কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশার কাহিনী, ৩ দিনে ১৫ কোটির গণ্ডি টপকালো 'দ্য কাশ্মীর ফাইলস'- এর বক্স অফিস কালেকশন

একাধিক বিতর্ক এড়িয়ে মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রীর ছবি 'দ্য কাশ্মীর ফাইলস।' শুরু থেকেই এই ছবি ছুঁয়ে গেছে মানুষের হৃদয়কে। কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশার এই ঘটনা দর্শকদের মর্মস্পশী করে তুলেছে দর্শকদের। মাত্র ৩ দিনেই এই ছবির বক্স অফিস কালেকশন ১৫.১০ কোটি টাকা। 
 

Riya Dey | Published : Mar 14, 2022 8:21 AM IST

শুক্রবার মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত সিনেমা 'দ্য কাশ্মীর ফাইলস (The Kshmir Files)।' ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই এই ছবি নিয়ে দর্শকদের উন্মাদনা ছিল তুঙ্গেই। এমন কি এই ছবির প্রোমোশন নিয়ে নেটিজেনদের প্রশেণর মুখে ও পড়তে হয়েছে জনপ্রিয় টেলিভিশন শো দ্য কপিল শর্মা শো- কে The Kapil Sharma SHow)। যেখানে বলিউডের যে কোনও ছবি এমন কি ওটিটি প্ল্যাটফর্মের মুক্তিপ্রাপ্ত ছবির প্রোমোশনের জন্য ও কপিল শর্মা শো- কে (The Kapil Sharma Show) একটি উল্লেখযোগ্য মাধ্যম হিসাবে মনে করা হয় সেখানে কেন এই শো- এ 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kshmir Files) সিনেমার টিমকে আনা হল না এই নিয়ে প্রশ্ন সামনে তুলে টুইটারে ট্রেন্ড করতে শুরু করতে শুরু করে 'বয়কট কপিল শর্মা শো। তবে কোনও প্রতিকূলতাই কাজ করে নি ছবির বক্স অফিস কালেকশন নিয়ে। মাত্র ৩ দিনে এই ছবির আয় ১৫.১০ কোটি টাকা। 

ছবি মুক্তির প্রথম দিন থেকেই বক্স অফিসে সাড়া ফেলতে শুরু করেছিল 'দ্য কাশ্মীর ফাইলস (The Kshmir Files)।' প্রথম দিন এই ছবি থেকে আয় ছিল ৩.৫৫ কোটি টাকা। এরপর দ্বিতীয় দিন সেই ছবির আয় বেড়ে গিয়ে দাঁড়ায় ৮.৫ কত টাকায় যা তৃতীয় দিন শেষে গিয়ে পৌঁছেছে ১৫.১০ কোটি টাকায়।  অর্থাৎ শুধু সপ্তাহানেই এই ছবির বক্স অফিস কালেকশন ছিল ১০ কোটির ও বেশি। ছবি মুক্তির পর ২০০০ স্কিন-সহ এই সাফল্য নজর কেড়েছে সকলের।  অবশেষে দর্শকমহলে এই ছবির জনপ্রিয়তা এবং চাহিদা দেখে এই ছবির স্ক্রিন এবং শো সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। তবে শুধু ভারতেই নয়, কাশ্মীরি পণ্ডিতদের (Kashmiri Pandits) দুর্দশা নিয়ে তৈরি এই ছবি বিশ্বব্যাপী দুর্দান্ত সাড়া ফেলতে শুরু করেছে, কারণ বিশ্বব্যাপী এই সিনেমার বক্স অফিস কালেকশন প্রায় ২.১৫ কোটি টাকা। 

আরও পড়ুন- সঞ্জয় লীলা বনশালি নয় শ্রেয়া ঘোষালের গানে মুগ্ধ হয়ে পরিচালককে সুযোগ দেওয়ার কথা বলেছিলেন অন্য কেউ চিনে নিন কে সে

আরও পড়ুন- রাশিয়া থেকে মুখ ফেরাল আরও এক সংস্থা, দেখুন সেটি কোন কোম্পানি

আরও পড়ুন- হৃত্বিকের চর্চিত প্রেমিকার পোস্টে কমেন্ট তাঁর প্রাক্তন স্ত্রীর

জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক বিবেক অগ্নিহোত্রীর (Vivek Agnihotri) এই সিনেমা শুরু থেকেই নানান বিতর্কের সম্মুখীন হয়েছে। খুবই সামান্য প্রচারের পরেও বক্স অফিসে নজিরবিহীন সাফল্য করেছে এই সিনেমা। বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ (Taran Adarsh) টুইট করে লেখেন, সীমিত প্রচার, সীমিত স্ক্রিন কাউন্ট, শক্তিশালী প্রতিপক্ষ, নন- হোলি-ডে তে মুক্তি এসব কিছু সত্ত্বেও এই ছবির সফলতা প্রমাণ দিচ্ছে যে এই সিনেমা রেকর্ড ব্রেক করার ক্ষমতা রাখে। 

সম্প্রতি টুইটারে ছবির প্রতি দর্শকের প্রতিক্রিয়ার এক কাহিনী প্রকাশ করেছেন ছবির অভিনেতা অনুপম খের (Anupam Kher)। টুইটারে তিনি লেখেন, 'বিমানবন্দরে যখন ১২-১৫ জন এসে আপনাকে বলে যে আমরা আপনার ছবি দেখেছি। দুঃখিত যে আমরা জানতাম না কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে কী হয়েছে এবং, নিরাপত্তা অফিসারও বললেন, 'খের সাহেব! আপনার ছবি মন জিতে নিয়েছে। তার মানে আমাদের ছবি দর্শকদের হৃদয় ছুঁয়েছে, তাদের নাড়া দিয়েছে। জয় হো।'


 

Read more Articles on
Share this article
click me!