বড়সড় বাণিজ্যিক চুক্তির ইঙ্গিত, ২০০ কোটি ডলারে এয়াটেল-এর শেয়ার কিনতে ইচ্ছুক অ্যামাজন

  • জিও এর পর এবার এয়ারটেল এর শেয়ার বিক্রি
  • অ্যামাজন এয়ারটেল এর শেয়ার কিনতে ইচ্ছে প্রকাশ করেছে
  • ২ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে ইচ্ছুক অ্যামাজন
  • এই চুক্তি এখও অবধি প্রাথমিক আলোচনার পর্যায়ে রয়েছে

deblina dey | Published : Jun 6, 2020 9:29 AM IST

বৃহত্তম ই-কমার্স সংস্থা অ্যামাজন দেশের অন্যতম টেলিকম সংস্থা ভারতী এয়ারটেলের পাঁচ শতাংশ শেয়ার ২ বিলিয়ন ডলার ভারতীয় মুদ্রায় দুশো কোটি টাকায় কিনতে আগ্রহ প্রকাশ করছে এবং সেই সংক্রান্ত আলোচনাও চলছে। তবে এই ব্যবসায়ীক চুক্তি এখও অবধি প্রাথমিক আলোচনার পর্যায়ে রয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি কোনও সংস্থার তরফ থেকেই।

জানা গিয়েছে, জেফ বেজোসের নেতৃত্বাধীন অ্যামাজন সাবস্ক্রিপশনের ক্ষেত্রে ভারতের তৃতীয় বৃহত্তম টেলিযোগাযোগ সংস্থার বর্তমান বাজার মূল্যের প্রায় পাঁচ শতাংশ শেয়ার কিনতে পারে। এয়ারটেলের একজন মুখপাত্র এই বিষয়ে জানিয়েছেন, "আমরা নিয়মিত সমস্ত ডিজিটাল মিডিয়ার সঙ্গে কাজ করি এবং তাদের পণ্য, উপকরণ এবং পরিষেবাগুলি আমাদের বৃহত্তর গ্রাহক বেসে নিয়ে আসি। পাশাপাশি তাদের সঙ্গে গভীর মত বিনিময়ও করি।" 

প্রতিবেদনে বলা হয়েছে যে আলোচনাটি বর্তমানে প্রাথমিক পর্যায়ে রয়েছে। আলোচনার খবর এমন সময়ে এসেছে যখন জিও প্ল্যাটফর্ম গত এক মাসের মধ্যে অনেক বিনিয়োগকারীকে আকৃষ্ট করেছে এবং ফেসবুক প্রায় দশ শতাংশ শেয়ার কিনেছে। প্রায় এক মাসের মধ্যে, জিও প্লাটফর্মে আরআইএল  ১৭ শতাংশেরও বেশি শেয়ার বিক্রি করেছে, মোট ৭৮,৫৬২ কোটি টাকা আয় করেছে।

তবে এই সিদ্ধান্তকে অনুমানমূলক বলে বর্ণনা করে অ্যামাজনের একজন মুখপাত্র বলেছেন, "ভবিষ্যতে আমরা কী করব বা না করব, এমন জল্পনা নিয়ে আমরা কোনও মন্তব্য এখনই করতে চাই না। তবে যদি এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয় তা সকলেই জানতে পারবে।"

Share this article
click me!