LPG price hike: পুজোর মুখে আরও দামি হল রান্নার গ্যাস, এক ঝটকায় সিলিন্ডার প্রতি দাম বাড়ল ৩৯ টাকা

সেপ্টেম্বর মাসের শুরুতেই বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়েছে ৩৯ টাকা। যদিও বাড়লো শুধুমাত্র বাণিজ্যিক সিলিন্ডারের দাম, তবুও এর প্রভাব পড়বে সাধারণ মানুষের উপর।

Saborni Mitra | Published : Sep 1, 2024 6:39 AM IST

সেপ্টেম্বর মাসের প্রথম দিনেই দুঃসংবাদ। দামি হল রান্নার গ্যাস। যার কারণে আবারও টান পড়তে চলেছে মধ্যবিত্তের পকেটে। রবিবার থেকে রান্নার গ্যাস বা এলপিটি গ্যাসের দাম সিলিন্ডার প্রতি বাড়ল ৩৯ টাকা। যদিও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দামই বেড়েছে। তবে পুজোর মুখে রান্নার গ্যাসের দাম বাড়ায় সমস্যায় পড়বে মধ্যবিত্ত বাঙালির ভুরিভোজ। কারণ বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারই ব্যবহার করা হয় হোটেল, রেস্তোরাঁ ও মিষ্টির দোকানে। বিভিন্ন শিল্পেই বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয়।

১৯ কেজির এলপিজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৩৯ টাকা বেড়েছে। গবে ১৪ কোজির ডোমেস্টির বা ঘরোয়া রান্নার গ্যাস সিলিন্ডারের দাম একই থাকছে।

Latest Videos

দেশের চার বড় শহরে বাণিজ্যিক সিলিন্ডারের দামঃ

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের (IOCL)-এর ওয়েব সাইট অনুযায়ী দিল্লিতে দাম ১৬৫২.৫০ টাকা থেকে বেড়ে হয়েছে ১৬৯১.৫০ টাকা। কলকাতায় বাণিজ্যিক গ্যাসের দাম ১৭৬৪.৫০ টাকা থেকে বেড়ে হল ১৮০২.৫০ টাকা। মুম্বইতে ১৬০৫ টাকা থেকে বেড়ে হল ১৬৪৪ টাকা। চেন্নাইতে বাণিজ্যিক সিলিন্ডারের দাম বেড়ে ১৯১৭ বেড়ে হল ১৯৫৫ টাকা।

 

ঘরোয়া বা ১৪ কেজির রান্নার গ্যাসের দাম গত মার্চ মাসে কেন্দ্রীয় সরকার ১০০ টাকা কমিয়েছিল। ভোটের আগে ঘরোয়া রান্নার গ্যাসের দাম একঝটকায় অনেকটাই কমান হয়েছিল। যানিয়ে বিরোধীরা বলেছিল এটা ভোটারদের মন পেতে মোদী সরকারের চাপ। কিন্তু তারপর থেকে এখনও পর্যন্ত রান্নার গ্যাসের দাম আর বাড়ায়নি কেন্দ্রীয় সরকার। সম্প্রতি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ালেও ডোমেস্টিক সিলিন্ডারের দাম বাড়াল হল না। কিন্তু কেন এই মূল্যবৃদ্ধির কার কারণ কেন্দ্রীয় সরকার এখনও স্পষ্ট করে জানায়নি। ১ সেপ্টেম্বর, রবিবার ভোর ৬টা থেকে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের নতুন দাম কার্যকর হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
ভাসছে ঘাটাল, ভাঙছে একের পর এক বাড়ি, প্রশাসনের দিকে অভিযোগের আঙুল | Ghatal News Today