাজ্যের স্লাও শহরে ‘আড্ডা’-র ৪ দিনের দুর্গাপুজো সিঁদুরখেলায় পরিসমাপ্তি
বাড়িতে পড়ে ২২ দিনের সন্তান, ঘরে ফেরা হল না শিয়ালদহ বাস দুর্ঘটনায় নিহত রাহুলের
রাতের অন্ধকারে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে রক্তাক্ত কেরালা! প্রাণ হারালেন শিক্ষক, স্কুল পড়ুয়া সহ মোট ৯ জন

Read more Articles on
Share this article
click me!