Stock Market: লক্ষ্মীবারে শেয়ার বাজারে বড় ধরনের ধ্বস, হঠাৎ করেই বিপর্যস্ত দালাল স্ট্রিট

ওএনজিসি, টাটা কনজিউমার প্রোডাক্টস এবং এইচডিএফসি ব্যাঙ্ক নিফটির সবচেয়ে প্রফিটেবল লিস্টে রয়েছে। প্রফিট বুকিংয়ের কারণে বাজারে বড় ধরনের দরপতন হয়েছে।

 

deblina dey | Published : Dec 21, 2023 5:05 AM IST

সকালে বাম্পার বৃদ্ধির পর আজ শেয়ারবাজারে বড় ধরনের পতন দেখা গিয়েছে। সেনসেক্স-নিফটি বড় পতনের সঙ্গে বন্ধ হয়েছে। ট্রেডিং শেষে, সেনসেক্স ৯৩০.৮৮ পয়েন্ট কমে ৭০,৫০৬.৩১ পয়েন্টে এবং নিফটি ৩০২.৯৫ পয়েন্টের ক্ষতির সঙ্গে ২১,১৫০.১৫ পয়েন্টে বন্ধ হয়েছে। মিডক্যাপ সূচকগুলি আজ লেনদেনে ৩ শতাংশের বেশি কমেছে। যেখানে ধাতব, পাওয়ার এবং অটো সূচক সবচেয়ে বেশি ভেঙেছে। নিফটির সর্বোচ্চ ক্ষতির মধ্যে রয়েছে আদানি পোর্টস, আদানি এন্টারপ্রাইজ, ইউপিএল, টাটা স্টিল এবং কোল ইন্ডিয়ার শেয়ার। যেখানে ওএনজিসি, টাটা কনজিউমার প্রোডাক্টস এবং এইচডিএফসি ব্যাঙ্ক নিফটির সবচেয়ে প্রফিটেবল লিস্টে রয়েছে। প্রফিট বুকিংয়ের কারণে বাজারে বড় ধরনের দরপতন হয়েছে।

সকালে গতি দৃশ্যমান ছিল-

এদিনে অর্থাৎ বুধবার শেয়ারবাজারে ব্যাপক ওঠানামা দেখা গিয়েছে। সকালে সবুজ চিহ্নে লেনদেনের সঙ্গে, উভয় বাজার সূচক দ্রুত গতিতে নতুন শিখরে পৌঁছেছে। সেনসেক্স ৪৫০পয়েন্ট বৃদ্ধির সঙ্গে ৭১,৯১৩-এর সর্বকালের উচ্চ স্তরে পৌঁছেছিল। কিন্তু লেনদেনের শেষ ঘণ্টায় হঠাৎ করেই বাজার বিপর্যস্ত হয়ে পড়ে।

এই পতনের কারণ-

বিশেষজ্ঞদের মতে, করোনার প্রভাব শেয়ারবাজারেও দেখা যাচ্ছে। একই সঙ্গে বাজারে প্রফিট বুকিংও দেখা যাচ্ছে। এর আগে, মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, অস্থির বাণিজ্যে, BSE সেনসেক্স ১২২.১০ পয়েন্ট বা ০.১৭ শতাংশ বৃদ্ধির সঙ্গে ৭১,৪৩৭.১৯ পয়েন্টে বন্ধ হয়েছিল। যেখানে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের নিফটি ৩৪.৪৫ পয়েন্ট বা 0.১৬শতাংশ বেড়ে ২১,৪৫৩,১০ পয়েন্টে বন্ধ হয়েছে।

Share this article
click me!