ফের খুশির আমেজ আম্বানি পরিবারে, আনুষ্ঠানিকভাবে বাগদান সাড়লেন রাধিকা বণিক এবং অনন্ত আম্বানি

ধুমধামের দিক থেকে পিছিয়ে নেই মার্চেন্ট পরিবারও। কনের পরিবারের পক্ষ থেকে উপহার এবং মিষ্টি নিয়ে বরের বাসভবনে আসে রাধিকা মার্চেন্টের আত্মীয়-বান্ধবরা। তাঁরপরই সম্পন্ন হয় হবু দম্পতির বাগদানের অনুষ্ঠান।

Web Desk - ANB | Published : Jan 19, 2023 2:25 PM IST

আম্বানি পরিবারে ফের উৎসবের আমেজ। অবশেষে আনুষ্ঠানিকভাবে এনগেজমেন্ট সারলেন রাধিকা বণিক এবং অনন্ত আম্বানি। আম্বানি বাসভবনেই রীতি মেনে হল অনুষ্ঠান। উপস্থিত ছিলেন পরিবারের সদস্যা থেকে বন্ধুবান্ধবরাও। গুজরাতি ঐতিহ্যের যাবতীয় নিয়ম যেমন,গোল ধানা এবং চুনারি বিধি ইত্যাদি মেনেই সম্পন্ন হল আম্বানি-পুত্রের বাগদানের অনুষ্ঠান। গুজরাটি হিন্দু পরিবারগুলির মধ্যে বংশ পরম্পরায় চলে আসছে এই সমস্ত রীতি। পারিবারিক মন্দিরেই ধুমধাম করে হল বাগদানের অনুষ্ঠান। এই অনুষ্ঠানগুলির মধ্যে উল্লেখযোগ্য হল গোলা ধানা। গুজরাটি ঐতিহ্যের একটি প্রাক-বিবাহ অনুষ্ঠান, যা গুড় এবং ধনে বীজ দ্বারা সম্পন্ন হয়।

ধুমধামের দিক থেকে পিছিয়ে নেই মার্চেন্ট পরিবারও। কনের পরিবারের পক্ষ থেকে উপহার এবং মিষ্টি নিয়ে বরের বাসভবনে আসে রাধিকা মার্চেন্টের আত্মীয়-বান্ধবরা। তাঁরপরই সম্পন্ন হয় হবু দম্পতির বাগদানের অনুষ্ঠান। আংটি বিনিময়ের পর দম্পতি তাদের বড়দের কাছ থেকে আশীর্বাদ নেন। সন্ধ্যার উৎসবে মার্চেন্ট পরিবারকে আরতি এবং মন্ত্র উচ্চারণের মধ্যে উষ্ণ অভ্যর্থনা জানায় আম্বানি পরিবার। গণেশ পূজার মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। গোল ধানা এবং চুনারি বিধি অনন্ত এবং রাধিকার পরিবারের মধ্যে আশীর্বাদ এবং উপহার বিনিময়ের পরে। নীতা আম্বানির নেতৃত্বে নৃত্য পরিবেশনও করে আম্বানিরা।

প্রসঙ্গত, এর আগেই এনকোর হেলথকেয়ার সিইও বীরেন মার্চেন্ট এবং শৈলার মার্চেন্টের কন্যা রাধিকা মার্চেন্টের সঙ্গে 'রোকা' সম্পন্ন হল অনন্ত আম্বানির। উদয়পুর থেকে নাথদ্বারা ৪৮ কিলোমিটার দূরে রাজস্থানের নাথদ্বারার শ্রীনাথজি মন্দিরে সম্পন্ন হল এই রোকার অনুষ্ঠান। এর আগেও আম্বানি পরিবারের একাধিক অনুষ্ঠানে দেখা গিয়েছে রাধিকাকে। ঈশা আম্বানি ও আকাশ আম্বানির বিয়েতেও উপস্থিত ছিলেন রাধিকা। রিলায়েন্সের পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে,'পরিবার ও নিকট আত্মীয় বন্ধুদের সঙ্গে মন্দিরে আজকের রোকার অনুষ্ঠানটি সম্পন্ন হল। আসন্ন দম্পতি ভগবান শ্রীনাথজির আশীর্বাদ নিয়ে তাঁদের নতুন জীবনের দিকে প্রথম পা বাড়ালেন। মন্দিরে ঐতিহ্যবাহী রাজ-ভোগ-শ্রীঙ্গার অনুষ্ঠানও হয়।' ওই বিবৃতিতে আরও যোগ করা হয়েছে যে খুব শীঘ্রই চার হাত এক হতে চলেছে। আম্বানি পরিবারের বউ হতে চলেছেন রাধিকা মার্চেন্ট। কি কে এই রাধিকা? রাধিকা বনিকের আদি বাড়ি গুজরাটের কচ্ছে। দীর্ঘদিন ধরে রয়েছেন মুম্বইতে। পড়াশোনা থেকে বেড়ে ওঠা সবই মুম্বই শহরেই। মুম্বাইয়ের আইকনিক ক্যাথেড্রাল এবং জন কনন স্কুলে পড়াশোনা করেছেন রাধিকা। জুহুর ইকোলে মন্ডিয়েল ওয়ার্ল্ড স্কুলেও পড়েছেন তিনি। এরপর তিনি বিডি সোমানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে আন্তর্জাতিক স্নাতক ডিপ্লোমা লাভ করেন। পরে রাধিকা উচ্চশিক্ষার জন্য নিউইয়র্কে যান। সেখানে নিউইয়র্ক ইউনিভার্সিটি থেকে রাজনীতি এবং অর্থনীতিতে স্নাতক ডিগ্রী অর্জন করেন রাধিকা। এরপরে তিনি বিলাসবহুল হোম ডেভেলপার ইস্প্রভা গ্রুপে যোগদান করেন। এই বছরের শুরুতে, নীতা এবং মুকেশ আম্বানি মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড সেন্টারে রাধিকার জন্য একটি জমকালো অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউড থেকে ক্রীড়া জগতের নানা বিশিষ্ট ব্যক্তিত্ব।

আরও পড়ুন - 

লক্ষ্মীবারে উর্ধ্বমুখী সোনার দাম, রূপোর দাম কোথায় ঠেকল, জানুন কলকাতার দর

অ্যামাজনের পথেই পা বাড়াল মাইক্রোসফট, চলতি বছরেই ১০,০০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা

১২৮টিরও বেশি ওষুধের দাম বেঁধে দিল এনপিপিএ, জানুন সস্তা হতে পারে কোন কোন ওষুধ

Share this article
click me!