উবের বুক করলে মিলবে মোটা টাকা ক্যাশব্যাক! জেনে নিন কারা পাবেন ও কীভাবে পাবেন এই দারুণ সুযোগ

কীভাবে পাবেন এই ক্যাশব্যাক। যাঁরাই গাড়ি বুক করবেন, তাঁরাই কী ক্যাশব্যাক পাবেন! এই প্রশ্ন মনে জাগা স্বাভাবিক।

Parna Sengupta | Published : Jun 20, 2023 5:01 AM IST

বাইরে বেরোনোর কাজে প্রায়ই অনলাইন গাড়ি পরিষেবা বুক করি আমরা। এজন্য পরিষেবা দিতে সবসময় হাজির ওলা বা উবেরের মতো অ্যাপগুলি। নান সুবিধাও পাওয়া যায় এই অ্যাপগুলি থেকে। থাকে নানা রকমের অফার। তবে এবারের অফার বেশ আকর্ষণীয়। এবার উবেরে গাড়ি বুক করলেই মিলবে মোটা টাকা ক্যাশব্যাক। ফলে ব্যবহারকারীদের পকেট ও মন দুইই খুশি হতে চলেছে।

কিন্তু কীভাবে পাবেন এই ক্যাশব্যাক। যাঁরাই গাড়ি বুক করবেন, তাঁরাই কী ক্যাশব্যাক পাবেন! এই প্রশ্ন মনে জাগা স্বাভাবিক। এই প্রশ্নের উত্তরে তাহলে বলি ই-কমার্স সাইট অ্যামাজন তার প্রাইম মেম্বারদের বিভিন্ন ধরনের সুবিধা প্রদান করে থাকে। মেম্বারশিপ নিলে আপনি বিনামূল্যে দুই দিনের শিপিংয়ের সঙ্গে গান এবং ভিডিও স্ট্রিমিংয়ের মতো অতিরিক্ত সুবিধা পান। জেনে রাখা ভালো, অ্যামাজনের সুবিধা এখানেই শেষ নয়, এখন যদি ব্যবহারকারীদের প্রাইম সাবস্ক্রিপশন থাকে তবে তারা উবেরে সস্তায় রাইড উপভোগ করতে পারবেন। আমাজন এবং উবের সম্প্রতি তাদের পার্টনারশিপের দ্বিতীয় পর্বের কথা ঘোষণা করেছে। যাতে আমাজন প্রাইম সদস্যদের উবের রাইড বুক করার সময় অতিরিক্ত সুবিধা দেওয়া হচ্ছে।

Uber রাইড বুকিং করলে ৫% ক্যাশব্যাক

২০২৩ সালের মে মাস থেকে, Amazon Prime মেম্বারশিপ Amazon Pay-এর মাধ্যমে সীমাহীন রাইডগুলিতে ৫ শতাংশ ক্যাশব্যাক পেতে পারেন উপভোক্তারা। Amazon এবং Uber উভয়ের জন্যই ক্যাশব্যাক পাওয়া যাবে। ৫ শতাংশের মধ্যে, ব্যবহারকারীরা উবার ক্রেডিট-এ ৪ শতাংশ এবং Amazon Pay-তে ১ শতাংশ ক্যাশব্যাক পাবেন। ব্যবহারকারীরা এই ক্যাশব্যাকটি ব্যবহার করে ভবিষ্যতে উবার রাইডগুলিতে অর্থ বাঁচাতে এবং Amazon.in-এ কেনাকাটা করার সময় আরও সুবিধা উপভোগ করতে পারেন।

এই ভাবে সুবিধা নিন

প্রাইম সদস্যরা তাদের Amazon Pay ওয়ালেটকে Uber-এর সাথে লিঙ্ক করে সহজে উপকৃত হতে পারেন। এই ধরনের সহযোগিতা প্রথম ২০২২ সালে করা হয়েছিল, যেখানে Uber এবং Amazon প্রাইম সদস্যদের UberGo-এর খরচে UberPremier-এ অ্যাক্সেস দিয়েছিল। এছাড়াও, এতে প্রতি মাসে ৩টি আপগ্রেড এবং Uber অটো, মটো, ভাড়া এবং আন্তঃশহর বা ইন্টারসিটি পরিষেবাগুলির জন্য প্রতি মাসে ৩টি ট্রিপের জন্য ৬০ টাকা পর্যন্ত ২০ শতাংশ ছাড় রয়েছে৷

অ্যামাজনের আইএম লাইট সাবস্ক্রিপশন

অ্যামাজন সম্প্রতি তার প্রাইম লাইট সাবস্ক্রিপশন চালু করেছে। এটি নিয়মিত প্রাইমের একটি টোন-ডাউন সংস্করণ। সদস্যদের এক দিনের এবং দুই দিনের ডেলিভারির মত সুবিধা দেওয়া হয়। Amazon এছাড়াও প্রতিশ্রুতি দেয় যে বিনামূল্যে স্ট্যান্ডার্ড ডেলিভারির জন্য কোন ন্যূনতম অর্ডার মূল্যের প্রয়োজন নেই। ১২ মাসের জন্য এই প্ল্যানের দাম ৯৯৯ টাকা। এদিকে, ১২ মাসের জন্য ভারতে নিয়মিত প্রাইম সাবস্ক্রিপশনের দাম ১,৪৯৯ টাকা।

Share this article
click me!