ব্রহ্মাস্ত্রের অন্য পর্বে পার্বতীর চরিত্রে দীপিকা? থাকছেন শাহরুখও? খোলসা করলেন স্বয়ং পরিচালক

ব্রহ্মাস্ত্র নিয়ে দর্শকের প্রত্যাশা তুঙ্গে। ১৫ জুলাই ব্রহ্মাস্ত্রের প্রথম ট্রেলার শিব রিলিজ করার পর থেকেই, প্রত্যাশার পারদ এক লাফে তুঙ্গে। ছবির অত্যাধুনিক ভিজুয়াল এফেক্ট যে কোনো হলিউড সিনেমাকে টেক্কা দিতে পারে অনায়াসেই, এছাড়াও ছবির অন্যতম প্রধান ইউএসপি রণবীর আলিয়া জুটি ছাড়াও অমিতাভ বচ্চন, মৌনী রায় এর মতন তারকাদের উপস্থিতি সবকিছু নিয়ে অনুমান করা হচ্ছে যে এটি ৫০০ কোটির ঘরে নাম লেখাতে চলেছে।এত কিছুর মধ্যেই ব্রহ্মাস্ত্র নিয়ে আরও খবর রটেছিল, যে ছবির দ্বিতীয় পর্বে দীপিকাকে পার্বতীর চরিত্রে দেখা যাবে এই ছবিতে, এছাড়াও শাহরুখ খানকেও দেখা যাবে বলে শোনা যায়। যদিও এই বিষয়ে এতদিন মুখ খোলেনি টিম ব্রহ্মাস্ত্র। অবশেষে এর উত্তর দিলেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়।
 

Abhinandita Deb | Published : Jul 21, 2022 8:08 AM IST

ব্রহ্মাস্ত্র নিয়ে দর্শকের প্রত্যাশা তুঙ্গে। ১৫ জুলাই ব্রহ্মাস্ত্রের প্রথম ট্রেলার শিব রিলিজ করার পর থেকেই, প্রত্যাশার পারদ এক লাফে তুঙ্গে। ছবির অত্যাধুনিক ভিজুয়াল এফেক্ট যে কোনো হলিউড সিনেমাকে টেক্কা দিতে পারে অনায়াসেই, এছাড়াও ছবির অন্যতম প্রধান ইউএসপি রণবীর আলিয়া জুটি ছাড়াও অমিতাভ বচ্চন, মৌনী রায় এর মতন তারকাদের উপস্থিতি সবকিছু নিয়ে অনুমান করা হচ্ছে যে এটি আমির খানের বিগত ব্লকবাস্টার তথা ২০০,৩০০ কোটির ঘরে নাম লেখানো ছবি গুলিকে পিছনে ফেলে ৫০০ কোটির ঘরে নাম লেখাতে চলেছে। তবে এত কিছুর মধ্যেই ব্রহ্মাস্ত্র নিয়ে আরও খবর রটেছিল, যে ছবির দ্বিতীয় পর্বে দীপিকাকে পার্বতীর চরিত্রে দেখা যাবে এই ছবিতে, এছাড়াও শাহরুখ খানকেও দেখা যাবে বলে শোনা যায়। যদিও এই বিষয়ে এতদিন মুখ খোলেনি টিম ব্রহ্মাস্ত্র। অবশেষে এর উত্তর দিলেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়।

