Star Kids: ভগবানের ওপর আস্থা, সন্তানদের নাম দেবতার নামে রেখেছেন এই সেলেব কাপলরা

বলিউডের সেলেব কাপলরা যেন তাদের ভক্তদের কাছে ভগবানের সমান। তবে আর পাঁচটা সাধারণ মানুষের মতো তাঁরাও ভগবানে আস্থা রাখেন।

Parna Sengupta | / Updated: Jan 19 2022, 11:55 PM IST

তাঁরা সুপার কাপল, সেলেব কাপল (Bollywood Couple)। তাদের প্রতিটা মুহুর্তের খবর জানতে চান সাধারণ মানুষ (Common People)। সেই সব সেলেব্রিটিদের (Celeb Couple) ভগবানের আসনে বসান ভক্তরা। বলিউডের সেলেব কাপলরা যেন তাদের ভক্তদের কাছে ভগবানের সমান। তবে আর পাঁচটা সাধারণ মানুষের মতো তাঁরাও ভগবানে আস্থা রাখেন। সেই আস্থা আর বিশ্বাস থেকেই নিজেদের সন্তানদের নামকরণ তাঁরা ভগবানের নামে করেছেন। এরকম সেলেব কাপলদের সন্তানদের নাম জেনে নিন। 

১. অনুষ্কা শর্মা বিরাট কোহলি (Anushka Sharma Virat Kohli) 

বলিউডের প্রথমসারির অভিনেত্রী অনুষ্কা শর্মা। অভিনেত্রী ভারতীয় ক্রিকেট টিমের ক্যাপটেন বিরাট কোহলিকে বিয়ে করেছেন। বিয়ের পর তাদের একটি কন্যা সন্তান হয়েছে। অনুষ্কা বিরাট নিজেদের কন্যার নাম রেখেছেন ‘ভামিকা’। অনেকেই হয়তো জানেন না ভামিকা নামের অর্থ মা দুর্গা। অর্থাৎ মা দুর্গার নামেই নিজেদের সন্তানের নাম রেখেছেন ভিরুষ্কা।

২. শাহরুখ খান গৌরী খান (Shahrukh Khan Gauri Khan)

বলিউডের বাদশা শাহরুখ খান গৌরী খানকে বিয়ে করে তিন দশকের বেশি সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন। বিয়ের পর তাদের তিন সন্তান রয়েছে। বড় ছেলের নাম আরিয়ান খান, মেয়ের নাম সুহানা খান ও ছোট ছেলের নাম আব্রাম খান। যদিও মুসলিম ধর্মাবলম্বী শাহরুখ খান, তবে ছেলের নামের ক্ষেত্রে রামের নাম ব্যবহার করেছেন তিনি।

৩. আর মাধবন সরিতা বির্জে (R Madhavan Sarita Birje)

বলিউডের অভিনেতাদের মধ্যে বেশ জনপ্রিয় আর মাধবন। খুব বেশি ছবি না করলেও অভিনেতার বেশ কয়েকটি ছবি দর্শকদের মনে দাগ কেটে গিয়েছে। অভিনেতা ১৯৯৯ সালে সরিতা বির্জেকে বিয়ে করেছিলেন। তাদের এক ছেলে রয়েছে যার নাম বেদান্ত মাধবন। যা হিন্দু ধর্মের পবিত্র ধর্মগ্রন্থ বেদের নামে রাখা।

৪. শিল্পা শেট্টি কুন্দ্রা রাজ কুন্দ্রা (Shilpa Shetty Kundra Raj Kundra)

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেট্টি। অভিনেত্রী ২০০৯ সালে রাজ কুন্দ্রাকে বিয়ে করেন। বিয়ের পর ২০১২ সালে শিল্পার এক ছেলে যার নাম দেন ভিয়ান কুন্দ্রা। এছাড়াও ২০২০ সালে সারোগেসির মাধ্যমে কন্যা সন্তান সমিশার মা হয়েছেন অভিনেত্রী। অনেকেই হয়তো জানেন না ভিয়ান নামের অর্থ শ্রী কৃষ্ণ।

৫. ফারহান আখতার (Farhaan Akhtar)

বলিউডের বিখ্যাত অভিনেতা তথা গায়ক ও পরিচালক ফারহান আখতার। অভিনেতা নিজের ছেলের নাম রেখেছেন শাক্য। খুব কম লোকই এটা জানেন যে শাক্য হল ভগবান বুদ্ধের একটি রূপ। আর ভগবান বুদ্ধের রূপের নামেই নিজের সন্তানের নামকরণ করেছেন অভিনেতা।

৬. সোহা আলী খান কুনাল খেমু (Soha Ali Khan Kunal Khemmu)

বলিউডের সেলেব কাপল সোহা আলী খান ও কুনাল খেমু। ২০১৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন দুজনে। ২০১৭ সালে দম্পতির একটি কন্যা সন্তান হয়, যার নাম রাখেন ইনায়া নাওমি খেমু। মেয়ের এই নামের নাওমি হিন্দুদের উৎসব নবরাত্রি থেকে নেওয়া।

Share this article
click me!