সফল স্তন ক্যান্সারের অস্ত্রোপচার, কাজ করছে না পেইনকিলার, অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছেন ছবি

সম্প্রতি  নিজের একটি ছবি শেয়ার করে ছবি লেখেন, এটা খুব অদ্ভুত যে আমরা যন্ত্রণাগুলো কত তাড়াতাড়ি ভুলে যাই। সি-সেকশনের পর আমি যে যন্ত্রণা অনুভব করেছি  কিংবা একটা ওভারিয়ান সার্জারির পর বছর কয়েক আগেও আমি যে যন্ত্রণা পেয়েছি বা পিঠের ব্যথা সেটা অনেকটাই কমে গেছে। আমি আমার সেই যন্ত্রণা ভোলার অনুভূতিগুলো আবার মনে করছি। কারণ এই দিনটা আবার আসতে চলেছে।  কারণ অস্ত্রোপচারের পরও প্রচন্ড যন্ত্রণা হচ্ছে। শুধু তাই নয়, এতটাই বেশি যন্ত্রণা হচ্ছে যে কোনও পেইনকিলারও কাজ হচ্ছে না।  সকল অনুরাগীরাও ছবির দ্রুত সুস্থতা কামনা করেছেন। 

Riya Das | Published : Apr 27, 2022 4:58 PM IST

চলতি মাসের শুরুতেই স্তন ক্যান্সারে আক্রান্ত হয়েছেন ছোটপর্দার অভিনেত্রী ছবি মিত্তল। ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর অভিনেত্রী নিজেই তার  ভক্তদের জানিয়েছেন। গত মঙ্গলবারই় ছবির স্তন ক্যান্সারের অস্ত্রোপচার হয়েছে ছবির। একটানা ৬ ঘন্টা সফল অস্ত্রোপচারের পর শরীর থেকে মারণ রোগকে দূর করা সম্ভব হয়েছে।  অস্ত্রোপচারের পর কেমন আছেন অভিনেত্রী, তা জানার জন্যই মুখিয়ে রয়েছেন ভক্তরা। তিনিও নিরাশ করছেন না ভক্তদের। প্রতিনিয়ত নিজের শারীরিক আপডেট দিয়েই চলেছেন ছবি। মঙ্গলবার সফল অপারেশনের পর নিজের অস্ত্রোপচারের অভিজ্ঞতা শেয়ার করেছেন ছবি। নিজের ইনস্টাগ্রামে পোস্টে অসহ্য যন্ত্রণার কথা জানিয়েছেন অভিনেত্রী।

সম্প্রতি  নিজের একটি ছবি শেয়ার করে ছবি লেখেন, এটা খুব অদ্ভুত যে আমরা যন্ত্রণাগুলো কত তাড়াতাড়ি ভুলে যাই। সি-সেকশনের পর আমি যে যন্ত্রণা অনুভব করেছি  কিংবা একটা ওভারিয়ান সার্জারির পর বছর কয়েক আগেও আমি যে যন্ত্রণা পেয়েছি বা পিঠের ব্যথা সেটা অনেকটাই কমে গেছে। আমি আমার সেই যন্ত্রণা ভোলার অনুভূতিগুলো আবার মনে করছি। কারণ এই দিনটা আবার আসতে চলেছে।  কারণ অস্ত্রোপচারের পরও প্রচন্ড যন্ত্রণা হচ্ছে। শুধু তাই নয়, এতটাই বেশি যন্ত্রণা হচ্ছে যে কোনও পেইনকিলারও কাজ হচ্ছে না।  সকল অনুরাগীরাও ছবির দ্রুত সুস্থতা কামনা করেছেন। প্রিয়জনদের সাপোর্ট ও শুভেচ্ছায় সুস্থ হতে সাহস জোগাচ্ছে ছবি মিত্তলকে। ব্রেস্ট ক্যান্সারের অস্ত্রোপচারের পর সকলকে  ব্যক্তিগতভাবে ধন্যবাদ বানাতে ব্যর্থ হয়েছেনে তাই ক্ষমাও চেয়ে নিয়েছেন। পাশাপাশি ছবি জানিয়েছেন, চিকিৎসকরা তাকে বিশ্রাম নিতে বলেছেন, এমনকী ডান্স, রিল ভিডিও সব কিছু এখন বন্ধ রাখারও পরামর্শ দিয়েছেন।

 

 

 অপারেশনের আগে হাসপাতালে ভর্তি হয়েও  রিল ভিডিও পোস্ট করেছিলেন ছবি মিত্তল। অভিনেত্রীকে অস্ত্রোপচারের আগেই  শান্ত থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। নিজের মনকে শান্ত রাখতে যা করেছিলেন অভিনেত্রী তা দেখে সকলেই হতবাক হয়েছিলেন। মারণ রোগ ক্যান্সারের ত্রাসে ভীত কমবেশি সকলেই। ছেলেদের তুলনায় মেয়েরা অনেক বেশি  ক্যান্সারে আক্রান্ত হন। হাসপাতালের রুম থেকেই  ক্যামেরার সামনে বেশ কিছুক্ষণ নেচে নিয়েছেন ছবি মিত্তল। নিজের মনকে শান্ত রাখার এর চেয়ে ভাল উপায় আর হয় না। অপারেশনের আগে ঠিক কতটা মানসিক ভাবে সুস্থ ছিলেন ছবি, তা তার ভিডিওতেই স্পষ্ট ধরা পড়েছে। অভিনেত্রী যখন এই নাচের ভিডিও করছিলেন সেই সময় ছবির স্বামী তাকে লক্ষ্য করছিলেন। এরপরই নিজের নাচ বন্ধ করে ক্যামেরা নিজের স্বামীর দিকে ঘুরিয়ে দেন ছবি। আর তখনই  ছবির স্বামী মোহিত হুসেন খুব মজার ছলে অভিনেত্রীর মিমিক্রি করে দেখান। হাসপাতাল থেকে তোলা এই ভিডিও ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে। 

 

 

হাসপাতালের রুম থেকে এই নাচের ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করে অভিনেত্রী লিখেছিলেন, 'চিকিৎসক বলেছেন ছবি আপনাকে শান্ত থাকতে হবে তাই নিজেকে শান্ত রাখার চেষ্টা করছি অপারেশনের আগে।' এরপর অপারেশনের আগের মুহূর্তে হাসপাতালের বেডে শুয়ে স্বামীর হাতে হাত রেখে ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। কিছুদিন আগেই প্রথমসারির সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ছবি জানিয়েছিলেন, যখন চিকিৎসকরা তাকে বায়োপসি করতে বলেছিল, তখন তিনি ভেঙে পড়েছিলেন। এমনকী বায়োপসির নাম শুনেই আমি প্রচুর কান্নাকাটিও করেছিলাম। এরকম কিছু ঘটার ভয়, তা সন্ধান করার চেয়ে অনেক খারাপ। কারণ বায়োপসি করতে যাওয়ার আগে রাতে ঘুম আসত না। যা আমার জন্য একটি মানসিক সংগ্রাম  ছিল, নিজেকে প্রস্তুত করতে অনেক সময় লেগেছে। তবে স্তন ক্যান্সারের আক্রান্ত হওয়ার পর নিজেকে অনেকটাই শক্ত করেছেন ছবি মিত্তল। চিকিৎসকেরাও তার সুস্থতা নিয়ে যথেষ্ঠ আশাবাদী। তিনি নিজেও সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন। অভিনেত্রীর এই লড়াইয়ে স্বামী-সন্তান- পরিবার তার পাশে রয়েছে বলে জানিয়েছেন অভিনেত্রী।

Read more Articles on
Share this article
click me!