ফ্লিপকার্ট থেকে আলাদা হচ্ছে ফোন পে, সূত্রের খবর বাজার থেকে বড় বিনিয়োগ পেতেই এমন সিধান্ত তাদের

নববর্ষের আগেই ব্যবসায়িক লাভ অব্যাহত রাখতে নয়া বাণিজ্যিক স্ট্রাটেজি নিচ্ছে ফোন পে। তাই নয়া বছর শুরু আগেই ফ্লিপকার্ট থেকে নিজেদের সম্পূর্ণ মালিকানা আলাদা করে নিতে চাইছে ফোন পে।

Bhaswati Mukherjee | Published : Dec 24, 2022 9:12 AM IST / Updated: Dec 24 2022, 02:43 PM IST

বাণিজ্য বসতে লক্ষী! নববর্ষের আগেই ব্যবসায়িক লাভ অব্যাহত রাখতে নয়া বাণিজ্যিক স্ট্রাটেজি নিচ্ছে ফোন পে। তাই নয়া বছর শুরু আগেই ফ্লিপকার্ট থেকে নিজেদের সম্পূর্ণ মালকানা আলাদা করে নিতে চাইছে ফোন পে। সূত্রের খবর খুব তাড়াতাড়ি বিনিয়োগ আসতে চলেছে সংস্থায়। যদি ফোন পে সেই টাকা পেয়ে যায় তাহলে সংস্থার দামের নিরিখে এটিই হবে দেশের এক নম্বর ফিনটেক সংস্থা।

ফোন পেকে সম্পূর্ণ ভারতীয় সংস্থায় পরিণত করার বিষয়ে চলতি বছরের শুরুতে তোড়জোর শুরু হয়। অক্টোবরে, ভারতে আইপিও করার পরিকল্পনা করে ফোন পে।আর তার আগেই রেজিস্টার্ড সংস্থা সিঙ্গাপুর থেকে ভারতে স্থানান্তরিত করে তারা। যদিও ফোনপে আদপে মেড ইন ইন্ডিয়া সংস্থাই। তাদের সমস্ত অফিস, ডেটা সেন্টার, কর্মী ভারতেই।

জানা গেছে ফোন পে ওয়ালমার্টসহ বিভিন্ন ভারী সংস্থা থেকে ৭০০ মিলিয়ন মার্কিন ডলারের তহবিল সংগ্রহ করে চলতি বছরে। এর ফলে সংস্থার মোট মূল্য দাঁড়ায় ৫.৫ বিলিয়ন মার্কিন ডলার। ওয়ালমার্টই বর্তমানে ফোন পের সব থেকে বৃহত্তম স্টেক হোল্ডার। কিন্তু চলতি বছরে কি ঘুরে যেতে পারে সেই পরিস্থিতি ? জানতে সময়ের অপেক্ষা।

Share this article
click me!