প্রবীণ নাগরিকদের জন্য সুবর্ণ সুযোগ! প্রতি মাসে ব্যাঙ্ক আকাউন্টে পাবেন ৭০ হাজারেরও বেশি টাকা

দেশের প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ সুযোগ নিয়ে আসছে কেন্দ্রের মোদী সরকার। সম্প্রতি, সরকারের পক্ষ থেকে ৭০,৫০০ টাকা মাসিক আয়ের একটি নতুন ঘোষণা করা হয়েছে। এর মাধ্যমে মোটা টাকা আয়ের সুযোগ থাকছে।

Parna Sengupta | Published : Mar 11, 2024 12:40 PM IST

17

এই আয়ের উত্‍স হল সরকারের চালু করা বিভিন্ন সরকারি স্কিম। এই স্কিমগুলোতে অর্থ বিনিয়োগ করে সিনিয়র সিটিজেনরা নিয়মিত আয়ের ব্যবস্থা করতে পারেন। কি করে স্কিমের মাধ্যমে মাসে ৭০ হাজার টাকার বেশি আয় করবেন, তা জেনে নিন

27

বর্তমানে, সিনিয়র সিটিজেন সেভিংস স্কিম , পোস্ট অফিস মাসিক আয় স্কিম, মহিলা সম্মান সঞ্চয় শংসাপত্র এবং প্রধানমন্ত্রী ভাইয়া বন্দনা যোজনার মতো অনেক সরকারি প্রকল্প চালানো হচ্ছে, যাতে আপনি বিনিয়োগ করতে পারেন।

37

SCSS স্কিমে ৩০ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যায় এবং ৮% হারে সুদ পাওয়া যায়। POMIS স্কিমে ৯ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যায় এবং ৭.১% হারে সুদ পাওয়া যায়।

47

অন্যদিকে MSSC স্কিমটি শুধুমাত্র মহিলাদের জন্য এবং ২ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যায়। এতে সুদের হার ৭.৫%। আর PMVVY স্কিমে ৩০ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যায় এবং ৭.৪% হারে সুদ পাওয়া যায়।

57

ধরা যাক, একজন সিনিয়র সিটিজেন এই সকল স্কিমে মোট ১.১ কোটি টাকা বিনিয়োগ করেছেন। সে মাসিক SCSS স্কিমে ২৪,০০০ টাকা, POMIS স্কিমে ৬,৩৯০ টাকা, MSSC স্কিমে ১৫০০ টাকা এবং PMVVY স্কিমে ২২,২০০ টাকা আয় করবেন।

67

তাঁর মোট মাসিক আয় হবে ৭৪,০৯০ টাকা। তবে এই স্কিমগুলোতে বিনিয়োগের জন্য নির্দিষ্ট কিছু নিয়ম-কানুন রয়েছে। এতে সুদের হার পরিবর্তন হতে পারে। 

77

তবে মোদী সরকারের বিভিন্ন সরকারি স্কিম ব্যবহার করার মাধ্যমে সিনিয়র সিটিজেনরা ৭০ হাজার টাকার বেশি মাসিক আয়ের সুযোগ পেতে পারেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos