Petrol price update: রবিবারেও বদল নেই জ্বালানির দামে, জানুন আজ কলকাতায় কত হল পেট্রল-ডিজেলের দাম

কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : May 28, 2023 6:22 AM IST

টানা প্রায় একবছর বদল নেই জ্বালানির দামে রবিবার ফের পেট্রল ও ডিজেলের দাম ঘোষণা ভারতীয় তেল সংস্থাগুলি। দেশের কিছু শহরে পেট্রল-ডিজেলের দামে ছোটো বড় পরিবর্তন এলেও দেশের মেট্রো শহরগুলিতে একই রইল জ্বালানির দাম। তবে দেশের বেশ কিছু শহরে দাম কমেছে পেট্রল ও ডিজেলের। উল্লেখ্য গত এক বছরের মধ্যে বিশ্ববাজারে একাধিকবার বদল এসেছে অপরিশোধিত তেলের দামে। কিন্তু দেশীয় বাজারে তাঁর বিশেষ প্রভাব পড়েনি। ডব্লিউটিআই ক্রুড ব্যারেল প্রতি ৭৮ ডলারে নেমেছে। অন্যদিকে ব্রেন্ট ক্রুড এখন ব্যারেল প্রতি ৮৫ ডলার।

কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক। গত বছরের মাঝামাঝি সময় পেট্রলে প্রতি লিটার ৮ টাকা এবং ডিজেলে প্রতি লিটার ৬ টাকা করে আবগারি শুল্ক কমানো হয়। যার ফলে কমেছিল পেট্রল ডিজেলের দামও। দীর্ঘদিন ধরে দেশের মেট্রো শহরগুলিতে একই দামে বিকোচ্ছে জ্বালানি। আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এই তিন মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। কলকাতায় পেট্রল বিকোচ্ছে ১০৬.০৩ টাকায়। ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। মুম্বইতে পেট্রল ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের পেট্রলের দাম লিটার প্রতি ১০২.৬৩ টাকা ও ডিজেল প্রতি লিটার ৯৪.২৮ টাকা।

আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য বড় শহরগুলিতেও জ্বালানির দামে বিশেষ পরিবর্তন দেখা গেল না। ব্যাঙ্গালুরুতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০১.৯৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৮৯ টাকা। নাগপুরে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৭.০৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯.৮৯ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা।এলাহবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯. ৮৫ টাকা।

আরও পড়ুন - 

রবিবারে বড় পতন সোনার দামে, কত সস্তা হল হলুদ ধাতু? দেখে নিন হলমার্কের দর

জামাই ষষ্ঠীর দিন লং ড্রাইভে যাওয়ার আগে দেখে নিন পেট্রোল আর ডিজেলের দাম কত

সপ্তাহান্তে সস্তা সোনা, দেখে নিন আজ কলকাতায় হলমার্কের দর

Share this article
click me!