রিলায়েন্স জিওর মুনাফা জুন ত্রৈমাসিকে বাড়ল ১২.১%, ২৪ হাজার কোটিরও বেশি লাভ

রিলায়েন্স জিও, মুকেশ আম্বানির নেতৃত্বে দেশের বৃহত্তম বেসরকারী টেলিকম সংস্থা, জুন ত্রৈমাসিকের ফলাফল প্রকাশ করেছে। এপ্রিল-জুন ত্রৈমাসিকে রিলায়েন্স জিওর নেট লাভ ১২.১ শতাংশ বেড়ে ৪৮৬৩ কোটি টাকা হয়েছে।

 

Parna Sengupta | Published : Jul 21, 2023 2:37 PM IST

19

Reliance Jio-র নিট মুনাফা জুন ত্রৈমাসিকে বেড়েছে প্রায় ১২ শতাংশ। রিলায়েন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা তাদের সমস্ত বিনিয়োগকারীকে এই লাভের অংশ বণ্টন করবে। একটি বোর্ড মিটিংয়ের পর এই অর্থ তুলে দেওয়া হবে তাঁদের হাতে।

29

এক বছর আগে, একই প্রান্তিকে কোম্পানির মুনাফা ছিল ৪৩৩৫ কোটি টাকা। রিলায়েন্স জিও শুক্রবার স্টক মার্কেটে তার প্রথম ত্রৈমাসিকের ফলাফল জানিয়েছে।

39

রিলায়েন্সের প্রকাশিত ফলাফল অনুসারে, জুন ত্রৈমাসিকে এর মোট আয় বেড়ে ২৪,১২৭ কোটি টাকা হয়েছে যা আগের বছরের ২১,৯৯৫ কোটি টাকা ছিল।

49

ভারতের অন্যতম বৃহৎ টেলিকম অপারেটরের নিট মুনাফা ১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪,৮৬৩ কোটি টাকায়। গত বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ৪,৩৩৫ কোটি টাকা।

59

শুধু তাই নয়, রাজস্বও ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে বলে জানানো হয়েছে। এর পরিমাণ দাঁড়িয়েছে ২৪,০৪২ কোটি টাকা। গত অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে এই পরিমাণ ছিল ২১,৮৭৩ কোটি টাকা রিলায়েন্স গ্রুপের টেলিকম ইউনিটের অপারেটিং আয় জুন ত্রৈমাসিকে ৯.৯ শতাংশ বেড়ে ২৪,০৪২ কোটি টাকা হয়েছে

69

আগের বছরের ত্রৈমাসিকে ২১,৮৭৩ কোটি টাকা ছিল। প্রথম ত্রৈমাসিকে রিলায়েন্স জিওর মোট খরচ বেড়ে ১৭,৫৯৪ কোটি টাকা হয়েছে।

79

এক বছর আগে এটি ছিল ১৬,১৩৬ কোটি টাকা। এতে, নেটওয়ার্ক অপারেটিং খরচ আগের ৬,৮৪২ কোটি টাকা থেকে বেড়ে ৭,৩৭৯ কোটি টাকা হয়েছে।

89

প্রতিবারের মতো বাজার বন্ধ হওয়ার পর রিলায়েন্স গ্রুপের ফলাফল এসেছে। এমন পরিস্থিতিতে সোমবার এই ফলাফলের প্রভাব দেখা যেতে পারে রিলায়েন্সের শেয়ারে।

99

কিন্তু ফল প্রকাশের আগেই শুক্রবার পতনের মধ্য দিয়ে বন্ধ হয়ে যায় শেয়ারবাজার। শুক্রবার, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (আরআইএল শেয়ার মূল্য) স্টকও বন্ধ হয়ে গেছে। এটি BSE-তে ৩.১৯ শতাংশ বা ৮৩.৬০ পয়েন্ট কমে ২৫৩৬.২০ টাকায় বন্ধ হয়েছে। শুক্রবার বিএসইতে কোম্পানির মার্কেট ক্যাপ দাঁড়িয়েছে ১৭,১৫,৮৯৫.১৭ কোটি টাকা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos