ত্রিভান্দ্রম বিমানবন্দরের উন্নয়নে এবার ১,৩০০ কোটি টাকা বিনিয়োগ করবে আদানি গোষ্ঠী

২০২১ সালের অক্টোবরে ত্রিভান্দ্রম আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালনা এবং উন্নয়নের দায়িত্ব আদানি এয়ারপোর্ট হোল্ডিংস লিমিটেড গ্রহণ করে।

Subhankar Das | Published : Oct 16, 2024 12:07 PM IST

আগামী ২০২৭ সালের মধ্যে ত্রিভান্দ্রম আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়নে ১,৩০০ কোটি টাকা বিনিয়োগ করবে বলে ঘোষণা করেছে আদানি এয়ারপোর্ট হোল্ডিংস লিমিটেড (এএএইচএল)। “প্রজেক্ট অনন্ত” নামক এই প্রকল্পের মাধ্যমে বিমানবন্দরের সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে।

কেরালার মন্দির স্থাপত্যের আদলে নতুন টার্মিনালটির নকশা করা হয়েছে। বর্তমানে ৪৫,০০০ বর্গমিটার আয়তনের বিমানবন্দরটি বছরে ৩২ লাখ যাত্রী পরিবহন করে।

Latest Videos

বিমানবন্দরটি ১,৬৫,০০০ বর্গমিটারে সম্প্রসারিত করা হবে। এর ফলে, বার্ষিক ১.২ কোটি যাত্রী পরিবহন করতে সক্ষম হবে বিমানবন্দরটি। এই অর্থবছরেই নির্মাণকাজ শুরু হবে এবং ২০২৭ সালের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।

নতুন টার্মিনালে হোটেল, রেস্তোরাঁ, প্রশাসনিক অফিসসহ যাত্রীদের জন্য উন্নত পার্কিং ব্যবস্থা থাকবে। নতুন এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) টাওয়ার, আন্তর্জাতিক কার্গো কমপ্লেক্স এবং রিমোট চেক-ইন সুবিধাও থাকবে।

২০২১ সালের অক্টোবরে ত্রিভান্দ্রম আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালনা এবং উন্নয়নের দায়িত্ব আদানি এয়ারপোর্ট হোল্ডিংস লিমিটেড গ্রহণ করে। রাজ্যের চারটি বিমানবন্দরের মধ্যে ত্রিভান্দ্রম প্রথম। ১৯৩২ সালে প্রতিষ্ঠিত এই বিমানবন্দরটি পূর্বে ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষের অধীনে ছিল।

আর এবার আগামী ২০২৭ সালের মধ্যে ত্রিভান্দ্রম আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়নে ১,৩০০ কোটি টাকা বিনিয়োগ করবে বলে ঘোষণা করেছে আদানি এয়ারপোর্ট হোল্ডিংস লিমিটেড (এএএইচএল)। “প্রজেক্ট অনন্ত” নামক এই প্রকল্পের মাধ্যমে বিমানবন্দরের সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পিৎজা খাইয়ে...কৃষ্ণনগরে তরুণী খুনের ঘটনায় গ্রেফতার মৃতার হবু বর | Today Krishnanagar News
শয়তান দাদু! বিস্কুটের লোভ দেখিয়ে ওইসব! জানাজানি হতেই তুলে নিয়ে গেল পুলিশ | Narendrapur News Today
'হিন্দুদের উপর আক্রমণ নিয়ে চুপ কেন মমতা?' প্রশ্ন তুলে বিঁধলেন অগ্নিমিত্রা | Agnimitra on Mamata
Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata
হাড়হিম করা কাণ্ড! হল না যুবতীর ময়নাতদন্ত, কারণ শুনলে চমকে উঠবেন! দেখুন | Krishnanagar News Today