দুর্দান্ত খবর! চলতি মাসেই প্রভিডেন্ট ফান্ডে ৫ ব্যঙ্ক বাড়াল সুদ, কোথায় পাবেন বেশি লাভ?

জেনে নিন কোন ব্যাঙ্কগুলি এফডি রেটগুলি পরিবর্তন করেছে এবং তারা এখন আপনাকে কত সুদের হার দিচ্ছে৷

 

deblina dey | Published : Jul 3, 2024 8:31 AM IST

জুলাই মাস শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই অনেক ব্যাংক তাদের এফডি (FD) রেট পরিবর্তন করেছে। এই পরিবর্তনগুলি ১ জুলাই, ২০২৪ থেকে কার্যকর হয়েছে৷ ৩ কোটি টাকা পর্যন্ত এফডি -এর জন্য সমস্ত ব্যাঙ্ক এই পরিবর্তনগুলি করেছে৷ পরিবর্তনের পরে, ব্যাঙ্কগুলি এখন ৮.৭৫ শতাংশ পর্যন্ত এফডি রেট দিচ্ছে। জেনে নিন কোন ব্যাঙ্কগুলি এফডি রেটগুলি পরিবর্তন করেছে এবং তারা এখন আপনাকে কত সুদের হার দিচ্ছে৷

অ্যাক্সিস ব্যাঙ্কের ওয়েবসাইট অনুসারে, ১ জুলাই, ২০২৪ থেকে FD রেটগুলি সংশোধন করা হয়েছে। ৫-১০ বছরের FD-তে প্রবীণ নাগরিকদের জন্য ব্যাঙ্কের দ্বারা সর্বোচ্চ ৭.৭৫ শতাংশ সুদের হার দেওয়া হচ্ছে। যেখানে অন্যদের জন্য ১৭ মাস থেকে ১৮ মাসের এফডিতে সর্বোচ্চ ৭.২ শতাংশ সুদের হার দেওয়া হচ্ছে।

উজ্ওজূবন স্মল ফিনান্স ব্যাঙ্ক ১ জুলাই, ২০২৪ থেকে ৩ কোটি টাকা পর্যন্ত FD-এর হার সংশোধন করেছে। ১২ মাসের এফডিতে প্রবীণ নাগরিকদের সর্বোচ্চ ৮.৭৫ শতাংশ সুদের হার ব্যাঙ্ক দিচ্ছে। যেখানে বাকিদের ১২ মাসের জন্য এফডি করার জন্য ৮.২৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে।

আইসিআইসিআই ব্যাঙ্ক তার এফডি রেট সংশোধন করেছে। ব্যাঙ্কের ওয়েবসাইট অনুসারে, এই হারগুলি ২৯ জুন, ২০২৪ থেকে কার্যকর হয়েছে। এই সংশোধিত হারগুলি ৩ কোটি টাকা পর্যন্ত এফডি -তে প্রযোজ্য৷ এফডি -তে ব্যাঙ্ক গ্রাহকদের সর্বাধিক সুদ দিচ্ছে ৭.২ শতাংশ, যা ১৫ মাস থেকে ২ বছর পর্যন্ত সময়ের জন্য দেওয়া হচ্ছে। যেখানে প্রবীণ নাগরিকদের দেওয়া সুদ ৭.৭৫ শতাংশ, যা ১৫ মাস থেকে ১৮ মাসের কম সময়ের জন্য দেওয়া হচ্ছে।

পাঞ্জাব এবং সিন্ধ ব্যাঙ্কও ১ জুলাই, ২০২৪ থেকে ৩ কোটি টাকা পর্যন্ত এফডি -এর হার সংশোধন করেছে। সর্বোচ্চ ৭.৮ শতাংশ এফডি হার ৬৬৬ দিনের জন্য প্রবীণ নাগরিকদের জন্য ব্যাংক দ্বারা দেওয়া হচ্ছে। যেখানে বাকিদের একই সময়ের জন্য সর্বোচ্চ ৭.৩ শতাংশ সুদ দেওয়া হচ্ছে।

সর্বোচ্চ ৭.৮ শতাংশ সুদের হার ব্যাঙ্ক অফ ইন্ডিয়া প্রবীণ নাগরিকদের ৬৬৬ দিনের জন্য দিচ্ছে। যেখানে বাকিদের একই সময়ের জন্য ৭.৩ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। এই হারগুলি ৩০ জুন থেকে কার্যকর হয়েছে।

Share this article
click me!

Latest Videos

হাইভোল্টেজ প্রচারে রায়গঞ্জে একসাথে সুকান্ত ও শুভেন্দু | Suvendu with Sukanta | BJP | Raiganj |
বৃহত্তর ষড়যন্ত্র! জড়িত ২ তৃণমূল নেতা, 'বোমা তৃণমূলের ভিত্তি' ধুয়ে দিলেন Samik Bhattacharya | BJP |
Dilip Ghosh : 'সবাই কে নিয়ে সুখী থাকতে হয় একা একা কেউ সুখী হয় না' বিশেষ বার্তা দিলীপ ঘোষের
Rashifal ৮ জুলাই : আজ সাবধান! কর্কট, সিংহ, কন্যা, তুলা, ধনু, কুম্ভ ও মীন, দেখুন আজকের রাশিফল
Suvendu Adhikari : 'পরশু দিন থেকেই শুরু হবে...' সুকান্তকে পাশে নিয়ে বড় বার্তা শুভেন্দুর! দেখুন