জিও-র মতোই কি ক্যাম্পা কোলায় ধামাকা দিতে চলেছে মুকেশ আম্বানি, আগেভাগে তাই দাম কমল কোকা-কোলার

মুকেশ আম্বানি ক্যাম্পা কোলা বাজারে একটি ধামাকা ঘোষণা করেছেন। কোম্পানির তরফে হোলির ঠিক পরে, রিলায়েন্স ৭০-এর দশকে কোল্ড ড্রিংকের একটি বিখ্যাত ব্র্যান্ড ক্যাম্পা কোলার তিনটি স্বাদ লঞ্চ করার ঘোষণা করেছিল।

Web Desk - ANB | Published : Mar 21, 2023 6:31 AM IST

এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানির কাজ করার পদ্ধতি সম্পূর্ণ ভিন্ন। সে যে ব্যবসায় প্রবেশ করুক না কেন, দাম যুদ্ধ এমনভাবে শুরু হয় যে অন্য কোম্পানিকেও দাম কমাতে হয়। এমনকী যখন রিলায়েন্স জিও চালু হয়েছিল, আপনার মনে থাকবে কীভাবে টেলিকম সংস্থাগুলির মধ্যে দামের যুদ্ধ শুরু হয়েছিল। প্রাথমিক পর্যায়ে, জিও-এর বিনামূল্যে পরিষেবা মানুষকে এটি সম্পর্কে পাগল করে তুলেছিল। সম্প্রতি, মুকেশ আম্বানি তার ব্যবসা সম্প্রসারণের সময় ক্যাম্পা কোলা অধিগ্রহণ করেছিলেন।

 

ক্যাম্পা কোলার ৩টি ফ্লেভার আনার কারণে প্রতিযোগিতা বেড়েছে

এই চুক্তির পরে, মুকেশ আম্বানি ক্যাম্পা কোলা বাজারে একটি ধামাকা ঘোষণা করেছেন। কোম্পানির তরফে হোলির ঠিক পরে, রিলায়েন্স ৭০-এর দশকে কোল্ড ড্রিংকের একটি বিখ্যাত ব্র্যান্ড ক্যাম্পা কোলার তিনটি স্বাদ লঞ্চ করার ঘোষণা করেছিল। এর পর এখন বাজারে দাম যুদ্ধ শুরু হয়েছে। বাজারে ক্যাম্পা কোলার ঘোষণার কারণে অন্যান্য বড় কোম্পানিও তাদের পণ্যের দাম কমাতে শুরু করেছে। সম্প্রতি, রিলায়েন্স কনজিউমার প্রোডাক্টস ২২ কোটিতে পিওর ড্রিংকস গ্রুপ থেকে ক্যাম্পা কোলা কিনেছিল।

 

অরেঞ্জ, লেমন এবং কোলা ফ্লেভার দিয়ে যাত্রা শুরু-

এই চুক্তির পর কোম্পানি দিওয়ালিতে পণ্যটি লঞ্চ করার পরিকল্পনা করছিল। কিন্তু পরে তা ২০২৩ সালের হোলি পর্যন্ত বাড়ানো হয়। সম্প্রতি এই ৫০ বছরের পুরনো পানীয় ব্র্যান্ড ক্যাম্পা কোলার কমলা, লেবু এবং কোলা ফ্লেভার চালু করা হয়েছে। এই তিনটি ফ্লেভার লঞ্চ করার সঙ্গে সঙ্গে পেপসি, কোকা-কোলা এবং স্প্রাইট ইতিমধ্যেই বাজারে প্রতিযোগিতা করছে। ক্যাম্পা কোলার তিনটি ফ্লেভার বাজারে আসায় চাপে রয়েছে অন্য কোম্পানিগুলো।

আরও পড়ুন- সরকারি কর্মীদের লড়াইয়ের স্বীকৃতি, বাড়ল ডিএ-মার্চে পাবেন ৯০ হাজার টাকা!

আরও পড়ুন- আরবের সাথে ভারতের যৌথ বাণিজ্যের পথ সম্প্রসারণ, রবিবার শ্রীনগরে স্থাপিত হবে মলের ভিত্তিপ্রস্তর

আরও পড়ুন- সোনা না রূপো, পাল্লা ভারী কার, জেনে নিন ২২ ও ২৪ ক্যারেটের আজকের দর

২০০ মিলি বোতলের উপর ৫ টাকা ছাড়

গ্রীষ্মের মরসুম শুরু হয়েছে এবং কোম্পানিগুলি গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করতে চায়৷ বাজারে ক্যাম্পা কোলার প্রবেশে প্রতিযোগিতা নিশ্চিতভাবেই বেড়েছে। এই কারণেই কোকা কোলা ২০০ মিলি বোতলের দাম ৫ টাকা কমিয়েছে। কোকা-কোলা এমন রাজ্যে দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে যেখানে সবচেয়ে কম স্টক রাখা হয়েছে।

দাম কমানোর সিদ্ধান্ত-

রিপোর্ট অনুযায়ী, কোকা-কোলার দাম কমানোর সিদ্ধান্তের পর, মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা এবং মহারাষ্ট্র, যা ২০০ এমএল বোতলের জন্য ১৫ টাকা থেকে কমিয়ে ১০ টাকা করা হয়েছে। এছাড়া কোকাকোলার কাঁচের বোতল রাখার জন্য খুচরা বিক্রেতাদের করা ঋণের টাকাও মুকুব করা হয়েছে।

Share this article
click me!