LIC Nivesh Plus Plan: এই প্ল্যানে বিনিয়োগ করার প্রচুর লাভ, ৫ বছর শেষে পান ডবল রির্টান

লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশনের সবচেয়ে বিশেষ বিষয় হল যে, এতে বিনিয়োগ করা অর্থ কখনই ডুবে না, কারণ সরকার এখানে জমা করা পরিমাণের উপর গ্যারান্টি দেয়।

 

deblina dey | Published : Jan 7, 2024 4:37 AM IST

ভারতের জীবন বীমা কর্পোরেশন মানুষের চাহিদা অনুযায়ী সময়ে সময়ে বীমা পরিকল্পনা চালু করেছে। লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশনে বিনিয়োগ করে, কেউ জীবনের নিরাপত্তার গ্যারান্টি পায়। এছাড়া মেয়াদপূর্তির পরও ভালো লাভ পাওয়া যায়। লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশনের সবচেয়ে বিশেষ বিষয় হল যে, এতে বিনিয়োগ করা অর্থ কখনই ডুবে না, কারণ সরকার এখানে জমা করা পরিমাণের উপর গ্যারান্টি দেয়।

লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশনের (LIC) এক অন্যতম প্ল্যান হল নিভেশ প্লাস প্ল্যান LIC নিভেশ প্লাস হল একটি একক প্রিমিয়াম, অ-অংশগ্রহণকারী, ইউনিট-লিঙ্কড এবং ব্যক্তিগত জীবন বীমা পলিসি, যা পলিসির মেয়াদে বীমা সহ বিনিয়োগের বিকল্প অফার করে।

এই প্ল্যানটি কেনার জন্য অফলাইন এবং অনলাইন সুবিধাই রয়েছে। পলিসি গ্রহণকারীর একটি বিমা বাছাই করার সুবিধাও পেতে পারেন। বিমাকৃত সমষ্টির বিকল্পগুলি একক প্রিমিয়ামের ১.২৫ গুণ বা একক প্রিমিয়ামের ১০ গুণ। এই প্ল্যানে ৪ ধরনের ফান্ড পাওয়া যায়। এগুলো হলো বন্ড ফান্ড, সিকিউরড ফান্ড, ব্যালেন্সড ফান্ড এবং গ্রোথ ফান্ড। আপনি আপনার ইচ্ছানুযায়ী এগুলির যে কোনও একটিতে বিনিয়োগ করতে পারেন।

LIC নিভেশ প্লাস প্ল্যান নেওয়ার জন্য সর্বনিম্ন বয়স সীমা ৯০ দিন থেকে ৬৫ বছর। পলিসির মেয়াদ ১০ থেকে ৩৫ বছর এবং লক-ইন পিরিয়ড ৫ বছর। সর্বনিম্ন প্রিমিয়াম সীমা এক লক্ষ টাকা। তার মানে আপনাকে এতে কমপক্ষে এক লাখ টাকা বিনিয়োগ করতে হবে। বিনিয়োগের কোনও সর্বোচ্চ সীমা নেই। সর্বোচ্চ বয়স ৮৫ বছর। বিনিয়োগের পাঁচ বছর শেষ হতেই আপনি পাবেন মূলধণের ডবল টাকা রিটার্ণ।

এর পাশাপাশি কোম্পানি তাদের গ্রাহকদের ফ্রি-লুক পিরিয়ড দেয়। যদি পলিসি কোম্পানি থেকে সরাসরি কেনা হয়। এতে অনলাইনে কেনাকাটার সুবিধাও রয়েছে। ৩০ দিনের একটি ফ্রি-লুক পিরিয়ডও পাওয়া যায়। এই সময়ের মধ্যে গ্রাহক পলিসি ফেরত দিতে পারেন।

Share this article
click me!