কেন কাশ্মীরিদের উপরেই এত নিষেধাজ্ঞা, নেটদুনিয়ায় সরব জায়রা

  • কাশ্মীরিদের নিয়ে উৎকন্ঠা অভিনেত্রী জায়রা
  • কেন কাশ্মীরীদের উপরেই এত নিষেধাজ্ঞা থাকবে সরকারকে প্রশ্ন জায়রার
  • নিজের সোশ্যাল মিডিয়ায় সমস্ত রাগ উগরে দিলেন অভিনেত্রী
  • এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই নেটদুনিয়ায় ঝড় উঠেছে

Riya Das | Published : Feb 5, 2020 4:43 AM IST / Updated: Feb 05 2020, 10:18 AM IST

ফের নেটদুনিয়ায় কড়া সমালোচনার মুখে জায়রা ওয়াসিম। আবারও কাশ্মীরিদের নিয়ে উৎকন্ঠা অভিনেত্রী জায়রা। নিজের সোশ্যাল মিডিয়ায় জাইরার কাশ্মীরিদের নিয়ে ফের সরব হয়েছেন। তিনি বলেছেন, 'কাশ্মীরিদের কন্ঠরোধ করা, তাদের বাকস্বাধীনতা খর্ব করা,  যখন তখন  তাদের নিয়মের বেড়াজালে বেঁধে দেওয়া হয়। কিন্তু কেন?'এহেন পরিস্থিতি নিয়েই এবার সরকারকে প্রশ্ন ছুড়ে দিলেন জায়রা।

আরও পড়ুন-বিগবসের ঘরে কালা জাদু, বিস্ফোরক মন্তব্য দেবলিনার...


৩৭০ ধারা  প্রয়োগের পর থেকেই কাশ্মীরে অশান্ত পরিবেশ সৃষ্টি হয়েছে।  ইন্টারনেট পরিষেবা থেকে যোগাযোগ ব্যবস্থা সমস্ত কিছুই ব্যাহত হয়েছে।  ধীরে ধীরে তা ছন্দে ফিরলেও  তার মাঝখানে এসেছে নানা সমস্যা। আর এই নিয়েই এবার প্রশ্ন তুলেছেন জায়রা। কেন কাশ্মীরীদের উপরেই এত নিষেধাজ্ঞা থাকবে? কেন তারা স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন না?এই নিয়েই তিনি মুখ খুলেছেন। দেখে নিন পোস্টটি।

 

 

নিজের সোশ্যাল মিডিয়ায় সমস্ত রাগ উগরে দিলেন। দিনের পর দিন উপত্যকায় বাড়ছে হতাশা আর দুঃখ। প্রশাসনের বিরুদ্ধে তার অভিযোগ,  'কর্তৃপক্ষ সন্দেহ নিরসন তো করেন না বরং ক্ষমতা প্রয়োগ করে আমাদের কন্ঠরোধ করে চলেছে। যত দিন যাচ্ছে একের পর এক নিয়ম  চাপিয়ে দেওয়া হচ্ছে কাশ্মীরিদের উপর। যাক ফলে স্বাভাবিক জীবনযাপনও ব্যাহত হচ্ছে। কেন এইরকম পরিস্থিতি তৈরি হচ্ছে এর উত্তর এখন অধরা।' বলিউড থেকে নিজের অভিনয় থেকে গত বছরই  বিদায় নিয়েছেন বলিউডের প্রতিভাবান অভিনেত্রী জায়রা ওয়াসিম। এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই নেটদুনিয়ায় ঝড় উঠেছে। 


 

Share this article
click me!