Petrol-diesel price update: প্রায় এক বছরেরও বেশি সময় ধরে বদল নেই জ্বালানির দামে, আজ কলকাতায় কত হল পেট্রল-ডিজেলের দাম? জানুন

গত এক বছরের মধ্যে বিশ্ববাজারে একাধিকবার বদল এসেছে অপরিশোধিত তেলের দামে। কিন্তু দেশীয় বাজারে তাঁর বিশেষ প্রভাব পড়েনি।

Web Desk - ANB | Published : Jun 6, 2023 5:08 AM IST

মঙ্গলবার প্রকাশ্যে এল পেট্রল-ডিজেলের দাম। দেশের বেশ কিছু শহরে জ্বালানির দামে কিছুটা পরিবর্তন লক্ষ্য করা গেলেও, প্রায় এক বছরের বেশি সময় ধরে দেশের চার মেট্রো শহরে অপরিবর্তীত পেট্রোল-ডিজেলের দাম। উল্লেখ্য গত এক বছরের মধ্যে বিশ্ববাজারে একাধিকবার বদল এসেছে অপরিশোধিত তেলের দামে। কিন্তু দেশীয় বাজারে তাঁর বিশেষ প্রভাব পড়েনি। ডব্লিউটিআই ক্রুড ব্যারেল প্রতি ৭৮ ডলারে নেমেছে। অন্যদিকে ব্রেন্ট ক্রুড এখন ব্যারেল প্রতি ৮৫ ডলার।

কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক। গত বছরের মাঝামাঝি সময় পেট্রলে প্রতি লিটার ৮ টাকা এবং ডিজেলে প্রতি লিটার ৬ টাকা করে আবগারি শুল্ক কমানো হয়। যার ফলে কমেছিল পেট্রল ডিজেলের দামও। দীর্ঘদিন ধরে দেশের মেট্রো শহরগুলিতে একই দামে বিকোচ্ছে জ্বালানি। আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এই তিন মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। কলকাতায় পেট্রল বিকোচ্ছে ১০৬.০৩ টাকায়। ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। মুম্বইতে পেট্রল ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের পেট্রলের দাম লিটার প্রতি ১০২.৬৩ টাকা ও ডিজেল প্রতি লিটার ৯৪.২৮ টাকা।

আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য বড় শহরগুলিতেও জ্বালানির দামে বিশেষ পরিবর্তন দেখা গেল না। ব্যাঙ্গালুরুতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০১.৯৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৮৯ টাকা। নাগপুরে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৭.০৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯.৮৯ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা।এলাহবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯. ৮৫ টাকা।

Share this article
click me!