অক্ষয় তৃতীয়ায় সোনা কেনার সেরা বিকল্প, ডিজিটাল গোল্ডে মাত্র এক টাকা বিনিয়োগ করে সোনা কিনুন

যদি এই সময়ে সোনার শুভ ক্রয় করতে চান, কিন্তু সোনার দাম আপনাকে তা করতে বাধা দিচ্ছে, তাহলে আপনি ডিজিটাল সোনায় বিনিয়োগ করতে পারেন। ভাল জিনিস হল আপনি ডিজিটাল সোনা এক টাকা থেকেও বিনিয়োগ শুরু করতে পারেন৷

Web Desk - ANB | Published : Apr 22, 2023 9:19 AM IST

অক্ষয় তৃতীয়া উপলক্ষে, বাজারে আজ সোনা ও রূপো কেনার ভিড় রয়েছে৷ এই দিন অক্ষয় তৃতীয়ার দিন সোনা দেশজুড়ে প্রচণ্ড কেনাকাটা হয়। কিন্তু গোল্ড রেট পৌঁছেছে গত কয়েক বছরের সর্বোচ্চ পর্যায়ে, এমন পরিস্থিতিতে এবার সোনা বিক্রিতে বড় ধরনের পতন দেখা যেতে পারে বলে অনুমান করা হচ্ছে। আপনিও যদি এই সময়ে সোনার শুভ ক্রয় করতে চান, কিন্তু সোনার দাম আপনাকে তা করতে বাধা দিচ্ছে, তাহলে আপনি ডিজিটাল সোনায় বিনিয়োগ করতে পারেন। ভাল জিনিস হল আপনি ডিজিটাল সোনা এক টাকা থেকেও বিনিয়োগ শুরু করতে পারেন৷

ডিজিটাল সোনায় বিনিয়োগ করা সহজ

এটা একেবারেই সত্য যে সোনা ভারতে বিনিয়োগের সবচেয়ে নির্ভরযোগ্য মাধ্যম। প্রতিটি শ্রেণীর মানুষ এতে বিনিয়োগ করতে পছন্দ করে। কিন্তু যেহেতু স্বর্ণ ক্রমাগত ক্রমবর্ধমান দামের কারণে বাজেটের বাইরে চলে যাচ্ছে, তাই ডিজিটাল স্বর্ণ আপনার অনন্য এক উপায় হতে পারে। এটিতে বিনিয়োগ করা সহজ, এটি আরও নিরাপদ। এখানে আমরা আপনাকে ডিজিটাল গোল্ডে বিনিয়োগ করতে যা জানতে হবে তার সবই জানাচ্ছি।

ডিজিটাল স্বর্ণ বলতে কি বোঝায়?

ডিজিটাল গোল্ড মানে অনলাইনে সোনার মূল্যে বিনিয়োগ করা, আপনি যেখান থেকে সোনা কিনুন না কেন, সেই কোম্পানি সেই সোনা রাখে। আপনি শুধু এটিতে বিনিয়োগ করতে থাকুন। আপনি এতে বিনিয়োগ শুরু করতে পারেন এমনকি এক টাকা থেকেও, বাজারের নিয়ম অনুযায়ী এটি কিনুন এবং বিক্রি করুন, সেই কোম্পানি আপনার জন্য এটি নিরাপদ রাখবে। ভারতে তিনটি প্রধান কোম্পানি রয়েছে যারা ডিজিটাল গোল্ডে বিনিয়োগের প্রস্তাব দেয় – MMTC-PAMP India Pvt. Ltd., Augmont Gold Ltd., এবং SafeGold ব্র্যান্ড ডিজিটাল গোল্ড ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের অধীনে। লিমিটেড এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্ক সেফগোল্ডের সঙ্গে ডিজিগোল্ড অফার করে। DigiGold এর সঙ্গে, এয়ারটেল পেমেন্ট ব্যাঙ্ক গ্রাহকরা এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপের মাধ্যমে ২৪ ক্যারেট সোনায় বিনিয়োগ করতে পারেন।

কেন ডিজিটাল গোল্ডে বিনিয়োগ করবেন?

ডিজিটাল স্বর্ণ অনেক কারণে একটি সেরা বিনিয়োগ. সোনায় বিনিয়োগ করার এটাই সবচেয়ে নিরাপদ উপায়। এই অক্ষয় তৃতীয়ায় কেউ কেউ এই কারণে ডিজিটাল সোনায় বিনিয়োগ শুরু করতে পারে।

১) এতে আপনি ২৪ ক্যারেট খাঁটি সোনা পাবেন। আপনি এটির সত্যতার জন্য একটি বিশুদ্ধতা নিশ্চয়তা শংসাপত্রও পান।

২) আপনি ছোট বিনিয়োগ দিয়ে শুরু করতে পারেন।

৩) আপনি যখনই চান আপনার ডিজিটাল ইউনিট রিডিম করতে পারেন৷ আপনি যখন খুশি সোনা বিক্রি করতে পারেন।

৪) এটি ছাড়াও, আপনি আপনার ডিজিটাল সোনাকে ভৌত সোনায় রূপান্তর করতে পারেন, যেমন আপনি ১০ গ্রাম ডিজিটাল সোনায় বিনিয়োগ করেছেন, তাহলে আপনি এটিকে সোনার মুদ্রা বা সোনার বারে রূপান্তর করতে পারেন।

৫) নিরাপত্তার দিক থেকে এটি অসাধারণ। ফিজিক্যাল গোল্ডে, যেখানে আপনার স্টোরেজ এবং তারপরে এর নিরাপত্তার সমস্যা আছে, সেখানে ডিজিটাল গোল্ডে তেমন কোনও সমস্যা নেই। বিক্রেতা নিজেই ডিজিটাল স্বর্ণ সুরক্ষিত.

৬) আপনি জামানত হিসাবে ডিজিটাল সোনা দেখিয়ে অনলাইনেও ঋণ নিতে পারেন।

৭) আপনি ডিজিটাল সোনার দামের রিয়েল টাইম মার্কেট আপডেটও পান, যাতে আপনি সঠিক সময়ে কেনা বা বিক্রি করার সঠিক সিদ্ধান্ত নিতে পারেন।

 

Share this article
click me!