সিনেমার নতুন ঘরানায় ‘মাশালা’ ফিল্মের সময় কী তবে ফুরিয়ে আসছে, কী মনে করছেন কৃতি স্যানন

এবার কী অস্বিত্ব সঙ্কটে পড়ে গিয়েছে মাশালা ফিল্মের দুনিয়া? এমনটা কিন্তু মনে করেন না বিখ্যাত বলিউড অভিনেত্রী কৃতি স্যানন। এই প্রসঙ্গে তাঁর দাবি বলিউড লার্জার-দ্যান-লাইফ বিনোদনমূল ছবি তৈরি কমিয়ে দেয়নি। 

Jaydeep Das | Published : Mar 13, 2022 10:12 PM IST

গত কয়েক বছরে বলিউডি ছবিতে এসেছে গুণগত বদল। তথাকথিত লার্জার-দ্যান-লাইফ ‘মাশালা’ ফিল্মের জায়গায় জায়গা করে নিয়েছে বাস্তবের মাটি থেকে উঠে আসা মানবজীবনের গল্প। বদল এসেছে মুভি মেকিং স্টাইলে। তবে তাই বলে কী এবার অস্বিত্ব সঙ্কটে পড়ে গিয়েছে মাশালা ফিল্মের দুনিয়া? এমনটা কিন্তু মনে করেন না বিখ্যাত বলিউড অভিনেত্রী কৃতি স্যানন। এই প্রসঙ্গে তাঁর দাবি বলিউড লার্জার-দ্যান-লাইফ বিনোদনমূল ছবি তৈরি কমিয়ে দেয়নি। এমনকি এমনটা ভাবরও কোনও কারণ এখনও হয়নি বলেই তাঁর দাবি। কারণ এখনও পর্যন্ত একটা বড় অংশের দর্শক এই ধরণের সিনেমা দেখতেই পছন্দ করে থাকে। যার স্পষ্ট ছাপ দেখতে পাওয়া যায় বক্স অফিসেও।

স্যাননের মতে, হিন্দি সিনেমা বাণিজ্যিক মাশালা মুভি থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছে এমন ধারণা গত দুই বছরে শক্তিশালী হয়ে উঠেছে খানিকটা করোনার কারণেই। কারণ মহামারীর জন্য এই সময়ে বলিউডে কোনো বড় থিয়েটার রিলিজ দেখা যায়নি।এই প্রসঙ্গে বলতে গিয়ে তিনি আরও বলেন, "আমি মনে করি না যে আমরা সেই বড়, বাণিজ্যিক বিনোদনমূলক সিনেমা তৈরি করা বন্ধ করে দিয়েছি। তবে এটা সত্যি যে এই সিনেমাগুলি সাম্প্রতিককালে খুব একটা মুক্তি পায়নি। বলিউড এখনও বড়সড় ব্লকবাস্টার দেওয়ার সম্ভাবনা রাখে। তবে আমাদের এই নেতিবাচক ভাবনার পিছনে দক্ষিনী ছবির একটা স্পষ্ট ছাপ অবশ্যই রয়েছে। এই সময়ের কয়েকটি দক্ষিণের ছবি এসে বড় ছাপ ফেলেছে”।

দক্ষিণী ছবি প্রসঙ্গে বলতে গিয়ে এই খ্যাতনামা অভিনেত্রী আরও বলেন, "এই ফিল্মগুলি সত্যিই ভালো। তাদের প্রচুর দর্শক রয়েছে। সুতরাং, যতক্ষণ দর্শক সেখানে থাকবে ততক্ষণ এই ধরণের সিনেমা তৈরির প্রক্রিয়া জারি থাকবে।” এদিকে সম্প্রতি মুম্বইয়ের রাস্তায় অক্ষয় কুমারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এক অনুষ্ঠানে যোগ দিতে দেখা যায় কৃতিকে। ভারতীয় চলচ্চিত্রের অমূল্য ঐতিহ্যের কারণে, জাতীয় চলচ্চিত্র জাদুঘর (ভারতীয় চলচ্চিত্রের জাতীয় জাদুঘর) যা মুম্বাইতে আসা সিনেমা প্রেমীদের একটি প্রিয় স্থান ছিল সেটাই বর্তমানে ফের জনসাধারণের খুলে দেওয়া হয়েছে। জাদুঘর পুনরায় চালু করার জন্য, দ্য ভিন্টেজ এবং ক্লাসিক কার ক্লাব জাদুঘর প্রাঙ্গণে ভিনটেজ গাড়িগুলির একটি দুর্দান্ত প্রদর্শনীর আয়োজন করেছিল। এই অনুষ্ঠানে বিশেষভাবে উপস্থিত ছিলেন 'বচ্চন পান্ডে' ছবির তারকা অক্ষয় কুমার এবং কৃতি স্যানন। যা নিয়ে নিয়েও বিস্তর শোরগোল পড়ে যায় বলি পাড়ায়। 

আরও পড়ুন- পানিহাটিতে তৃণমূল কাউন্সিলরকে গুলি করে খুন, অকুস্থল পরিদর্শনে এলেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার

আরও পড়ুন- অসম-বাংলা সীমান্তে ট্রাক থেকে উদ্ধার অস্ট্রেলিয়ান ক্যাঙ্গারু, গ্রেফতার দুই পাচারকারী

আরও পড়ুন- বিএসএফ-র তৎপরতায় আটকাল পাচার, সীমান্তরক্ষী বাহিনীর হাত ধরেই বাংলাদেশে ফিরে গেল ২ যুবতী

Share this article
click me!