সম্প্রতি মুক্তি পেয়েছে 'কেশরিয়া' মুক্তির সঙ্গে সঙ্গেই হিট গানটি , পরিচালক  অয়ন মুখোপাধ্যায় জানান, যে ব্রহ্মাস্ত্রে কোনো পর্বেই পার্বতীর কোনো চরিত্র নেই, এমনকি শাহরুখ কে এই ছবির সঙ্গে জড়ানোটাও রটনা বলে দাবি করেন তিনি। তবে মুম্বাই-এ এক সাক্ষাৎকারে অয়ন বলেছিলেন, দ্বিতীয় পর্ব নিয়ে এখনো কিছু ভাবেননি পরিচালক, তবে ছবির জন্য এটি নিঃসন্দেহে একটি ভালো পরামর্শ তা স্বীকার করেছেন অয়ন। অয়ন মুখার্জি তার দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করে একটি একেবারে নতুন ভিডিও প্রকাশ করেছেন যেটি তিনি প্রথম ব্রহ্মাস্ত্র লেখা শুরু করার সময় মনে করেছিলেন। ব্রহ্মাস্ত্রের মুক্তির জন্য খুবই কম সময় বাকি, পরিচালক অয়ন মুখার্জি এবং তাঁর টিম ফিল্ম সম্পর্কিত নতুন বিষয়বস্তু প্রকাশ করতে শুরু করেছেন। এক সাক্ষাৎকারে অয়ন তাঁর দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করে একটি একেবারে নতুন ভিডিও প্রকাশ করেছে যা তিনি প্রথম ব্রহ্মাস্ত্র লেখা শুরু করার সময় মনে করেছিলেন। চলচ্চিত্র নির্মাতা বিভিন্ন ক্ষমতার মধ্যে গভীর একটি ভাবনা পোষন করেন যা চলচ্চিত্রের একটি অংশ হবে এবং সেগুলি ব্যাখ্যা করেছেন। 

ভিডিওতে, অয়নকে প্রকৃতির বায়ু, জল, আগুন এবং পৃথিবীর শক্তি এবং দৈর্ঘ্যে অস্ট্রা আয়াত ব্যাখ্যা করতে দেখা যায়। ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন, 'যদিও ব্রহ্মাস্ত্র একটি কল্পকাহিনীর কাজ, আমার চেষ্টা ছিল ভারতীয় আধ্যাত্মিকতাকে, আমার নিজস্ব উপায়ে, এই সিনেমার মাধ্যমে উদযাপন করার। গুরু পূর্ণিমার এই শুভ দিনে, আমি আরও কিছু শেয়ার করতে চেয়েছিলাম। ব্রহ্মাস্ত্রের ধারণা সম্পর্কে গভীরভাবে - এমন একটি চলচ্চিত্র যার মাধ্যমে আমি ব্যক্তিগতভাবে নিজেকে আমাদের প্রাচীন ভারতীয় শিকড়ের মধ্যে বিদ্যমান অসীম জ্ঞানের চিরকালের ছাত্রে রূপান্তরিত হতে পেরেছি... আশা করি আপনারা আমাদের কল্পনা উপভোগ করবেন! #astraverse।' অয়ন মুখার্জির বহুল প্রতীক্ষিত ম্যাগনাম অপাস ব্রহ্মাস্ত্রের ট্রেলার মুক্তি পায় ১৫ জুন। ব্রহ্মাস্ত্রতে অভিনয় করেছেন রণবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, নাগার্জুন, ডিম্পল কাপাডিয়া এবং মৌনি রায়। অয়ন মুখার্জির ম্যাগনাম ওপাস ব্রহ্মাস্ত্র পার্ট ১-এর বহুল প্রতীক্ষিত ট্রেলার: শিব ,বুধবার, ১৫ জুন মুক্তি পেয়েছে। ব্রহ্মাস্ত্রকে যাকে অনেকে লর্ড অফ দ্য রিংসের মতো ফ্যান্টাসি মহাকাব্যগুলির ভারতীয় ভার্সনবলে অভিহিত করছে। ছবিটির ভিজ্যুয়াল এফেক্ট কেমন হবে তা নিয়ে অনেক উত্তেজনা, সম্প্রতি মুক্তি পেয়েছে 'কেশরিয়া' মুক্তির সঙ্গে সঙ্গেই হিট গানটি । ৯ সেপ্টেম্বর, ২০২২-এ মুক্তি পেতে চলেছে৷ ছবিতে নাগার্জুন এবং মৌনি রায়কেও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে৷ 

আরও পড়ুন,প্রথমবার ছোট পর্দায় আত্মপ্রকাশ করতে চলেছেন ভোজপুরী অভিনেত্রী পাখি হেগরে

আরও পড়ুন,ভাঙনের মুখে ঋদ্ধি-খড়ির সম্পর্ক! বনি-কুণালের বিয়ে দিয়ে কি ভুল করলো খড়ি?

Read more Articles on
Share this article
click me!