Gold price update: ছুটির দিনে দাম বাড়ল সোনার, দেখে নিন রবিবার কলকাতায় কতয় বিকোচ্ছে হলমার্ক

কলকাতায় পাকা সোনার নামে সামান্য বদল এসেছে। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

 

Web Desk - ANB | Published : Aug 6, 2023 4:09 AM IST

রবিবারে বাড়ল সোনার দাম। শুক্রবারের পর সপ্তাহের শেষ দিনে দামি হল হলুদ ধাতুর দাম। গতকালের তুলনায় বেশ খানিকটা পরিবর্তন এল হলমার্কের দামে। গত দু'দিন ধরেই কাঁচা সোনার দামে বেশ কিছুটা পতন দেখা গিয়েছে। অবশেষে আজ ২২ ও ২৪ ক্যারটের সোনার দামে বিশেষ বদল এল । যদিও বিনিয়োগকারীদের ক্ষেত্রে এই দাম বৃদ্ধি কতটা স্বস্তি দায়ক সেবিষয় সন্দেহ থেকেই যায়। বিনিয়োগকারীদের এই মূল্যবান ধাতু কেনার আগে এর দাম সম্পর্কে অবগত হওয়া খুবই জরুরি। কলকাতায় পাকা সোনার নামে সামান্য বদল এসেছে। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

কলকাতায় কত সোনার দাম?

৬ অগাস্ট, রবিবার ২২ ক্যারটের ১ গ্রাম পাকা সোনার দাম হল ৫,৫১৫ টাকা। গতকালও যে দাম ছিল ৫,৪৯৫ টাকা। ২২ ক্যারটের ১০ গ্রাম পাকা সোনার দাম দাঁড়িয়েছে ৫৫,১৫০ টাকা। গতকাল ২২ ক্যারটের ১০ গ্রাম সোনার দামও ছিল, ৫৪,৯৫০ টাকা। ২২ ক্যারটের ৮ গ্রাম সোনার দাম গতকাল ছিল ৪৪,১২০ টাকা। আজকেও দাম, ৪৩,৯৬০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম গতকাল ছিল ৫,৪৯,৫০০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম আজ হল, ৫,৫১,৫০০ টাকা।

একনজরে ২২ ক্যারট সোনার দাম

অন্যদিকে বদল এল ২৪ ক্যারট সোনার দামেও। ৬ অগাস্ট ২৪ ক্যারট সোনার ১ গ্রামের দাম হল ৬,০১৬ টাকা। গতকালও এই দাম ছিল ৫,৯৯৫ টাকা। ২৪ ক্যারট ৮ গ্রাম সোনার দাম ৪৮,১২৮ টাকা। গতকালও দাম ছিল ৪৭,৯৬০ টাকা। ২৪ ক্যারট ১০ গ্রাম সোনার দাম, ৬০,১৬০ টাকা। গতকাল দাম ছিল ৫৯,৯৫০ টাকা। ২৪ ক্যারট ১০০ গ্রাম সোনার দাম গতকালও ছিল ৫,৯৯,৫০০ টাকা। রবিবার দাম হল ৬,০১,৬০০ টাকা।

একনজরে ২৪ ক্যারট সোনার দাম

Share this article
click me!